শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৪৭ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বানিয়াচংয়ে প্রবাসীদের উদ্যোগে ৪৫ জন দুঃস্থ প্রতিবন্ধী পেলেন হুইল চেয়ার

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৭ ডিসেম্বর, ২০২১

বানিয়াচং(হবিগঞ্জ)প্রতিনিধিঃ

হবিগঞ্জের বানিয়াচংয়ে ৪৫ জন দুঃস্থ প্রতিবন্ধী পেলেন হুইল চেয়ার। ৭ ডিসেম্বর সকাল ১১টায় স্থানীয় দত্তপাড়া গ্রামে বিশ^প্রবাসী বানিয়াচং কল্যাণ পরিষদের উদ্যোগে হুইল চেয়ার বিতরন করা হয়েছে।

সংগঠনটির সহ-সভাপতি ইংল্যান্ড প্রবাসী সখিনা খাতুনের সভাপতিত্বে কুয়েত প্রবাসী এনাম খানের সঞ্চালনায় অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাসেম চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক উপজেলা চেয়ারম্যান শেখ বশির উদ্দিন,সাবেক জেলা জজ ব্যারিষ্টার এনামূল হোসেন খান,এডঃ মুর্শেদুজ্জামান লুকু,বানিয়াচং প্রেসক্লাব সভাপতি মোশাহেদ মিয়া,জার্মান প্রবাসী সালমা রাজা,মোছাদ্দেক হোসেন,আওয়ামীলীগ নেতা শাহেদ আলী,সর্দার নূরুল আমীন প্রমূখ।

বানিয়াচং উপজেলার প্রবাসী যারা সারা বিশে^র নানান প্রান্তে কর্মসূত্রে ও জীবীকার প্রয়োজনে অবস্থান করছেন তারা সকলে মিলে বানিয়াচংয়ের কল্যাণে নীরবে নিভৃতে নানান সামাজিক কর্মকান্ড করে যাচ্ছেন। বিশ^প্রবাসী বানিয়াচং কল্যাণ পরিষদ নামে একটি সংগঠন করে তারা সংগঠিত হয়ে বানিয়াচং উপজেলার বিভিন্ন মানুষের পাশে বিভিন্ন সময় সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন।

কোভিড মহামারীতে বানিয়াচং স্বাস্থ্য কমপ্লেক্সে বিভিন্ন মেডিসিন সরঞ্জাম ও সাধারন মানুষকে বিভিন্ন ধরনের সহায়তা করা হয়েছে সংগঠনের পক্ষ থেকে।
যাদেরকে হুইল চেয়ার প্রদান করা হয়েছে তাদের কারো এক পা নেই কারো কারো দু‘পা নেই।

কারো বা পা থাকলেও হাটা চলার মত কোন শক্তি নেই। সকলেই গরীব দরিদ্র পরিবারের সদস্য।
একটি হইল চেয়ারের অভাবে কেউ কেউ দিনের পর দিন বাইরের আলো বাতাস দেখেন নাই। সেই সমস্ত মানুষ এখন কিছুটা নিজের মত করে চলাচল করতে পারবেন।

জন্ম থেকে প্রতিবন্ধী তজুর মিয়া (৫০) বলেন, সারাদিনই ঘরে বসে থাকি অনেক সময় ইচ্ছা থাকলেও পরিবারের মানুষদের বলতে চাইনা বাইরে নেওয়ার জন্য। এবার একটু নিজে নিজে ঘুরতে পারবো।

জয়ারানী(১৪) বলেন একটি অপারেশনের কারনে আমার একটি পা হাটু থেকে কেটে ফেলা হয়েছে। আমি এখন ঘরবন্দী হয়ে থাকি। হুইল চেয়ার পাওয়ার কারনে আমার এখন সময় ভালো কাটবে।

জুই বেগম(১৮) বলেন একটি হুইল চেয়ারের অভাবে পৃথিবীটা ছোট হয়ে গেছিল। প্রবাসী ভাইদের জন্য দোয়া রইলো।
বিশ^প্রবাসী বানিয়াচং কল্যাণ পরিষদের সহসভাপতি এনামূল হোসেন খান এনাম বলেন আমাদের এই উদ্যোগ সবসময় চলমান থাকবে।

সংগঠনটির সাধারন সম্পাদক স্পেন প্রবাসী সাংবাদিক সাইফুল আমীন জানান, আমরা বানিয়াচংয়ের বিশ^ প্রবাসীরা সবসময় আমাদের দেশের ভাইবোনদের পাশে আছি থাকবো ইনশাল্লাহ।
এ ব্যপারে সংগঠনের উপদেষ্টা ব্যারিষ্টার এনামূল হোসেন খান বলেন,আমাদের সংগঠন সবসময় বানিয়াচং বাসীর পাশে থাকবো।

এ ব্যাপারে সাবেক উপজেলা চেয়ারম্যান শেখ বশির আহমেদ বলেন,প্রবাসীদের এই সংগঠনের সাথে জড়িত সকলকে ধন্যবাদ জানাই।

উপজেলা চেয়ারম্যান আবুল কাসেম চৌধুরী বলেন,আমি বিশ^প্রবাসী বানিয়াচং কল্যাণ পরিষদের সকলকে অভিনন্দন ও ধন্যবাদ জানাচ্ছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!