বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:৩৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

যাকাত ধনী গরীবের বৈষম্য দুর করে – প্রতিমন্ত্রী মাহবুব আলী

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০২২

সৈয়দ সালিক আহমেদ :

বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী এ্যডভোকেট মোঃ মাহবুব আলী বলেছেন, কোরআন শরীফের যত জায়গায় নামাজের কথা বলা হয়েছে তত জায়গায় যাকাত আদায়ের কথা বলা হয়েছে। ইসলামের নিয়ম অনুসারে যদি সবাই যাকাত আদায় করে তাহলে ধনী গরীবের বৈষম্য থাকত না। ধনীর সম্পদ শুদ্ধ করার একমাত্র পথ হচ্ছে নিয়মিত যাকাত আদায় করা।

তিনি গতকাল বেলা ৩টায় হবিগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘‘দারিদ্র বিমোচনে যাকাতের ভূমিকা’’ শীর্ষক সেমিনারে প্রধান অথিতির বক্তব্যে একথা বলেন। জেলা প্রশাসক ইশরাত জাহানের সভাপতিত্বে সেমিনারে তিনি আরো বলেন, সরকারী যাকাত ফান্ড পবিত্র কোরআন হাদিসের বিধানমতে ৮টি নিদিষ্ট খাতে যথাযথভাবে যাকাতের অর্থ বন্টন হয়ে থাকে। তাই সরকারী যাকাত ফান্ডে টাকা জমা করলে কোরআন হাদিসের আলোকে দেশের মানুষের কল্যাণে ব্যয় করা হবে।

এসময় ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক মুহাম্মদ মুনিরুজ্জামান জানান, সরকারী যাকাত ফান্ড হবিগঞ্জের হিসাব নং ৫৭০৫৯৩৩০১৪৪৪৩ সোনালী ব্যাংক। সারা বছর পারিবারিক খরচ মিটানোর পর কোন ব্যাক্তির মালিকানায় ৭.৫০ (সাড়ে সাত) তোলা স্বর্ণ বা ৫২.৫০ (সাড়ে বায়ান্ন) তোলা রোপ্য কিংবা সমমুল্যের অর্থ বা ব্যবসায়িক সম্পদ থাকলে তার উপর শতকরা ২.৫০% যাকাত আদায় করা ফরজ। সেচ ছাড়া উৎপাদিত ফসলের ১০% এবং সেচের মাধ্যমে উৎপাদিত ফসলের ৫% উসর আদায় করতে হবে।

সেমিনারে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান ডাঃ মুশফিক হোসেন চৌধুরী, পুলিশ সুপার এসএম মুরাদ আলি, অতিরিক্ত জেলা প্রশাসক মিন্টু চৌধুরী, সদর উপজেলা চেয়ারম্যান মোঃ মোতাচ্ছিুরুল ইসলাম, জাতীয় ইমাম সমিতি জেলা সভাপতি হাফিজ মাওলানা শামসুল হক মুছা, হবিগঞ্জ দারুস সুন্নাহ কামিল মাদ্রসার প্রিন্সিপাল মাওলানা মুহাম্মদ ফারুক মিয়া, ইফা শিক্ষক সমিতির সভাপতি মুফতি আব্দুল মজিদ পিরিজপুরী, বায়তুল আমান জামে মসজিদের ইমাম ও খতিব মুফতি আলমগীর হোসাইন সাইফী প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!