রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৫:০৬ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

আজ শায়েস্তাগঞ্জে এসএসসি ৯৫ ব্যাচের মহা মিলন মেলা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শুক্রবার, ১৩ মে, ২০২২

শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি:

১৩মে রোজ শুক্রবার সকাল ১০ টা থেকে সন্ধ্যা পর্যন্ত শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠ ও মিলনায়তন কক্ষে সমগ্র বাংলাদেশের ১৯৯৫ সালে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী বন্ধুদের চলছে মিলন মেলার প্রস্তুতি।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক পেইজের অন্যতম একটি পেইজ SSC 1995 Bach. এই পেইজের বদৌলতে দীর্ঘদিন ধরে সমগ্র বাংলাদেশের বন্ধুদের মাঝে ইতোমধ্যেই একটি সম্পর্ক তৈরি হয়েছে। সেই সম্পর্কের রেশ ধরে সমগ্র বাংলাদেশের ১৯৯৫ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা দীর্ঘদিন ধরে তাঁরা বিভিন্ন জেলা-উপজেলায় বিভাগে, সিটি শহরে একত্রে মিলনমেলায় বসছেন। এতে করে একে অপরের মাঝে ঘটছে একটি নান্দনিক পরিচয় এবং মিলন মেলার প্রতিটি মুহূর্ত হয়ে উঠছে বিমুর্ত ও আনন্দঘন।

এই পেইজ এর মাধ্যমেই কেবল মাত্র তাদের পরিচয়, যদিও এই পরিচয় ক্ষণিকের কিন্তু তারা যখন একে অপরের সাথে সরাসরি দেখা করছেন, মিলিত হচ্ছেন পরস্পর পরস্পরের সাথে, এ যেন অভাবনীয় অভূতপূর্ব এক আনন্দঘন মুহূর্ত তৈরি হচ্ছে। বিশ্বাসই হয় না এদের মাঝে এর আগে কখনো কারো সাথে কারো দেখা হয়নি। অনুষ্ঠানের পূর্বমুহূর্তে প্রস্তুতি নিতেই চলে এসেছেন বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে বন্ধুরা আগের রাতেই ।কেউ রান্না করছেন, কেউবা রান্নার কাজে সহযোগিতা করছেন, কেউ কেউ অনুষ্ঠানস্থল সাজানোর কাজে ব্যস্ত হয়ে পড়েছেন আর উচ্ছ্বাস ভরে আনন্দ ঘন মুহূর্ত তৈরি করে গানের সুর ধরছেন। স্বশরীরে উপস্থিত হয়ে এরকম দৃশ্য দেখে আমাদের প্রতিনিধি কে অবহিত করেছেন স্থানীয় সাংবাদিকগণ।

গতকাল গভীর রাতে সরোজমিনে উপস্থিত হয়ে তাদের এই প্রাণের উচ্ছ্বাস দেখে ভূয়সি প্রশংসা করেছেন, সাংবাদিক অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী ও আব্দুর রকিব। তারা বলেন, এরকম করে আমরা সকলেই যদি একে অপরের সাথে মিলেমিশে থাকতে পারতাম, তাহলে বোধহয় সকল দুঃখ-কষ্ট হতাশা দূর হয়ে যেত এবং আমরা হতে পারতাম একটি অসাধারণ সম্প্রীতি পূর্ণ বাংলাদেশের নাগরিক। তাদের এই আয়োজনের জন্য আমাদের পক্ষ থেকে তাদের অভিবাদন।

চট্টগ্রাম রাজশাহী সিলেট বরিশাল ময়মনসিংহ খুলনা ঢাকা বিভাগের অনেক বন্ধুরাই এই মিলন মেলায় উপস্থিত। চাঁদপুরের বন্ধু জানান, আমাদের এই মিলন মেলা কেবল মিলনমেলাই নয় বরং এই বন্ডিং এর মাধ্যমে আমরা আমাদের নিজেদের মাঝে সময়টাকে ভাগ করে নেয়া, একই সাথে একে অপরের দুঃখ কষ্টকে লাঘব করার চেষ্টা করা, পাশাপাশি আর্থমানবতার সেবায় নিজেদেরকে আত্মনিয়োগ করা, নিজের কর্মের পাশাপাশি অন্যকেও বিশেষ করে ৯৫ ব্যাচের কোন বন্ধুর দুঃসময়ে তার পাশে দাঁড়ানো, সাথে রাষ্ট্রের উন্নয়নে কাজ করা এ হচ্ছে আমাদের মূল উদ্দেশ্য।

ময়মনসিংহের বন্ধু জানান, এই জীবনটা খুব ছোট, অল্পসময়ের এই জীবনটাকে আনন্দঘন করে তুলবে আমাদের এই আয়োজন গুলো এই কারণে এখানে আসা। চট্টগ্রাম বরিশাল ও রাজশাহী -খুলনার বন্ধুরা একইভাবে এই আয়োজনের জন্য স্থানীয়দের কে ধন্যবাদ জ্ঞাপন করেন। এবারের আয়োজন করেছেন, শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয় ১৯৯৫ ব্যাচের এস এস সি পরীক্ষার্থী বন্ধুরা, ইতিমধ্যেই প্রায় চার শতাধিক বন্ধু রেজিস্ট্রেশন সম্পন্ন করেছেন। এর মাঝে ৩০০ এর অধিক ছেলে, প্রায় এক শতাধিক মেয়ে।

দিনব্যাপী এই আয়োজনে থাকছে উদ্বোধনী পর্ব ,পরস্পর পরিচিতি পর্ব ,জাতীয় সংগীত পরিবেশন, ১৯৯৫ ব্যাচের ইতিমধ্যে যারা প্রয়াত হয়েছেন, তাদের রুহের আত্মার মাগফেরাত কামনা করে প্রার্থনা ও এক মিনিট নীরবতা পালন । এছাড়া যে সকল বন্ধুরা অসুস্থ আছেন, তাদের রোগমুক্তি কামনায় তাদের জন্য প্রার্থনা করা । এরপরই থাকবে অনুভূতি প্রকাশ । মধ্যাহ্নবিরতির পরপরই খেলাধুলা, সবশেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে তাদের এই দিনব্যাপী মহা মিলন মেলা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!