বুধবার, ০৮ মে ২০২৪, ০৭:৪২ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বা‌নিয়াচং‌ দক্ষিণ-পশ্চিম ইউনিয়ন প‌রিষদের নির্বাচনে প্রচারণায় ব্যস্ত সম্ভাব্য প্রার্থীরা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ১৪ মে, ২০২২

দি‌লোয়ার হোসাইন, বা‌নিয়াচং:

হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার ৪নং দক্ষিণ-পশ্চিম ইউনিয়ন পরিষদের নির্বাচন ১৫ জুন অনুষ্ঠিত হবে। নির্বাচনের তারিখ ঘোষণার পর সম্ভাব্য প্রার্থীরা জোরেশোরে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। বিশেষ করে আওয়ামী লীগের সম্ভাব্য ইউপি চেয়ারম্যান প্রার্থী ও সমর্থকরা মানুষের দ্বারে দ্বারে যাচ্ছেন। ভোটারদের দিচ্ছেন নানা আশ্বাস।

আওয়ামীলীগের প্রার্থীরা দলীয় মনোনয়ন পেতে জেলা এবং কেন্দ্রীয় পর্যায়ে দৌড়ঝাঁপ শুরু করেছেন। এদিকে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে মাঠে দেখা যাচ্ছে না বিএনপির কোনো প্রার্থী কিংবা নেতাকর্মীকে। তারা অনেকটাই নীরব দর্শকের ভূমিকায় রয়েছে। উপজেলা বিএনপির একটি বিশেষ সুত্র জানিয়েছেন-ইউপি নির্বাচনে বিএনপির অংশগ্রহণ নিয়ে কেন্দ্রীয় কোনো নির্দেশনা না থাকায় দল থেকে কোন প্রার্থী নির্বাচন করতে পারবেন না।

যদি কেউ নির্বাচন করেন তবে দলের অধীনে নয়। তাঁরা ব্যক্তিগতভাবে নির্বাচনে অংশগ্রহণ করতে পারবে। কারণ বাংলাদেশের নাগরিক হিসেবে যদি কেউ নিজেকে যোগ্য মনে করে তাহলে সে নির্বাচন করবে। তাতে দলের কোন নিষেধাজ্ঞা নেই। অপরদিকে স্বতন্ত্র প্রার্থীরাও বসে নেই। তারাও বিভিন্ন আচার-অনুষ্ঠান ও সামাজিক যোগাযোগের মাধ্যমে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছে। অনেকেই মনোনয়ন ফরম নেওয়াও শুরু করে দিয়েছেন।

এবারের নির্বাচনে প্রার্থী হিসেবে মোট ৮জনের নাম শোনা যাচ্ছে। তন্মধ্যে আওয়ামীলীগের ৪জন ও স্বতন্ত্র প্রার্থী ৪জন।

আওয়ামীলীগের সম্ভাব্য প্রার্থীগণ হচ্ছেন, বর্তমান চেয়ারম্যান উপজেলা যুবলীগের সভাপতি মোঃ রেখাছ মিয়া, উপজেলা আওয়ামীলীগ নেতা মোঃ নজরুল ইসলাম, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আশরাফ সোহেল ও উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক শেখ মারুফ আহমদ। স্বতন্ত্র প্রার্থীরা হচ্ছেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ আনোয়ার হোসেন, সিএনজি মালিক সমিতির সভাপতি শেখ মোয়াজ্জেম হোসেন, হাফেজ মোকাম্মেল হোসেন মিলাদ ও ইত্তেহাদ মুবিন।

খেলাফত মজলিসের নেতা মাওলানা শাহজাহান মিয়া দীর্ঘদিন যাবত মিটিং, পোষ্টারিং ও সামাজিক যোগাযোগের মাধ্যমে নির্বাচনী প্রচারণা চালালেও এখন সড়ে দাঁড়িয়েছেন বলে তাদের দলীয় একটি সুত্র জানিয়েছেন।

বানিয়াচং উপজেলা নির্বাচন কর্মকর্তা আরমান ভূঁইয়া জানান,গত রবিবার থেকে আনুষ্ঠানিকভাবে ফরম বিতরণ শুরু হয়েছে।

হবিগঞ্জ জেলার ঐতিহ্যবাহী বানিয়াচং উপজেলা ১৫টি ইউনিয়ন নিয়ে গঠিত। ১৪টি ইউনিয়নের নির্বাচন গত ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হয়েছে।

উল্লেখ্য যে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৭ মে। বাছাই ১৯ মে। প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় ২৬ মে। ভোট অনুষ্ঠিত হবে আগামী ১৫ জুন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!