বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:০০ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

লাখাইয়ে অতিবৃষ্টি ও উজানের বন্যায় হাওড়াঞ্চলের পানি বৃদ্ধি পরিদর্শনে ইউএনও

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শুক্রবার, ১৭ জুন, ২০২২

বাহার উদ্দিন, লাখাই থেকে :

হবিগঞ্জের লাখাইয়ে অতিবৃষ্টি ও উজান থেকে নেমে আসা পানির কারণে লাখাই উপজেলার হাওড়সহ বিভিন্ন জায়গায় পানি বৃদ্ধি পেয়েছে।

এমতাবস্থায় লাখাই উপজেলার উপজেলা নির্বাহী অফিসার মোঃ শরীফ উদ্দিন উপজেলার বুল্লা ইউনিয়ন, লাখাই ইউনিয়নের হাওড়াঞ্চলে পানি বৃদ্ধির সার্বিক পরিস্থিতি পরিদর্শন করেন। এ সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জনাব আলী নূর উপস্থিত ছিলেন।

জানা যায়, লাখাইয়ে উজানের সিলেট, সুনামগঞ্জের আকষ্মিক বন্যা পরিস্থিতির অবনতি ও টানা ভারী বর্ষনের ফলে উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়ে উঠতি আউশ ও বোনা আমন ধানের বিস্তীর্ণ ফসলের মাঠ তলিয়ে গেছে।

শুক্রবার (১৭ জুন) সকাল থেজে চলমান ভারী বর্ষনে লাখাইর নিম্নাঞ্চল প্লাবিত হয়ে প্রায় ১৫০ হেক্টর আউশ ও বোনা আগমনের জমি তলিয়ে গেছে বলে জানা যায়।

এর মধ্যে আউশ ৪০ হেক্টর এবং আমন ১১০ হেক্টর। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতর সূত্রে প্রাপ্ত তথ্যে জানা যায় চলতি বছর বোনা আমন এর চাষের লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছিল ৪০০০ হেক্টর এবং আউশের লক্ষমাত্রা নির্ধারন করা হয়েছিল ২৫০০ হেক্টর। বৃষ্টিপাত অব্যাহত থাকায় নতুন এলাকা প্লাবিত হচ্ছে।

এ ব্যাপারে উপজেলা কষি অফিসার শাকিল খন্দকার জানান আকস্মিক বন্যা ও টানা বর্ষনে লাখাইয়ে প্রায় ১৫০ হেক্টর আউশ ও বোনা আগমনের জমি তলিয়ে গেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!