বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৫৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বানিয়াচংয়ে কৃষি পুনর্বাসন কর্মসূচির আওতায় কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ২৭ জুলাই, ২০২২

আকিকুর রহমান রুমনঃ-

হবিগঞ্জের বানিয়াচংয়ে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

(২৭ জুন)বুধবার দুপুর ১২ টায় উপজেলা পরিষদ মাঠে বানিয়াচং উপজেলা কৃষি সম্প্রসারণ বিভাগের উদ্যোগে বীজ ও রাসায়নিক সার বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ’র সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ এনামুল হক।

প্রধান অতিথি হিসেবে কর্মসূচির উদ্ধোধন ও বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য এবং বেসরকারি সদস্যদের বিল ও বেসরকারি সদস্যদের প্রস্তাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এডঃ আব্দুল মজিদ খান।

২০২২-২৩ অর্থবছরে খরিপ-২রোপা আমন মৌসুমে সাম্প্রতিক বন্যায় অধিক ক্ষতিগ্রস্ত উপজেলার ১৫ টি ইউনিয়নের ২হাজার ৫’শ প্রান্তিক কৃষক-কৃষাণীকে পুনর্বাসন কর্মসূচির আওতায় বিনামূল্যে উফশী আমন জাতের বীজ ও রাসায়নিক সার সহায়তা প্রদান করা হয়েছে।

এ সময় অনুষ্ঠানের প্রধান অতিথি সংসদ সদস্য আলহাজ্ব এ্যাডভোকেট আব্দুল মজিদ খান বলেন,বর্তমান সরকার জনবান্ধব সরকার।জনগনের কল্যান সাধনে নিরলসভাবে কাজ করে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করে যাচ্ছেন।এছাড়া কৃষকদের কষ্ট লাগব করতে ভর্তুকি মূল্যে কৃষকদের মাঝে আধুনিক কৃষি প্রযুক্তি বিতরণ করা হচ্ছে।যার ফলে কৃষির বিকাশ হচ্ছে।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃএনামুল হক তার বক্তব্যে বলেন,২ হাজার ৫শ কৃষক-কৃষানীকে ৫কেজি বীজ ১০ কেজি এমওপি ও ১০ কেজি টিএসপি সার দেওয়া হয়েছে।এতে সরকারের খরচ হয়েছে মাত্র ১৩ লক্ষ ৭৫ হাজার টাকা। কিন্তু কৃষকদের ফলানো ফসল থেকে ৪ কোটি ৬৮ লক্ষ ৭৫ হাজার টাকা জাতীয় অর্থনীতিতে যোগ হবে।

কৃষি কর্মকর্তা এ সময় আরও বলেন,আমাদের কাছে সরকারের পক্ষ থেকে একটি বার্তা রয়েছে সেটা হচ্চে আপনারা দয়া করে কোন জমি অনাবাদি রাখবেন না।সরকারের পক্ষ থেকে আপনাদের কাছে অনুরোধ করছি।

এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার,ভাইস চেয়ারম্যান ফারুক আমিন,উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক তজিমুল হক চৌধুরী,ইউপি চেয়ারম্যান আহাদ আলী,আনোয়ার হোসেন,এরশাদ আলী প্রমুখ। এছাড়াও স্হানীয় সংবাদকর্মীগন উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!