শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৪:১৫ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হবিগঞ্জে জনসংখ্যা বৃদ্ধি পেয়েছে আড়াই লক্ষের বেশী

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০২২

সৈয়দ সালিক আহমেদ :

সর্বশেষ জনশুমারী অনুযায়ী হবিগঞ্জে জনসংখ্যা বৃদ্ধি পেয়েছে ২লক্ষ ৬৯হাজার ৮শত ৮৫জন। সম্প্রতি সারা দেশের সাথে হবিগঞ্জে জনশুমারী গণনা করা হয়। যদিও এনিয়ে বিভিন্নজনের আলোচনা সমালোচনা রয়েছে।

গতকাল বুধবার ঢাকায় জনশুমারীর এতথ্য প্রকাশ করা হয়। জেলা পরিসংখ্যান অফিস সূত্রে জানা যায়, হবিগঞ্জে ২০১১ সালের তুলনায় ২২সালে জনসংখ্যা বৃদ্ধি পেয়েছে। ২০২১ সালে হবিগঞ্জ জেলায় মোট জনসংখ্যা ছিল ২০লক্ষ ৮হাজার ৯শত ১জন, ২০২২ সালে তা বৃদ্ধি পেয়ে ২৩লক্ষ ৫৮ হাজার ৮শত ৮৬জনে উন্নীত হয়েছে।

এতে দেখা যায় হবিগঞ্জে মুসলিম ৮৩.৯৪%, হিন্দু ১৫.৮৪%, বৌদ্ধ ০.০১%, খ্রিষ্টান ০.১১% এবং অন্যান্য ০.১০%।
২০২১ সালে মোট পরিবারের সংখ্যা ছিল ৩লক্ষ ৯৩ হাজার ৩শত ২ছিল, পরিবারের আকার ছিল ৫.৩১। ২০২২সালে তা উন্নীত হয়ে ৪লক্ষ ৯১হাজার ৮শত ৮৬হয়েছে এবং পরিবারের আকার ৪.৮০ নেমে এসেছে। সর্বশেষ জনশুমারী অনুযায়ী জেলায় মোট বস্তির সংখ্যা ৭০৭টি, এখানে বসবাসকারী জনসংখ্যা ৩১২৩জন।

এছাড়া হবিগঞ্জের পল্লী অঞ্চলে পুরুষের সংখ্যা ৯৭০৮৪২, মহিলা ১০৩২৭০০, হিজড়া ১৩৪জন। শহরের বসবাসকারী সংখ্যা ১৭২৬৯৯, মহিলা ১৮১৭২৯ এবং হিজড়া ৫৫জন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!