বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:০১ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বিশ্বনাথে অবৈধ ব্যাটারী চালিত রিক্রাশায় সয়লাব

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ১৫ জুন, ২০১৫

69872মোঃ আবুল কাশেম,বিশ্বনাথ প্রতিনিধি : সিলেটের বিশ্বনাথে অবৈধ ব্যাটারী চালিত রিক্রাশায় সয়লাব হয়ে পড়েছে। উপজেলার প্রতিটি পাড়া মহল্লায় ব্যাটারী চালিত রিক্রাশার দিনদিন বৃদ্ধি পাচ্ছে। তবে বেশিরভাগ রিক্রাশা উপজেলায় ভাড়ায় পরিচালত হয়ে আসছে।

 

এদিকে, ব্যাটারী চালিত রিক্রাশার রেজিষ্ট্রশন ফ্রি ৫শত টাকা করে স্থানীয় ইউপি পরিষদ নিচ্ছে বলে জানাগেছে। তবে উপজেলা নির্বাহী অফিসার এসব রিক্রাশার রেজিষ্ট্রশন ইউপি পরিষদ দিতে পারিনি বলে তিনি জানান।

 

জানাগেছে, সম্প্রতি সিলেট নগরীতে অবৈধ বাটারী চালিত রিক্রাশার বিরদ্ধে প্রশাসন অভিযান চালিয়ে বেশ কয়েকটি রিক্রাশা আটক ও জরিমানা করে। কিন্তু নগরীতে ব্যাটারী চালিত রিক্রাশা অবৈধ হলেও উপজেলা পর্যায়ে এসব রিক্রাশা চলাচল করে আসছে। গত কয়েকদিন ধরে উপজেলার বিভিন্ন জায়গায় ব্যাটারী চালিত রিক্রাশা বৃদ্ধি পেয়েছে। তবে অধিকাংশ রিক্রাশা ভাড়ায় পরিচালিত হয়ে আসছে।

 

উপজেলা সদরের পুরান বাজারে থানার সামন, লতিফ উল্লা মার্কেটের সামন, নতুন বাজার বাসিয়া ব্রীজের মুখে ব্যাটারী চালিত রিক্রাশার অস্থায়ী ষ্ট্যান্ডে রয়েছে। এখানে রিক্রাশা চালকরা উপজেলার বিভিন্ন এলাকায় রাজার হালে চুষে বেড়াচ্ছেন। কিন্তু এগুলো বৈধ না অবৈধ মালিক কিংবা চালকদের খবর নেই।

 

রিক্রাশা চালকদের সঙ্গে আলাপকালে তারা জানান, ব্যাটারী চালিত রিক্রাশা মালিকদের প্রতিদিন ৩শত টাকায় ভাড়ায় তারা উপজেলার বিভিন্ন জায়গায় চালিয়ে আসছেন। তবে ইউনিয়ন পরিষদ থেকে অনেকেই ৫শত টাকা দিয়ে নাম্বার প্লেইট নিয়ে রিক্রাশা চালাচ্ছেন বলে তারা জানান।

 

বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জালাল উদ্দিন সাংবাদিক কে বলেন, অনেকেই ব্যাটারী চালিত রিক্রাশার রেজিষ্ট্রশন করে নিচ্ছে। তবে এগুলো বৈধ না অবৈধ এখনো সরকারিভাবে আমাদের অবহিত করা হয়নি।

 

উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আসাদুল হক বলেন, সরকারি নির্দেশনা মোতাবেক প্রয়োজনী ব্যবস্থা গ্রহন করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!