মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭:৪২ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

ঢাকা-সিলেট মহাসড়কের উভয় পাশ থেকে গাছ চুরির মহোৎসব চলছে

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ১৩ জুলাই, ২০১৫

index5 শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধিঃ ঢাকা-সিলেট মহাসড়কের উভয় পাশ থেকে মূল্যবান গাছ চুরির মহোৎসব চলছে। প্রতিদিন লাখ লাখ টাকার গাছ কেটে নিয়ে গেলেও রহস্যজনক কারণে বন কর্মকর্তারা নীরব ভূমিকা পালন করছেন।

শুধু রাস্তা নয়, বিভিন্ন স্থানে বনাঞ্চল থেকেও মূল্যবান গাছ কেটে উজাড় করে নিয়ে যাচ্ছে একাধিক সিন্ডিকেট। ট্রাক, ট্রাক্টর, ঠেলাগাড়ি, ট্রলিভ্যানে তা পৌঁছে দেয়া হচ্ছে দেশের প্রত্যন্ত অঞ্চলে।

এলাকাবাসী অভিযোগ করেন, স্থানীয় বন কর্মকর্তাদের মোটা অঙ্কের কমিশন দিয়ে এসব গাছ কাটা হচ্ছে। যে কারণে তারা দেখেও না দেখার ভান করে রয়েছেন। বন বিভাগের নাকের ডগায় দিয়ে এসব গাছ চুরি হলেও এ নিয়ে কারও কোন মাথাব্যথা নেই বললেই চলে। উপরন্তু গাছ চোরদের কাছ থেকে টোকেন মানি নিয়ে অসাধু বন কর্মকর্তা-কর্মচারীরা আঙুল ফুলে কলাগাছ বনে যাচ্ছে।

অপরদিকে একটি জিপ গাড়ি আর একজন লোক দিয়ে চলছে বনরক্ষার দায়িত্বে নিয়োজিত টহল বাহিনীর কার্যক্রম। গাছ চুরির জন্য চোরাকারবারিরা বেঁচে নেয় বাহুবলের বেশ কয়েকটি চা-বাগান, চুনারুঘাটের রেমা-কালেঙ্গা, আসামপাড়া, চান্দপুর, সতং, রানীগাঁও, মিরাশী, আমতলী, গাভীগাঁও, গাজীগঞ্জ, ভোলারজুম, বাসুল্লা, কবিলাশপুর, নালমুখ এবং মাধবপুরের শাহজীবাজার, জগদীপুর, তেলিয়াপাড়াসহ আশপাশের বনাঞ্চলকে।

বনের পাশাপাশি ঢাকা-সিলেট ব্যস্ততম মহাসড়কের শায়েস্তাগঞ্জ, চুনারুঘাট, মিরপুর, আমতলী, চান্দপুর এবং থানার অভ্যন্তরীণ বিভিন্ন রোডের গাছ কেটে নিয়ে যাচ্ছে চোরেরা। তাদের পছন্দের তালিকায় প্রথম স্থানে রয়েছে সেগুন, মেহগনি, আগর, কড়ই, আকাশি, জারুলের মতো মূল্যবান গাছ।

নাম প্রকাশে অনিচ্ছুক হবিগঞ্জ বন সম্পদ বিভাগের কর্মকর্তা বলেন, গত কয়েক দিনে রাতের আঁধারে গাছগুলো চুরি করে নিয়েছে দুর্বৃত্তরা। এখন পর্যন্ত চোরদের শনাক্ত করা যায়নি। এছাড়া বৃহৎ বনাঞ্চল পাহারার দায়িত্বে টহল বাহিনীতে কাগজপত্রে মাত্র একজন লোক রয়েছে। আর একটি জিপ গাড়ি দিয়ে এত বড় বনাঞ্চল পাহারা দেয়া সম্ভব হয় না।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!