শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:৩৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শায়েস্তাগঞ্জে শেষ মুহূর্তে ঈদ বাজারে ক্রেতাদের উপচেপড়া ভিড়

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ৭ এপ্রিল, ২০২৪

মোহাম্মদ আলী সরকার,শায়েস্তাগঞ্জ :

আর মাত্র দুই তিনদিন পরেই পবিত্র ঈদুল ফিতর। ঈদকে সামনে রেখে শেষ মুহূর্তে শায়েস্তাগঞ্জ শহরে জমে উঠছে ঈদ বাজার। শহরে মার্কেট ও শপিংমলগুলতে সকাল থেকে মধ্যরাত পর্যন্ত চলছে বেচাকেনা। দিনে একটু ফাঁকা থাকলেও ইফতারের পর থেকে বাড়ছে মানুষের আনাগোনা। যেন জমজমাট হয়ে উঠেছে ঈদের বাজার। কাপড়ের দোকান থেকে শুরু করে জুতা,কসমেটিকস্ আর গহনার দোকানে নারী পুরুষের ভিড় চোখে পরার মত।

ঈদের বাজারে বাহারি ডিজাইনের নতুন নতুন কাপড় দিয়ে পসরা সাজিয়েছেন দোকানিরা। বেচাঁ কেনা গত বছরের তুলনায় ভালই হচ্ছে বলে জানিয়েছেন বিক্রেতারা।

অপরদিকে ক্রেতারা বলছেন,গত বছরের তুলনায় এবছর অন্যান্য জিনিষের সাথে প্রতিযোগিতা করে কাপড়ের দামও বৃদ্ধি পেয়েছে। যার কারণে ইচ্ছা থাকলেও আয়ের সাথে ব্যায় হিসাব করে মধ্যবিত্তরা সাধ এবং সাধ্যের মধ্যে কেনা কাটা করছেন।

তবে অনেক ক্রেতারা জানান, প্রশাসনের পক্ষ থেকে ঈদকে সামনে রেখে কাপড়ের বাজার মনিটরিং করলে হয়তো অস্বাভাবিক দাম বৃদ্ধি পেত না।
চলতি বছরে বেশ কয়েকটি নতুন ডিজাইনের জামা কাপড় বাজারে এসেছে। এর মধ্যে আলিয়া কাট জামা, জারকান জামা, সারারা,গারারা,পাখি জামা,টিস্যু সাদাবাহার জামা ইত্যাদি উল্লেখ যোগ্য।তবে এসকল জামার দাম সাধারণ ক্রেতাদের হাতের নাগালের বাহিরে থাকার কারণে খুব একটা বিক্রি হচ্ছেনা বলেও জানান বিক্রেতারা।

আলাপকালে শায়েস্তাগঞ্জ দাউদ নগর বাজার কে আলী প্লাজায় অবস্থিত ফ্যাশন মহলের ব্যবসায়ি আব্দুল কাদির জানান, তার দোকানের বেচাঁ কেনা ভালই হচ্ছে। তিনি আরো বলেন, তার দোকানে কোন ক্রেতা কাপড় ক্রয় করলে যদি ওই কাপড় অন্য কোন দোকানে তার চেয়ে কম দামে পাওয়া যায় তাহলে ক্রেতার কাছ থেকে তিনি বিক্রয় কৃত কাপড় ফেরত নিতে বাধ্য থাকেন।

তাছাড়া ক্রেতার সুবিধার্থে বিক্রয় কৃত কাপড় ও পরিবর্তন করতে বাধ্য থাকেন। উল্লেখিত সুবিধার কারণে তার দোকানের বেচাঁ কেনার মান ভাল।

এদিকে জুতা ও শাড়ি কাপড়ের দোকান ঘুরে দেখা যায়, গত বছরের তুলনায় এবছর শাড়ি বেধে প্রতিটি শাড়িতে দাম বেড়েছে ৩শত থেকে ৪শত টাকা।

জুতার দোকান গুলোতেও গত বছরের তুলনায় ৫০ থেকে ১শত টাকা প্রতি জোরে জুতায় দাম বৃদ্ধি পেয়েছে।

উপজেলার শায়েস্তাগঞ্জ ইউনিয়নের নিশাপট গ্রামের ক্রেতা রহিম মিয়া জানান, দুই মেয়ের জন্য ঈদের নতুন জামা কিনেছি কিন্তু গত বছরের তুলনায় এবছর জামা কাপড়ের দাম অনেকটাই বেশি।শায়েস্তাগঞ্জ এর পার্শবর্তী ছনাও গ্রামের ইয়াছমিন আক্তার জানার এক মেয়ের জন্য দুইটি জামা ক্রয় করার ইচ্ছা থাকলেও ঈদের বাজারে জামার দাম অনেকটা বেশি, তাই তিনি একটি জামা মেয়ের জন্য ক্রয় করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!