বুধবার, ১৫ মে ২০২৪, ০৬:৪৯ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হবিগঞ্জে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে আলোচনা সভা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

স্টাফ রিপোর্টার ॥

জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে হবিগঞ্জে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার বিকেলে জেলা লিগ্যাল এইড কমিটির উদ্যোগে জেলা জজ আদালতের কনফারেন্স হল রুমে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান ও সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ হাসানুল ইসলামের সভাপতিত্বে এবং জেলা লিগ্যাল এইড অফিসার ও সিনিয়র সহকারী জজ শম্পা জাহানের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন নারী ও শিশু ট্রাইব্যুনালের বিচারক জাহিদুল হক, চীফ জুডিশিয়াল ম্যাসিস্টেট হারুনুর রশীদ, সিভিল সার্জন ডাঃ নুরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক জাহিদুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার হাসিবুল ইসলাম, জেলা তথ্য অফিসের উপ-পরিচালক মোঃ আসাদুজ্জামান কাউছার, হবিগঞ্জ আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট আবুল মনসুর ও সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল মোছাব্বির বকুলসহ আরো অনেকেই। আলোচনা সভায় বর্ষ সেরা ৩ জন প্যানেল আইনজীবী সম্মামনা ক্রেস্ট দেওয়া হয়।

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান ও সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ হাসানুল ইসলাম বলেন, ‘সরকার যথাযথ আইন প্রণয়ন ও বাস্তবায়নে কাজ করছে। আইনের চোখে সকলেই সমান। আজকের সমাজে যারা দুর্বল তাদের আইনি সহায়তা দিতেই আজকের এই আয়োজন। লিগ্যাল এইড সম্পর্কে সাধারণ জনগণকে জানাতে হবে এবং তাদের সহায়তার আওতায় আনতে হবে।

এছাড়া ১৬৪৩০ নাম্বারে কল দিয়ে বিনামূল্যে আইনী সহায়তা নেয়ার আহ্বান জানান তিনি। তিনি বলেন, ‘১৬৪৩০ নাম্বারের ব্যাপক প্রচারণা চালাতে হবে। এ বছর এর প্রচারই হবে মূলকাজ। যাতে করে সাধারণ মানুষ যে কোন বিপদের সময় এই নাম্বার মনে রাখতে পারে।

এতে উপস্থিত সকলকে সচেতন হওয়ার আহ্বান করেন তিনি। এছাড়া তিনি সচেতনতামূলক লিফলেট বিতরণসহ আইনগত সহায়তা প্রদানে সহযোগিতা করায় এনজিও সংস্থা ইনডেভার ও নিশান সোসাইটি হবিগঞ্জকে ধন্যবাদ জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!