রবিবার, ১২ মে ২০২৪, ১১:০৫ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

সৌদিআরবে প্রচণ্ড গরমে প্রবাসীদের নাক দিয়ে বেরুচ্ছে রক্ত

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০১৫

2456এস এইচ টিটু,সৌদিআরব থেকে : সৌদিআরবে প্রচন্ড গরমে এখানকার মানুষের জীবন অসহ্য হয়ে পড়েছে। ৪২/৪৩ ডিগ্রি তাপমাত্রায় কাজ কর্ম অসম্ভব ব্যাপার। কাজ করতে গিয়ে নানান সমস্যার সম্মুখীন হচ্ছেন সে দেশের কর্মরত প্রবাসীরা।

তপ্ত মরূভুমিতে কাজ করতে গিয়ে কেউ ভুগছেন পানিশূন্যতায়, পানি খেয়ে পেট ভরে ফেললেও পিপাসা মিটছে না। বরং ঘাম দিয়ে শরীর থেকে সেই পানি বের হয়ে যাচ্ছে, সারাদিন সবাই ঠান্ডা পানি সাথেই রাখছেন বিশেষত মরুভূমিতে কর্মরতরা।

গরমের কারনে অনেকের নাক শুকিয়ে নাক ফেটে যাচ্ছে, অনেকের নাক দিয়ে রক্ত ও ঝরছে। গরমের কারণে অনেকেই অসুস্থ হয়ে পড়ছেন। তবুও কাজ করতে হয়্‍, তাই সেখানকার শ্রমিকদের কাজের সময় ও পরিবর্তন করেছেন অনেক কোম্পানি, আর সেই দেশের শ্রমিক আইন অনুযায়ী প্রচন্ড রোদে শ্রমিকদের দিয়ে কাজ করানো দন্ডনীয় অপরাধ। তাই দুপুরে পরে যোহরের নামাজের পর রাস্তাঘাট একদম ফাঁকা হয়ে যায় ছবিতে আপনারা দেখতে পারছেন দেখলে মনে হয় যেনো রাস্তায় কারফিউ লেগে আছে।

আরও একটি বিষয়, এই গরমে আগুনে গরম বাতাস বয় সেখানে, গরমে যখন বাতাস বন্ধ হয়ে যায় তখন সৃষ্টি হয় মরুভূমির নিম্মচাপের, তখন শুরু হয় ঘুর্ণিঝর সেটি একদম পরিষ্কার দেখা যায়্‍, অনেক ধুলাবালি একসঙ্গে জড়োহয়ে চক্রাকার ও লম্বা উড়তে থাকে, ঠিক যেমনটি ছবিতে দেখতে পাচ্ছেন। সেখানকার তাপমাত্রা আরো বাড়তে পারে বলে জানা গেছে। সেদেশে কর্মরত রয়েছেন বাংলাদেশী , ভারতীয় , পাকিস্তানি , মিশরীয় এবং অন্যান্য দেশের নাগরিক।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!