বুধবার, ০৮ মে ২০২৪, ০৪:৪৭ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হাজিদের জন্য খুলে দেওয়া হচ্ছে মসজিদে হারামের দুই শতাধিক দরজা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০১৫

3658এস এইচ টিটু,সৌদিআরব থেকে : পবিত্র হজ পালনের উদ্দেশ্যে এখন সৌদি আরবে অবস্থান করছেন বিভিন্ন দেশের লাখ লাখ হজপালনকারী। হজ পালনকারীদের চলাচলের সুবিধার্থে পবিত্র মসজিদুল হারামের কিং আবদুল আজিজ গেটসহ দুই শতাধিক দরজা খুলে দেওয়া হচ্ছে। অবশিষ্ট দরজাগুলোও অচিরেই খুলে দেওয়া হবে। খবর সৌদি গেজেট অনলাইনের।

সৌদি গেজেট অনলাইনের প্রতিবেদক খালিদ আল হুমাইদি পবিত্র মক্কা ও মদিনার দুই পবিত্র মসজিদ বিষয়ক প্রেসিডেন্সির দরজা বিভাগের পরিচালক আবদুল্লাহ আল তুমাই এর উদ্ধৃতি দিয়ে জানিয়েছেন, তওয়াফের স্থান সম্প্রসারণের তৃতীয় পর্যায়ের কাজ সম্পন্ন করার জন্য কিং আবদুল আজিজ গেটের আশপাশের দরজাগুলো সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছিল। এখন মসজিদের পশ্চিম দিকে হজ পালনকারীদের চলাচলের সুবিধার্থে দরজাগুলো খুলে দেওয়া হবে।

তিনি আরো জানান, কিছু দরজা আগামী ৪ সেপ্টেম্বর খুলে দেওয়া হবে। আর হজের জন্য যখন সম্প্রসারণ কাজ বন্ধ রাখা হবে তখন বাকি দরজাগুলো খুলে দেওয়া হবে।

দরজা বিভাগের পরিচালক আবদুল্লাহ আল তুমাই আরও জানান, হজযাত্রীদের নির্দেশনা দেওয়ার জন্য দক্ষ পুরুষ ও মহিলা কর্মচারী ২৪ ঘণ্টা দায়িত্ব পালন করবেন। যাদের প্রয়োজন হবে তারা বিশেষভাবে নির্মিত দরজাগুলো ব্যবহার করতে পারবেন।

খবরে আরও বলা হয়েছে, জেদ্দা, মক্কা ও মসজিদুল হারাম এলাকায় হজযাত্রী পরিবহনের জন্য ১৮ হাজারের বেশি বাস প্রস্তুত থাকবে। বিদ্যমান বাসের সঙ্গে আরও ৭ শ’ নতুন বাস যুক্ত করা হয়েছে। ২০টির বেশি স্থানীয় বাস কোম্পানি সেগুলো পরিচালনা করবে।

এদিকে সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় জেদ্দা কিং আবদুল আজিজ হজ টার্মিনালে আগত হাজীদের স্বাস্থ্যসেবা দেয়ার জন্য প্রায় ছয়শ’ ডাক্তার নার্স ও টেকনিশিয়ান নিয়োগ দেওয়া হয়েছে। মন্ত্রণালয় হজ টার্মিনালে বেশ কয়েকটি ক্লিনিকও স্থাপন করেছে। সেখান থেকে হজযাত্রীদের টিকা প্রদানসহ অন্যান্য স্বাস্থ্যসেবা দেওয়া হচ্ছে।

উল্লেখ্য চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২২ সেপ্টেম্বর পবিত্র হজ অনুষ্ঠিত হতে পারে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!