সোমবার, ২৭ মে ২০২৪, ০৭:৩৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হবিগঞ্জে বলভদ্র সেতুর উদ্বোধন

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০১৫

8896নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জ: লাখাই-নাসিরনগর-সরাইল আঞ্চলিক মহাসড়কের হবিগঞ্জের লাখাই উপজেলার মুড়াকড়ি ও ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার ফান্দাউক এর সংযোগস্থল বলভদ্র নদীতে নির্মিত সেতুটি উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ১২ট‍া ০৭ মিনিটে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেতুটি উদ্বোধন করেন।

সেতুটি চালুর ফলে সড়কপথে সিলেট ও হবিগঞ্জের সঙ্গে ঢাকার দূরত্ব কমলো ৪৫ কিলোমিটার।

আগে সিলেট ও হবিগঞ্জ শহর থেকে যে কোনো যানবাহন ঢাকা-সিলেট মহাসড়কের শায়েস্তাগঞ্জ নতুনব্রিজ, মাধবপুর ও ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর হয়ে ভৈরব অংশ দিয়ে ঢাকা যেতো। এখন ওই সড়কের পাশাপাশি যে কোনো যানবাহন ইচ্ছা করলে হবিগঞ্জ সদর-লাখাই-নাসিরনগর-সরাইল হয়ে ঢাকা যেতে পারবে। ফলে সময় ও দূরত্ব দু’টোই কমবে।

এ ছাড়া হবিগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, ভৈরব ও কিশোরগঞ্জ জেলার ব্যবসা বাণিজ্যেরও সম্প্রসারণ ঘটবে।

সেতুটির উদ্বোধনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বলভদ্র সেতু চালু সরকারের উন্নয়ন প্রকল্পের একটি চলতি ঘটনা। আগে বলভদ্র সেতুর নির্মিত স্থানে খাল-বিলে নৌকা দিয়ে মানুষ যাতায়াত করতো। আজ সেতুটি উদ্বোধনের ফলে হবিগঞ্জ এবং ব্রাহ্মণবাড়িয়া জেলার যোগাযোগ ব্যবস্থা উন্নত হল।

তিনি বলেন, হবিগঞ্জের যোগাযোগ ব্যবস্থার যত উন্নয়ন হয়েছে, তা এ সরকারের আমলেই হয়েছে। যা আপনারা সবাই উপলব্ধি করতে পারছেন।

জনপ্রতিনিধি, প্রশাসনের কর্মকর্তা এবং জনগণের দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ হওয়ায় তিনি সকলকে শুভেচ্ছা জানান।

হবিগঞ্জ জেলা প্রশাসক কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সে অংশ নেন- জেলা প্রশাসক সাবিনা আলম।

সেতুটি উদ্বোধনের ফলে জেলাবাসীর দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ হওয়ায় জেলা প্রশাসক সাবিনা আলম প্রধানমন্ত্রীকে জেলাবাসীর পক্ষ থেকে অভিনন্দন জানান।

সেতু উদ্বোধন শেষে মোনাজাত করেন হবিগঞ্জ প্রধান ঈদগাহের খতিব মাওলানা গোলাম মোস্তফা নবীনগরী।

এ সময় উপস্থিত ছিলেন- হবিগঞ্জ-৩ (হবিগঞ্জ সদর-লাখাই) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির, হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আব্দুল মজিদ খান, হবিগঞ্জ-৪ (মাধবপুর-চুনারুঘাট) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মাহবুব আলী, হবিগঞ্জ-সিলেট সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, জেলা পরিষদ প্রশাসক ডা. মুশফিক হুসেন চৌধুরী, জেলা পরিষদ প্রধান নির্বাহী উপ-সচিব দিলীপ কুমার বণিক, অতিরিক্ত জেলা প্রশাসক উপ-সচিব আব্দুল রউফ, অতিরিক্ত জেলা প্রশাসক শফিউল আলমসহ জেলার বিভিন্ন উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, জনপ্রতিনিধি এবং প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ার সংবাদকর্মীরা।

২০১২ ইংরেজি সনের ৩০ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা হবিগঞ্জ সফরে এলে বলভদ্র নদীতে সেতু নির্মাণের প্রতিশ্রুতি দেন। শুরুতে সেতু নির্মাণের স্থান নির্ধারণ নিয়ে জটিলতা দেখা দেয়। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবং হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহিরের একান্ত প্রচেষ্টায় বলভদ্র নদীর উপর সেতু নির্মাণের কাজ শুরু হয়। সেতুটি নির্মাণের জন্য ৭ একর ৪৪ শতক জমি অধিগ্রহণ করা হয়।

২০১২ সালের ১৭ ডিসেম্বর হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির এ সেতুর ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

হবিগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সৈয়দ মইনুল হাসান বাংলানিউজকে জানান-২১৬.৬৮ মিটার লম্বা এবং ১০.২৫ মিটার প্রশস্ত এ সেতুটি নির্মাণে ২১ কোটি ৮৫ লাখ ৭৭ হাজার টাকা ব্যয় হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!