রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:২৬ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

প্রবাসীর কারণে, নেওয়া বিবির ঘরের চালে আর পানি পড়ে না

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৯ মার্চ, ২০১৬

63মোঃ আবুল কাশেম, বিশ্বনাথ ( সিলেট ) প্রতিনিধি : বিশ্বনাথের লন্ডন প্রবাসী ওয়াহিদুর রহমানের বদান্যতায় অসহায় দরিদ্র নেওয়া বিবির ঘরের চালে আর পানি পড়ে না। এ কারণে প্রবাসী ওয়াহিদুর রহমানের প্রতি আন্তরিক কৃতজ্ঞ ৬ সন্তানের জননী নেওয়া বিবি। সিলেট জেলার দক্ষিন সুরমা উপজেলার লামাপাড়া গ্রামের হতদ্ররিদ্র নেওয়া বিবির ঘরের চালের জরাজীর্ণ অবস্থা হওয়ায় ঝড়, তুফান, আর বৃষ্টির সাথে প্রতি বর্ষা মৌসুমে যুদ্ধ করতে হয়। তবে কখনই প্রকৃতির সাথে যুদ্ধ করে কুলিয়ে উঠতে পারেননি নেওয়া বিবি। তাই বর্ষা মৌসুম শুরু হলেই চোখের জলে বুক ভাসানো ছাড়া তার আর কোন উপায় ছিল না । এক সময় জায়গা জমি, দুধেল গাভী আর পুকুর ভরা মাছ সবই ছিল তাদের, কিন্তু ভাগ্য বিড়ম্বনায় মাথাগোজার জন্য এক খন্ড বসতভিটা ছাড়া তাদের আর কিছুই নেই।

তাছাড়া তার কপালে জুঠেছে এক প্রতিবন্ধী পুত্র, ২ নাতি-নাতনী সহ স্বামী পরিত্যক্ত ১ মেয়ে, বিবাহযোগ্য ২ মেয়ে । অন্যদিকে অশীতিপর বৃদ্ধ স্বামী হাজী আব্দুল মন্নান পুরোমাস রাত জেগে নৈশ প্রহরীর কাজ করে মাইনা হিসেবে ১৫শত টাকা ও এক ছেলে একটি প্রাইভেট বাস সার্ভিসের কাউন্টারে কাজ করে মাস শেষে ৬হাজার টাকা বেতন পেলেও নেওয়া বিবির ১৩ সদস্য পরিবারকে কখনও একবেলা খেতে পারলেও অন্যবেলা তাদেরকে অনেকটা উপোষ থাকতে হয় । তবুও শত অভাব আর অনটনের মাঝেও দ্রারিদ্রতার সাথে লড়াই করে যাচ্ছেন নেওয়া বিবি ও তার পরিবার । নেওয়া বিবির বসত ঘরের এ হাল শুনে সূদূর যুক্তরাজ্যে বসবাসরত বিশ্বনাথের প্রবাসী তরুন সমাজসেবী ওয়াহিদুর রহমান মানবিক ডাকে সাড়া দেন।

তার পিতা ও মাতার নামে গঠিত মনফর আলী-হালিমা বিবি ওয়েলফেয়ার ট্রাস্টের চেয়ারম্যান হিসেবে ওয়াহিদুর রহমান নেওয়া বিবির ঘরের চাল লাগানোর জন্য ট্রাস্টের বাংলাদেশ প্রতিনিধি অসিত রন্জন দেব, ফুলকাছ আলীও সুমি বেগমের মাধ্যমে নগদ ৩০ (ত্রিশ) হাজার টাকা প্রদান করে দারুন এক মহতি কাজ করেছেন ।

সরেজমিনে লামাপাড়া গ্রামের নেওয়া বিবির বসতবাড়ীতে গিয়ে দেখা গেছে তাদের বসত ঘরের চালে নতুন কাঠ ও টিন লাগানো হচ্ছে । নেওয়া বিবি প্রবাসী ওয়াহিদুর রহমানের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন,তিনি আমাদের প্রতি দয়াবান হয়ে আমাদের বসতঘর মেরামতের জন্য ৩০ হাজার টাকা সাহায্য করে যে মহত কাজ করেছেন তার কৃতজ্ঞতা জানানোর ভাষা আমার জানা নেই । শুধু আল্লাহর কাছে প্রার্থনা করি তিনি যেন তাকে ও তার পরিবারকে দুনিয়াতে ও আখেরাতে উত্তম পুরস্কার দান করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!