সোমবার, ২০ মে ২০২৪, ০৬:৫৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

ভূমিদস্যু জাকারিয়ার বিরুদ্ধে এবার জেলা প্রশাসকের কাছে অভিযোগ- নিরীহ মানুষকে বাঁচাতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৫ জানুয়ারী, ২০১৫

21932
স্টাফ রিপোর্টার ॥ মাধবপুর উপজেলার জগদীশপুরের বহুল আলোচিত ভূমিদস্যু জাকারিয়ার বিরুদ্ধে পুলিশ সুপারের পর এবার জেলা প্রশাসকের কাছে অভিযোগ দায়ের করা হয়েছে। এলাকার নিরীহ মানুষকে বাঁচাতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে অভিযোগটি দায়ের করেন ওই উপজেলার বাঘাসুরা ইউনিয়নের হরিতলা গ্রামের নানু মিয়ার পুত্র জমির মালিক অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক মোঃ কামাল মিয়া।
অভিযোগে জাকারিয়া চৌধুরীর বিরুদ্ধে নিরীহ ব্যক্তির জায়গা দখল, সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়, বাগানের নিরীহ চা শ্রমিক, নিরীহ আওয়ামী লীগ কর্মীদের উপর নির্যাতনের লোমহর্ষক চিত্র তুলে ধরা হয়। ২০০১ সালে বিএনপি-জামাত জোট সরকারের আমলে জাকারিয়া চৌধুরী হবিগঞ্জ জেলা বিএনপি সভাপতি সৈয়দ মোঃ ফয়সলের ব্যক্তিগত সহকারী ছিল। আর তার ব্যক্তিগত সহকারী থাকার সুবাদে তৎকালিন সরকার দলীয় প্রভাব বিস্তার করে মাধবপুর তথা সারা উপজেলা এলাকায় কায়েম করে ত্রাসের রাজত্ব। সেই থেকে আর পিছন ফিরে তাকাতে হয়নি জাকারিয়াকে। তখন থেকেই জাকারিয়া মাধবপুর উপজেলাসহ বিভিন্ন দপ্তরে শুরু করে তদবির বাণিজ্য। এরপর ২০০৮ সালে সরকার পরিবর্তন হলেও পরিবর্তন হয়নি জাকারিয়ার কর্মকান্ডের। তখন নতুন করে ফন্দি করে আওয়ামীলীগ নামধারি কিছু নেতাদের সাথে গড়ে তুলে ঘনিষ্ট সখ্যতা। তারপর ২০০৮ সাল থেকে এ পর্যন্ত জাকারিয়ার বিরুদ্ধে নিরীহ মানুষের উপর তার বাহিনীর নির্মম নির্যাতন আরও বেড়ে যায়।
অভিযোগে কামাল মিয়া বলেন, শাহজিবাজার ও এর আসপাশ এলাকায় শিল্প প্রতিষ্ঠান গড়ে ওঠায় জাকারিয়া চাকুরী ছেড়ে জমির দালালিতে নেমে পড়েন। মাত্র ৪/৫ বছরের ব্যবধানে জাকারিয়া ও তার পরিবার এখন শত কোটি টাকার মালিক। অবৈধভাবে সরকারের শতকোটি টাকার মালিক হয়ে সরকারে সাথে করেছেন প্রতারণা। কর ফাঁকি দিয়ে চালিয়ে যাচ্ছেন ব্যবসা। জাকারিয়া জমির দালালি, ভুয়া জমির দলিল সৃষ্টি করা, অন্যের জমি জোরে বলে দখল করে নেওয়া, সন্ত্রাসী বাহিনী দিয়ে গ্রামের নিরীহ কৃষকদেরকে প্রাণে হত্যার ভয়ভীতি দেখিয়ে কম দামে জমি বিক্রয় করতে বাধ্য করা, বিক্রিত জমির মূল্য না দেওয়া সহ নানা অভিযোগ রয়েছে বাহিনীর প্রধান জাকারিয়ার বিরুদ্ধে। জাকারিয়া ও তার বাহিনী এতটাই বেপরোয়া যে তারা দিনে দুপুরে মানুষ খুন করতেও দ্বিধাবোধ করে না। আমি আমার পৈত্রিক সম্পত্তি বিক্রি করতে না চাওয়ায় জাকারিয়া নিজে ও তার সন্ত্রাসী বাহিনী আমার বাড়িতে পাঠিয়েছে। তার কথামত জমি বিক্রি না করলে খুন করার ভয়ভীতি দেখিয়েছে। তার বিরুদ্ধে মাধবপুর থানায় কোন মামলা গ্রহণ করা হয় না। আমি বাধ্য হয়ে হবিগঞ্জ সাব-জজ ১ আদালতে ও হবিগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেছি। পুলিশ সিলেট রেঞ্জের ডিআইজি বরাবরে এমনকি হবিগঞ্জের পুলিশ সুপার বরাবরে একাধিক আবেদন নিবেদন করেছি। আদালত থেকে আদেশ দেওয়া হয় কিন্তু মাঠ পর্যায় গিয়ে তা বাস্তবায়িত হয় না। উচ্চপদস্থ পুলিশ কর্মকর্তারা জাকারিয়ার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন কিন্তু থানা পর্যায়ে গিয়ে তা রহস্যজনক কারণে থেমে যায়।
অভিযোগে কামাল মিয়া আরো বলেন- আমার মৌরশী স্বত্ব দখলীয় ভূমি ও ফজলুর রহমান এর এস.এ খতিয়ান নং- ৩১০, এস, এ, দাগ নং-৪৫৭, ৪৫৮৩, ৪৫৭৯ এবং ৪৫৮০ এ মোট ৪ একর ২৮ শতক ভূমির মালিক ছিলেন যৌথভাবে তার পিতা এক্রাম আলী ও আমার পিতার ঘনিষ্ট বন্ধু মৃত তরিক উল্লার পুত্র মৃত শুকুর মামুদ। ইতোমধ্যে এসএ রেকর্ডীয় মালিক শুকুর মামুদ ও তার পিতা এক্রাম আলী মৃত্যুবরণ করেন। শুকুর মামুদের ৩ পুত্রও মারা যান। বর্তমানে শুকুর মামুদের পুত্র ও কন্যাদের ওয়ারিশানরা ওই জমির মালিক। ইতোমধ্যে কয়েকজন জমির মালিক নাহিদ ফাইন টেক্সটাইল কোম্পানীসহ বিভিন্ন ব্যক্তির কাছে বিক্রি করতে বাধ্য হন। আমরা আমাদের ভাগের ভূমি বিক্রি করতে অনিহা প্রকাশ করলেই বিপত্তি শুরু হয়। নাহিদ ফাইন টেক্সটাইল কোম্পানী আমাদের সাথে যোগাযোগ করে জমি ক্রয় করতে আগ্রহ প্রকাশ করে। কিন্তু উপযুক্ত বাজার মূল্য না পাওয়ার আশঙ্কায় আমরা বিক্রি করতে না চাইলে তারা ভিন্নপথ অবলম্বন করে। কোম্পানীর লোকজন জাকারিয়াসহ স্থানীয় সন্ত্রাসী বাহিনী নিয়ে আমার জায়গা জমি দখল করার পায়তারা করতে থাকে।
অভিযোগকারী কামাল মিয়া বলেন, জাকারিয়াসহ তার সহযোগীদের দ্রুত গ্রেফতার করা না হলে সাধারণ মানুষ একদিন তাদের বাপ-দাদার ভিটে মাটি ছেড়ে পালিয়ে যেতে বাধ্য হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!