সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:১৫ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

অস্ট্রেলিয়ার উইকেটে বরং আমি ভালো খেলবো-তামিম

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ২৫ জানুয়ারী, ২০১৫

৬৯৮৭স্পোর্টস ডেস্ক :বিশ্বকাপের স্বপ্ন নিয়ে গতকাল রাতে অস্ট্রেলিয়ার উদ্দেশে উড়েছে বাংলাদেশ ক্রিকেট দল। তবে দলের সঙ্গে যেতে পারেননি ওপেনার ও বিশ্বকাপ দলের অন্যতম সদস্য তামিম ইকবাল। তবে অস্ট্রেলিয়ার উদ্দেশে তিনি দেশ ছাড়ছেন আজ। ইনজুরির কারণে তাকে প্রথমেই যেতে হবে মেলবোর্নে তার চিকিৎসক ডেভিড ইয়াং-এর সঙ্গে দেখা করতে। এরপরই জানা যাবে প্রথম ম্যাচের জন্য তিনি কতটা ফিট। গতকাল রাত ৯টায় মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে দলের ১৩ ক্রিকেটার ও টিম ম্যানেজমেন্ট অস্ট্রেলিয়ার উদ্দেশে দেশ ছেড়েছেন। দলের সঙ্গে যেতে না পারায় কিছুটা মন খারাপ তার। তবে বাস্তবতা মেনেও নিয়েছেন স্বাভাবিকভাবেই। গতকাল সংবাদ সম্মেলনে তামিম ইকবাল তুলে ধরেন নিজের বিশ্বকাপ ভাবনা। তার কথোপকথনের মূল অংশ তুলে ধরা হলো-

বিশ্বকাপে দলকে ছাড়া যেতে কেমন লাগছে?
একটু তো খারাপ লাগছে। এতো বড় ইভেন্টে সবাই যখন এক সঙ্গে যায় বিষয়টি অন্য হয়। তবে এটি আমার চিকিৎসা ও ভালোর জন্যই হয়েছে। ওটাও আমার জন্য অনেক গুরুত্বপূর্ণ। আমি এখনও ফিট নই। অস্ট্রেলিয়াতে গিয়ে ইনজেকশনটা নেয়ার পর আশা করছি রিকভার হয়ে যাবে। আমাদের হাতে যে সময় আছে, প্রথম ম্যাচের আগে যদি ফিট হয়ে যাই তবে ভাল হবে।
ব্যাটিং অনুশীলনের পর নিজের ফিটনেস কেমন বুঝছেন?
আমার মনে হয় না আমার কোন সমস্যা আছে। আমি সব ধরনের শটস খেলছি। সব ধরনের পেস বোলিংয়ের বিপক্ষে খেলেছি। আমার পরবর্তী রানিং সেশনটা হলো গুরুত্বপূর্ণ। অপারেশনের আগে আমার ব্যথাটা ছিল। হাঁটুতে যদি ব্যথাটা না থাকে অনেকখানি এগিয়ে যাবো। টুর্নামেন্ট চলাকালেও আমাকে রিহ্যাবের মধ্যেই থাকতে হবে।
অনুশীলন ম্যাচগুলো খেলার বিষয়ে কতটা আশাবাদী?
আমার কমপক্ষে ২টা অনুশীলন ম্যাচ খেলা অবশ্যই উচিত। চেষ্টা করব বিসব্রেনের উইকেটে খেলতে। কারণ বিশ্বকাপে আমরা যতগুলো উইকেটে খেলবো তার মধ্যে ব্রিসবেনেরটা একটু ভিন্ন ধরনের।
ওপেনিং জুটির ভাল শুরুটা কতটা গুরুত্বপূর্ণ?
২টি নতুন বল আসার পর অস্ট্রেলিয়ার কন্ডিশনে অবশ্যই ওপেনিংটা একটু কঠিন। আমরা যে ধরনের দল আমাদের নির্ভর করতে হয় ভাল শুরু এবং ফিনিশিংয়ের ওপর। আমরা চেষ্টা করব আমরা যদি ভাল একটা শুরু এনে দিতে পারি এটা আমাদের দলের জন্যই ভাল। আমাদের ক্রিকেট ইতিহাসও তেমনই বলে।
আপনার স্বাভাবিক খেলাটা ধরে রাখতে পারবেন কি?
আমি আমার ফিটনেস নিয়ে এখন ভাবছি। এখন আমি পুরনো ম্যাচের ভিডিও এবং অস্ট্রেলিয়ায় সামপ্রতিক খেলাগুলো দেখছি নিয়মিত। আমরা যেভাবে এখানে শুরু করি, ওরা যেভাবে ওখানে শুরু করে একটু পার্থক্য আছে। ওখানে একটু বেশি সতর্ক হয়ে খেলতে হয়। ক্রিজে গিয়েই মারাটা একটু কঠিন। ৬-৭ ওভার সময় নিয়ে যদি খেলা যায় তবে সহজ হয়ে যায় ক্রিজে থাকাটা।
চিকিৎসকের সঙ্গে দেখা হচ্ছে কবে?
২৭ তারিখ সকালে ইনজেকশন নিয়ে বিকালে একজন ফিজিওর সঙ্গে সাক্ষাৎ করব। ওরা আমাকে পরবর্তী এক সপ্তাহের নির্দেশনা দেবেন। এরপর ২৮ তারিখ আমি দলের সঙ্গে যোগ দেব। আশা করছি ২৯ তারিখ অনুশীলন করতে পারব। এটা ৩টা কোর্স হয়, ২টি আমি অস্ট্রেলিয়ায় নিয়ে ফিরেছি, আর বাকিটা এবার গিয়ে নেবো।
কোচ বলেছেন শতভাগ ফিট না হলে খেলার সুযোগ নেই…
আসলে আমি মনে করি কেউই চাইবে না আনফিট খেলোয়াড় খেলুক। আর এতো বড় ইভেন্টেতো অবশ্যই না। আমি আশা করবো আমি যদি খেলি আমি শতভাগ ফিট হয়েই খেলবো। আমিও চাই না আমি কোন সমস্যা হই দলের জন্য। শুধু ব্যাটিংটাই নয় ফিল্ডিংটাও গুরুত্বপূর্ণ।
অস্ট্রেলিয়ার পিচের বাউন্স নিয়ে কি ভাবছেন?
আমি খুব আশাবাদী। আমার ব্যাটিং স্টাইল এমন উইকেটের সঙ্গে যায়। আমার কাছে মনে হয় যারা স্ট্রোক মেকার তাদের কাছে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের উইকেট পারফেক্ট। আমরা সবাই একটু বেশি ভীত হয়ে গেছি উইকেট নিয়ে। ইতিহাস ঘাঁটলে দেখা যাবে এশিয়ান দলগুলো ওখানে গিয়ে সব সময় রান করেছে। সদ্য টেস্ট সিরিজে ভারত প্রচুর রান করেছে।
ব্যক্তিগত লক্ষ্য কি?
বাংলাদেশের কোন সেঞ্চুরি নেই বিশ্বকাপে। আশা করি আমি করতে পারব। যদি আমি নাও করতে পারি মনে-প্রাণে চাইবো এবারের বিশ্বকাপে বাংলাদেশ দলের কেউ পারুক।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!