শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:৫২ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

চুনারুঘাটে অবৈধ বালু উত্তোলনের দায়ে ভ্রাম্যমান আদালত ড্রেজার মেশিনসহ যন্ত্রপাতি পুড়িয়ে ধংস

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০১৬

খন্দকার আলাউদ্দিন ॥ চুনারুঘাটে দেওরগাঁছ ইউনিয়নের দুর্ঘম অঞ্চলের সুতাং নদীর বনগাঁও এলকায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ড্রেজার মেশিন ও পাইপসহ বালু উত্তোলনের যন্ত্রপাতি জ্বালিয়ে দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

শনিবার দুপুরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তনময় ইসলামের নেতৃত্বে ও চুনারুঘাট থানার ওসি নির্মলেন্দু চক্রবর্তীসহ একদল পুলিশের সহযোগীতায় সুতাং নদীর সংলগ্ন বনগাঁও এলাকায় অভিযান চালিয়ে অবৈধ বালু উত্তোলনের ড্রেজার মেশিনসহ যন্ত্রপাতি জব্দ করেন। পরে জব্দকৃত মেশিনটি আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়।

জানাযায়, সুতাং নদীতে পানিতে লোকানো অবস্থায় শ্যালো মেশিনটি ছিল। পরে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে মেশিনটি উদ্ধার করে আগুন দিয়ে পুড়ানো হয়। দীর্ঘদিন যাবৎ একটি প্রভাবশালী মহল আমতলী ও বনগাও সংলগ্ন সুতাং নদী থেকে সন্ধ্যার পর থেকে ভোররাত পর্যন্ত সুতাং নদীর ‘ক’ ও ‘খ’ অংশে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে।

সুতাং নদীর ক ও খ অংশের প্রায় ৭ কোটি টাকা হওয়ায় কেউ লিজ আনতে নারাজ। তাই অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে স্থানীয় কতিথ রাজনৈতিক নেতারা। গোপন সংবাদের ভিত্তিতে গতকাল শনিবার ভ্রাম্যমান অদালত অভিযান চালিয়ে উল্লেখিত মালামাল জব্দ করে। জনসাধারণের চলাচলের প্রধান সড়ক এবং আমতলী বাজারের নিকট কোন ধরণের বালু রেখে বিক্রি না করা হয় সে বিষয়ে চুনারুঘাট থানার ওসি নির্মলেন্দু চক্রবর্তী মনিটরিং করার নির্দেশ প্রদান করেন ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রট তনময় ইসলাম।

এছাড়াও দেওরগাঁছ ইউনিয়নের চেয়ারম্যান শামছুন নাহার চৌধুরীকে এ বিষয়ে অবগত করা হয়। তিনি যেন অবৈধভাবে বালু উত্তোলন ও আমতলী বাজারে বালু রেখে বেচা কেনা না হয় সে বিষয়ে নজর রাখতে বলা হয়। ভ্রাম্যমান অদালতে সহযোগীতায় ছিলেন চুনারুঘাট থানার এএসআই মলাই মিয়া ও এসিল্যান্ড অফিসের সার্ভেয়ার মনিরুজ্জামান। মোবাইল কোর্টের নির্বাহী ম্যাজিস্ট্রট জানান, অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!