শনিবার, ০৪ মে ২০২৪, ০১:৩৯ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

আজমিরীগঞ্জের আদম ব্যবসায়ী সেন্টু রায়ের প্রতারনায় ভাটি এলাকার মানুষ অতিষ্ট

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০১৬

sentu
মোঃ রহমত আলী ॥ হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জে বহুল আলোচিত আদম ব্যবসায়ী সেন্টু রায়ের প্রতারণায় ভাটি এলাকার সাধারণ মানুষ অতিষ্ট হয়ে উঠেছে। ভিসা প্রসেসিং ও স্বাস্থ্য পরীক্ষার নামে প্রতারনার কৌশল নিয়ে লক্ষ লক্ষ টাকা আতœসাৎ করছে সে । ভিসার কাগজ আটক রেখে কৌশলে অতিরিক্ত টাকা আদায়ে না পারলে সেন্টু সময় ক্ষেপন করতে থাকে এমনকি তার বিরুদ্ধে ভিসা নষ্ট করারও অভিযোগ পাওয়া গিছে। স্থানীয়ভাবে এলাকার মুরুব্বিগন শালিসে সেন্টু রায়কে তার অপকর্মে দোষী সাব্যস্থ করে ভিসা নষ্টের ক্ষতিপূরণ সহ প্রতারনার ব্যবসা বন্ধ করতে বলা হয়েছে।

জানা যায়, আজমিরীগঞ্জ উপজেলার বিরাট গ্রামের মনসুর মিয়ার ছেলে ফয়েজ উদ্দিনের নিকট থেকে কুয়েতের একটি ভিসা প্রসেসিং ও মেডিক্যাল পরীক্ষা করানো বাবদ এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা নগদ গ্রহণ করে এবং পাসপোর্ট নং বিএফ ০৬০৯৬৬০ নিয়ে যায় সেন্টু। গত মার্চের ১৯ তারিখে ঢাকায় মডার্ন ডায়াগনস্টিক সেন্টারে ফয়েজকে স্বাস্থ্য পরীক্ষা করানো হয়। স্বাস্থ্য পরীক্ষায় ফিট হলেও দালাল সেন্টু রায় তাকে আনফিট বলে জানায়। তখন তাকে জানায় স্বাস্থ্য পরীক্ষায় উত্তীর্ণ হতে হলে আরও এক লক্ষ টাকা দিতে হবে। অন্যথায় সাত লক্ষ টাকার ভিসার মেয়াদ উত্তীর্ণ হয়ে যাবে বলে ফয়েজকে সতর্ক কওে সে। দালাল সেন্টুর কথাবার্তায় সন্দেহ হলে ভিসার কাগজ পত্রাদি ফেরত চাইলে সময় ক্ষেপন করে টালবাহানা শুরু কওে থাকে। ভিসার মেয়াদ শেষের দুদিন পূর্বে ফেরত দিলে নিজেরাই ২৪ এপ্রিল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে পরীক্ষা করানো হলে ফিটন্যাস রিপোর্ট আসে। ফয়েজের দুর্ভাগ্য ইতোমধ্যে ভিসার মেয়াদ চলে যায়। এদিকে সেন্টু রায়ের দালালী ও প্রতারনার বিষয়ে আজমিরীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আতর আলীর নিকট বিচারপ্রার্থী হলে একাধিকবার সকল সম্প্রদায়ের মুরুব্বিয়ানদের উপস্থিতিতে শালিশ বৈঠক অনুষ্ঠিত হয়। এ সংক্রান্ত কাগজাদি উপজেলা চেয়ারম্যান সরাসরি যাচাই বাচাই করে শালিশ বৈঠকে স্বর্গীয় গৌরাঙ্গ রায়ের পুত্র সেন্টু রায়ের প্রতারনা প্রমানিত হয়। শালিসানদের মতামত নিয়ে বৈঠকের সভাপতি উপজেলা চেয়ারম্যান ক্ষতিগ্রস্থ পক্ষকে ৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ প্রদান সহ দালালী ব্যবসা থেকে বিরত থাকার আহবান জানান। এ বিষয়ে বিশিষ্ট বিচারক রানা রায়, মেম্বার নুরুল ইসলাম ও মোহন মিয়ার সঙ্গে মোবাইলে তারা ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তারা আরও জানান, সেন্টুর বিরুদ্ধে আজমিরীগঞ্জ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে দালালী ও আতœসাৎ সংক্রান্ত ১০২(৫) ১০নং মামলাও বিচারাধীন। তারা সেন্টু রায়ের কার্যকলাপে হিন্দু সম্প্রদায়ের ভাবমুর্তি ক্ষুন্ন হচ্ছে, এ ক্ষোভ প্রকাশ করে বলেন ইতিপূর্বে তারা আরও ৮/১০টি দালালী প্রতারনার শালিশ করে দিয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!