শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:৫১ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

চুনারুঘাটে স্কুলছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করে দিয়েছে প্রশাসন

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ২৩ জানুয়ারী, ২০১৭

চুনারুঘাট প্রতিনিধি ॥ হবিগঞ্জের চুনারুঘাটে ১০ম শ্রেণির এক স্কুলছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন।

স্থানীয় ও প্রশাসন সূত্রে জানা যায়, উপজেলার পাইকপাড়া ইউনিয়নের হলদিউড়া গ্রামের সুরুজ আলীর কন্যা ও সতং ইকবাল আহমেদ সালেহ উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্রী বিলকিস আক্তারকে ইউপি থেকে বয়স বৃদ্ধি করে জন্ম নিবন্ধন সনদ তৈরি করে দেন।

সোমবার একই বাড়ির বাবুল মিয়ার নিকট বিলকিস আক্তারের বিয়ের সব আয়োজন সম্পন্ন করে কনের পিতা সুরুজ আলী।

খবর পেয়ে চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সিরাজাম মুনিরা ঘটনাস্থলে গিয়ে ইউপি চেয়ারম্যান ও স্থানীয় মুরুব্বিয়ানদেরকে ডেকে এনে ঐ স্কুলছাত্রীর বাল্য বিবাহ বন্ধ করে দেন।

এসময় স্থানীয় ইউপি চেয়ারম্যান আলহাজ্ব শামসুজ্জামান শামীম তার ক্ষমতাবলে ইউপি সদস্য আব্দুর রউফ খানকে বাদ দিয়ে নিজ জিম্মায় বাল্য বিবাহ বন্ধ করতে প্রশাসনের সাথে একাত্বতা পোষণ করেন।

এ ব্যাপারে, ইউপি সদস্য আব্দুর রউফ খানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি অত্র ওয়ার্ডের নির্বাচিত ইউপি সদস্য হওয়া স্বত্বেও আমার অগোচরে জানি কোন স্বার্থের বিনিময়ে স্কুলছাত্রীর পূর্ণ বয়স্ক জন্ম নিবন্ধন সনদ দেন।

ফলে কনে পক্ষ ও বর পক্ষের ভীষন ক্ষতিসাধন হয়েছে। বাল্য বিবাহ বন্ধ করতে সরকারের নির্দেশনা অনুযায়ী চুনারুঘাট উপজেলা প্রশাসন বদ্ধপরিকর।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!