বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ১১:৫৭ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

চুনারুঘাটে মুড়ারবন্দ মাজার সড়কের পিচ, ইট-পাথর উঠে ধুলায় ধূসর সড়ক

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৩১ জানুয়ারী, ২০১৭

মোঃ জামাল হোসেন লিটন, চুনারুঘাট (হবিগঞ্জ) থেকেঃ নেই পিচঢালাই। ইট-পাথরের খোয়াও দেখা যায় না। ধুলায় আচ্ছন্ন পুরো সড়ক। সাত বছর ধরে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার শ্রীকুটা-মুড়ারবন্দস্থ হযরত সৈয়দ সিপাহসালার নাসির উদ্দিন (রঃ)সহ ১২০ আউলিয়ার আঞ্চলিক সড়কের এই অবস্থা। দীর্ঘদিন ধরে এ সড়কের সংস্কার কাজ না হওয়াতে হাজার হাজার মানুষ ও যান চলাচল হুমকির মুখে পড়েছে।

মঙ্গলবার সরেজমিনে দেখা গেছে, প্রায় ৫ কিলোমিটার দীর্ঘ এ সড়কের অধিকাংশ জায়গায় পিচঢালাই নেই। বড় বড় গর্ত আর খানাখন্দ তৈরি হওয়ায় সড়কটি এখন যেন একটি কাঁচা মাটির রাস্তায় পরিণত হয়েছে।

এ সড়কের বিভিন্ন স্থানে গর্তে যানবাহন পড়ে প্রায়ই দুর্ঘটনার শিকার হয়। আবদুর রশিদ নামের এক সিএনজিচালিত অটোরিকশার চালক বলেন, দ্বিগুণ অথবা তিন গুণ টাকা না পেলে তাঁরা এ সড়কে যাত্রী আনা-নেওয়া করেন না। কারণ এ সড়ক দিয়ে যাতায়াত করতে হলে অটোরিকশার ক্ষতি হয়। শীতের মৌসুমে সড়ক জুড়ে কেবল ধুলোর ওড়াউড়ি। কিছুই দেখা যায় না। এর মধ্যে ঝুঁকি নিয়ে চলছে ট্রাক, বাস ও অটোরিকশা।

ধুলার যন্ত্রণায় এসব যানবাহনের যাত্রীদের নাক-মুখ কাপড় দিয়ে ঢেকে চলতে হয়। সড়কের আশপাশের গাছগুলো ধুলায় বিবর্ণ হয়ে গেছে। মাত্রাতিরিক্ত ধুলার কারণে সড়কের আশপাশের বাসাবাড়ির দরজা-জানালাও বন্ধ রাখতে হচ্ছে। উপজেলার কয়েকজন বাসিন্দা বলেন, সড়কটি দিয়ে মুড়ারবন্দ মাজার শরীফে যেতে হয় ।

96

প্রতিদিন এ সড়ক দিয়ে শত শত বালু বোঝাই ট্রাক-ট্রাক্টর চলাচল করে। সাত বছর ধরে সড়কটির এ অবস্থা। শীতে ধুলা, বর্ষায় জল-কাদা। ভোগান্তির কারণে সড়কের আশপাশের ১৫/২০টি ছোট-বড় দোকান গুটিয়ে নেওয়া হয়েছে। প্রতিবছর সংস্কার করার নামে ইট আর বালু ফেলা হয়। এতে দুর্ভোগ আরও বাড়ে।

হবিগঞ্জ জেলা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শামিম আল মামুন বলেন, অচিরেই এ সড়কের কাজ শুরু হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!