শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:০৫ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

ফেইসবুকে পোস্ট করে ৩৭ বছরের সাজা !

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১৭ ফেব্রুয়ারী, ২০১৫

10277
কারাবন্দিদের ফেইসবুক ব্যবহার আর দায়িত্বরত কোনো কর্মকর্তার উপর শারীরিক আক্রমণ দুটোই একই রকম গুরুতর অপরাধ হিসেবে বিবেচনা করে যুক্তরাষ্ট্রের সাউথ ক্যারোলিনার ডিপার্টমেন্ট অফ কারেকশনস কর্তৃপক্ষ।

কোনো কারাবন্দী ফেইসবুক ব্যবহার করলেই শাস্তি হিসেবে তাদের বন্দী রাখা হয় ‘সলিটারি কনফাইনমেন্ট’ বা নিসঙ্গ সেলে।

জেলখানায় বন্দি অবস্থায় সাজাপ্রাপ্ত আসামিরা সেখানে কোনো গুরুতর অপরাধ করলে সাজা হিসেবে তাদের ‘সলিটারি কনফাইনমেন্ট’ বা নিসঙ্গ সেলে আটক রাখা হয়। সলিটারি কনফাইনমেন্টে থাকা অবস্থায় জেলখানার কর্মকর্তা ছাড়া আর কারও সঙ্গে কোনো ধরনের যোগাযোগের সুযোগ থাকে না ওই বন্দীর।

সিএনএন জানিয়েছে, সর্বশেষ টাইহাম হেনরি নামের এক কারাবন্দিকে ৩৮ বার ফেইবুকে পোস্ট করার অপরাধে ৩৭ বছর সলিটারি কনফাইনমেন্টে বন্দি থাকার সাজা দিয়েছে ডিপার্টমেন্ট অফ কারেকশনস কর্তৃপক্ষ।

গত তিন বছরে সোশাল মিডিয়ায় পোস্ট করাকে জেলখানার নিয়মের পরিপন্থি বিবেচনা করে ৩শ’ ৯৭ জন কারাবন্দির বিরুদ্ধে ৪৩২টি অভিযোগ আনা হয়েছে বলে জানিয়েছে সিএনএন।

সোশাল মিডিয়ায় পোস্ট করলেই নিসঙ্গ সেলে আটকে রাখার এই সাজা ‘লঘু পাপে গুরুদণ্ড’ হয়ে যাচ্ছে বলে স্বীকার করে নিয়েছেন সাউথ ক্যারোলিনার ডিপার্টমেন্ট অফ কারেকশনস প্রধান ব্রায়ান পি স্টারলিং। শাস্তির পরমিাণ কমানো হবে বলেও জানিয়েছেন তিনি।

সোশাল মিডিয়া ব্যবহার করে কারাবন্দী অপরাধীদের নতুন করে অপরাধ সংগঠন ঠেকাতেই এই শাস্তি দেওয়া হত বলে ব্যাখ্যা দেন তিনি।-ওয়েবসাইট।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!