শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৩:৩০ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

অসহনীয় যানজটের কবলে চুুনারুঘাট পৌরবাসী রমজান ও ঈদ মৌসুমে অতিমাত্রায় যানজট বৃদ্ধি

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শুক্রবার, ১৬ জুন, ২০১৭

খন্দকার আলাউদ্দিন, চুনারুঘাট (হবিগঞ্জ) : চুনারুঘাট উপজেলায় ৪লাখ জনসংখ্যার বসবাস। প্রয়োজনীয় কাছে প্রতিদিনই উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসেন পৌর শহরে। আসার পর অসহনীয় যানজটের কবলের মধ্যে পড়ের নাজেহাল হয়ে পড়েন পথচারীরা। রমজান মাসের শুরু থেকে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত প্রতিদিনই অসনীয় যানজট লেগে থাকে চুনারুঘাট পৌরশহর। পৌর শহরের নেই কোন নির্দিষ্ট ষ্ট্যান্ড। মূলত যানজট সৃষ্টি হয় পৌরশহরের মধ্যবাজারে। মাত্র ৫ মিনিটের রাস্তা যেতে সময় লাগে ৩০ মিনিট। এর প্রতিকার কোনভাবে হচ্ছে না। যানজট সৃষ্টির প্রধান কারণ হল যততত্র গাড়ি পার্কিং এবং দিনের বেলায় ট্রাকের মালামাল লোড আনলোড। এছাড়াও কোন যানবাহন নির্দিষ্ট আইন মানছে না। ফলে দীর্ঘ পৌর শহর দীর্ঘ যানজটে পরিনিত হয়।

এ বিষয়ে চুনারুঘাট উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবু তাহের, উপজেলা নির্বাহী কর্মকর্তা সিরাজাম মুনিরা, পৌর মেয়র নাজিম উদ্দিন শামছু নিকট যানজট ভোক্তভোগীদের দাবী অচিরেই যেন যানজট নিরসনের জন্য প্রদক্ষেপ গ্রহণ করেণ।

এ দিকে পৌরসভার মেয়র মো. নাজিম উদ্দিন সামছু ইতিমধ্যেই চুনারুঘাটের ৭টি শ্রমিক সংগঠনের সাথে পৃথক পৃথক বৈঠক করেছেন। সর্বশেষ ৭টি সংগঠনকে নিয়ে বাহুবলের রশিদপুরের একটি চা-বাগানে একান্ত নিরিবিলি বৈঠক করে যানজট নিরসনের সিদ্ধান্তে পৌছেন। কিন্তু তারপরও যেন অদৃশ্য কারণে যানজটের সুরাহা হচ্ছে না।

উপজেলার সাধারণ নাগরিক সাংবাদিকদের পেলেই ধিক্কারের সুরে বলেন, কোথায় সাংবাদিক ভাইয়েরা লিখেন না কেন যানজট নিয়ে? যানজট নিয়ে জাতীয় দৈনিক, স্থানীয় ও অনলাইন মিডিয়ায় সর্বত্র লিখা হচ্ছে। কেউই করছেন না কর্ণপাত।

ভোক্তভোগী এক পথচারী উপজেলার আমুরোড বাজার থেকে আসা মিজানুর রহমান মিজান জানান, প্রায় সময়ই পৌর শহরের যানজন লেগে থাকে। দীর্ঘদিন ধরে আমরা যানজটের ভোগছি। প্রশাসনের নিকট আমি দাবী জানাই অতি দ্রুত যানজট নিরসের ব্যবস্থা গ্রহণ করবেন।
এ বিষয়ে চুনারুঘাট প্রেসক্লাব সভাপতি মো. কামরুল ইসলাম জানান, চুনারুঘাট পৌর শহরের মধ্যবাজার যানজটে এখন ঢাকা শহরের মতিঝিলে পরিনিত হয়েছে। পত্র-পত্রিকায় নিউজ প্রকাশ করেও কোন পতিকার হচ্ছে না।

এ বিষয়ে চুনারুঘাট পৌর মেয়র নাজিম উদ্দিন শামছু বলেন, যানজট নিরসনে শ্রমিক সংগঠন, উপজেলা চেয়ারম্যান, উপজেলা প্রশাসন ও সকল রাজনৈতিক অঙ্গ সংগঠনের সাথে আলোচনা চালিয়ে যাচ্ছি। তিনি আরও বলে আশাবাদী অচিরেই যানজটের সমাধান হবে।

এ বিষয়ে চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সিরাজাম মুনিরা বলেন, তিনি যোগদানের পর থেকেই চুনারুঘাট পৌর শহরের যানজট নিরসনে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। চুনারুঘাটবাসী ঐক্যবদ্ধ না হলে কখনো এ যানজটের সমাধান হবে না। এটা চুনারুঘাটবাসীকেই সমাধান করতে হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!