শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৯:৩৬ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

চুনারুঘাটের তাহিরপুরে ঝড়-তুফানে মসজিদ ভেঙ্গে চুরমার ॥ দেখার যেন কেউ নেই

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ১২ জুলাই, ২০১৭

চুনারুঘাট (হবিগঞ্জ) থেকে সংবাদদাতা ॥ চুনারুঘাট উপজেলার রানীগাঁও ইউনিয়নের তাহিরপুর গ্রামের মক্তব ও পাঞ্জেগানা মসজিদটি কাল বৈশাখী ঝড়-তুফানে ভেঙ্গে চুরমার হয়ে গেছে।

জানা যায়, গত ১৮/২০ দিন পূর্বে মক্তব ও মসজিদবিহীন গ্রাম তাহিরপুরের একমাত্র মক্তব ও পাঞ্জেগানা মসজিদটি কাল বৈশাখী ঝড়ে ভেঙ্গে চুরমাচুর হয়ে যায়।

এতে উড়িয়ে নিয়ে যায় মসজিদের ছাল ও বেড়া। যার কারণে এলাকার ধর্মপ্রাণ মুসল্লীরা নামাজ আদায় করতে পারছেন না। ওই এলাকার মুসল্লীরা প্রায় ১ কিঃ মিঃ দূরে মসজিদে গিয়ে নামাজ আদায় করছেন।

এলাকার নির্বাচিত চেয়ারম্যান, মেম্বাররাও এ মসজিদ পূনঃনির্মাণে নজর দিচ্ছেন না। ফলে মুসল্লীদের ভোগান্তি দিন দিন বেড়েই চলেছে। মক্তব ও মসজিদ বিহীন গ্রাম তাহিরপুরে কোন মক্তব ও মসজিদ না থাকায় প্রায় ৩ বছর পূর্বে যুবলীগ নেতা সাংবাদিক ফারুক মাহমুদের সর্বাত্মক প্রচেষ্টায় হবিগঞ্জ-সিলেট আসনের সংরক্ষিত মহিলা সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী এমপি’র নগদ আর্থিক অনুদানে, তাহিরপুর গ্রামের ঠান্ডা মিয়ার দানকৃত জমিতে মাষ্টার মাসুক মিয়া সহ এলাকাবাসীর সহযোগিতায় টিনের বেড়া ও টিনসেড ছাউনী দিয়ে উক্ত মক্তব ও পাঞ্জেগানা মসজিদটি নির্মাণ করা হয়। ওই মক্তব ও পাঞ্জেগানা মসজিদ খানা পেয়ে তাহিরপুর গ্রামের মানুষজন ইসলামের আলোয় আলোকিত হয়। এতে এলাকার কোমলমতি ছোট ছোট শিশুরা মক্তব পড়ত ও ধর্মপ্রাণ মুসল্লীরা নামাজ আদায় করতেন।

উক্ত মসজিদে প্রতি বৎসর বাৎসরিক ইসলামী মহাসম্মেলন অনুষ্ঠিত হত। কাল বৈশাখী ঝড়ে ছিন্ন বিচ্ছিন্ন হওয়া মক্তব ও মসজিদটি এখনো পূর্ননির্মাণের কোন উদ্যোগ নেওয়া হয়নি। এলাকার মানুষজন গরীব ও অসচেতন হওয়ায় তাদের পক্ষে মসজিদটি পূর্ননির্মাণ করা সম্ভব নয়। ঝড় তুফানে ভেঙ্গে যাওয়া মক্তব ও মসজিদের বিষয়ে স্থানীয় মেম্বার ও চেয়ারম্যানকে বিষয়টি অবহিত করা হলেও তাদের পক্ষ থেকে এ রিপোর্ট লেখা পর্যন্ত কোন ধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়নি।

এ বিষয়ে মসজিদের জমি দাতা দিনমজুর ঠান্ডা মিয়ার সাথে আলাপকালে তিনি উপরোক্ত কথাগুলো বলেন এবং তিনি আরো বলেন, যুবলীগ নেতা সাংবাদিক ফারুক মাহমুদের প্রচেষ্টাই আমাদের গ্রামে এই মক্তব ও পাঞ্জেগানা মসজিদটি স্থাপিত হয়েছিল। ঝড় তুফানে ক্ষতিগ্রস্থ মসজিদের বিষয়ে আমরা বুধবার তার কাছে গেলে তিনি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ও জনপ্রতিনিধি সহ উর্ধ্বতন কর্তৃপক্ষদেরকে বিষয়টি অবগত করে তাঁদের অনুদান ও সহযোগিতার মাধ্যমে পূনরায় মসজিদ স্থাপনের আশ্বাস দেন। তবে মসজিদ পূর্ননির্মাণে সকলের সহযোগিতা কামনা করেন মসজিদ কমিটি ও এলাকাবাসী।

মক্তব ও পাঞ্জেগানা মসজিদের ছাত্র/ছাত্রীরা ও মুসল্লীরা এবং আশপাশের এলাকার সাধারণ মুসল্লীরা মসজিদটি পূর্ননির্মাণে জনপ্রতিনিধিসহ সরকারের উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছেন। যদি কেউ স্বেচ্ছায় মসজিদটি পূর্ননির্মাণে সহযোগিতা করতে চান তাহলে এই বিকাশ নাম্বারে ০১৭১৪-৮৬৬১৯৪ সহযোগিতা করার জন্য অনুরোধ করা হইল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!