রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:৩৪ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শায়েস্তাগঞ্জের ৩টি শিক্ষা প্রতিষ্ঠানে বিশ্বসাহিত্য কেন্দ্রের ‘বইপড়া’ কর্মসূচি শুরু

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ১৩ সেপ্টেম্বর, ২০১৭

নিজস্ব প্রতিবেদক : বই পড়ার মাধ্যমে আলোকিত মানুষ গড়ার লক্ষ্যে দেশের শীর্ষস্থানীয় মোবাইল ফিনান্সসিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ লিমিটেডের সহায়তায় হবিগঞ্জ জেলার ৩টি শিক্ষা প্রতিষ্ঠানে আজ থেকে বইপড়া কর্মসূচির যাত্রা শুরু করলো বিশ্বসাহিত্য কেন্দ্র। শিক্ষা প্রতিষ্ঠানগুলো হল : ১. শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয়, ২.শায়েস্তাগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় এবং ৩. শায়েস্তাগঞ্জ মডেল কামিল মাদ্রাসা।

বিকাশ লিমিটেড এর হেড অব কর্পোরেট অ্যাফেয়ার্স ক্যাপ্টেন (অবঃ বি.এন) সাবের শরিফ এবং বিশ্বসাহিত্য কেন্দ্রের পরিচালক ও উপ-সচিব শরিফ মোঃ মাসুদ, শিক্ষা প্রতিষ্ঠান গুলোর ছাত্র-ছাত্রীদের হাতে বই তুলে দিয়ে এই কর্মসূচির উদ্বোধন করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন শায়েস্তাগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি মোঃ আব্দুর রকিব, শায়েস্তাগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবিদুর রহমান, শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হারুনুর রশীদ তালুকদার এবং জহর চান বিবি মহিলা কলেজের প্রভাষক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মোঃ জালাল উদ্দিন রুমি। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিশ্বসাহিত্য কেন্দ্রের পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচি’র ডেপুটি টিম লিডার (প্রোগ্রাম) মেসবাহ উদ্দিন আহমেদ সুমন।

উল্লেখ্য, স্কুল ও কলেজ ছাত্র-ছাত্রীদের জন্য পরিচালিত বইপড়া কর্মসুচি ‘দেশভিত্তিক উৎকর্ষ কার্যক্রম’ এর সাথে ২০১৪ সাল থেকেই সম্পৃক্ত আছে বিকাশ। বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ২০১৭ সালে ৩৮০০০ বইসহ গত ৪ বছরে এ পর্যন্ত প্রায় ১৪০,০০০ কপি বই প্রদান করেছে বিকাশ।

bKash-BSK Habiganj (2)

দেশে আলোকিত মানুষ গড়ার স্বপ্ন নিয়ে বিশ্বসাহিত্য কেন্দ্র গত ৩৯ বছর ধরে সারাদেশে স্কুল ও কলেজ ছাত্র-ছাত্রীদের জন্য নানাবিধ উৎকর্ষ কার্যক্রম পরিচালনা করে আসছে। দেশভিত্তিক উৎকর্ষ [বইপড়া] কার্যক্রম এর মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য কর্মসূচি। বর্তমানে সারাদেশে এই কর্মসূচির আওতায় প্রায় ২,০০০ শিক্ষা প্রতিষ্ঠানে ২ লাখ ছাত্র-ছাত্রী অর্ন্তভুক্ত রয়েছে।

সহজ, নিরাপদ ও সাশ্রয়ী মূল্যে মোবাইল আর্থিক সেবা প্রদানের মাধ্যমে সাধারণ মানুষের জীবন মানকে উন্নত করাই বিকাশ এর বিশ্বাস ও দর্শন। একই সাথে ব্যাকিং সেবা বহির্ভূত একটি বিশাল জনগোষ্ঠীকে একটি নিয়মতান্ত্রিক আর্থিক কর্মকান্ডে অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশের অর্থনীতিতেও অবদান রাখছে বিকাশ। বিকাশ মনে করে বইপড়া মানুষ তাদের প্রসারিত দৃষ্টিভঙ্গির মাধ্যমে সমাজকে আলোকিত করতে পারে। নানা ক্ষেত্রে অবদান রাখার মাধ্যমে ভূমিকা রাখতে পারে দেশের উন্নয়নে। বিশ্বসাহিত্য কেন্দ্রের এই বইপড়া কর্মসুচির মাধ্যমে ‘আলোকিত মানুষ’ ও ‘উন্নয়ন’ কে একই সূত্রে গাঁথতে বিকাশ আন্তরিকভাবেই সহায়তা করবে।

২০১১ সালে কার্যক্রম শুরু করা বিকাশ ব্যাংকিং সেবা বর্হিভূত বাংলাদেশের একটি বিশাল জনগোষ্ঠীকে সেবা প্রদানের লক্ষ্যে নানা ধরণের মোবাইল সার্ভিস সেবা চালু করেছে। বিকাশ-ব্র্যাক ব্যাংক, ইউএস ভিত্তিক মানি ইন মোশন, ওয়ার্ল্ড ব্যাংকের অন্তর্গত প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল ফিনান্স কর্পোরেশন এবং বিল এন্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের যৌথ মালিকানাধীন একটি প্রতিষ্ঠান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!