রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৪:১০ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

সৌদিআরবে একশ’রিয়ালের জন্য পাষান পিতা শিশুদের উপর নির্যাতন চালিয়েছেন

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১১ ডিসেম্বর, ২০১৪

৪৫৮৯৬৫৭এস এইচ টিটু,সৌদিআরব থেকে: একজন বা দুজন নয়।নয় শিশুর ওপর গত তিন দিন ধরে নির্মম নির্যাতন চালিয়েছেন এক সৌদি বাবা। মাত্র একশ’ রিয়াল (সৌদি মুদ্রা) হারিয়ে যাওয়ায় ক্ষেপে গিয়ে তিনি লোহার রড গরম করে মেয়েদের শরীরের বিভিন্ন অংশে ছ্যাঁকা দেন বলেও অভিযোগ রয়েছে। তার সবচেয়ে বড় মেয়ের বয়স ১৮ বছর এবং সবচেয়ে ছোটটির বয়স মাত্র তিন মাস। মঙ্গলবার স্থানীয় ওকাজ পত্রিকায় এ খবর প্রকাশিত হয়েছে।

সম্প্রতি জেদ্দার এক স্কুল প্রিন্সিপ্যাল এই ঘটনা উদঘাটন করেন। রোববার ওই শিক্ষিকা দেখেন, স্কুলের একটি ছাত্রী খালি পায়ে হাঁটছে। জুতো পড়তে বললে ১৮ বছরের ওই মেয়েটি জানায়, তার পায়ে ব্যাথা থাকায় সে জুতা পরতে পারছে না। কারণ জানতে চাইলে মেয়েটি প্রিন্সিপালকে সব ঘটনা খুলে বলে।

সৌদি পিতার কাণ্ড!মেয়েটি জানায়, একশ রিয়াল খুঁজে না পাওয়ায় তার বাবা গত বুধবার থেকে তাদের নয় বোনের ওপর নির্যাতন চালাতে শুরু করেন। এক পর্যায়ে লোহার রড গরম করে তাদের গায়ে ছ্যাঁকা দেন। বাবার নির্যাতন থেকে রক্ষা পায়নি তার তিন মাসের ছোট্ট বোনটিও ।

সব শোনার পর প্রিন্সিপাল সঙ্গে সঙ্গে জেদ্দার ‘সোসাল প্রোটেকশন কেয়ার হোম’কে ঘটনাটি জানান। ওই সংস্থাটি তখন নিপিড়ীত শিশুদের উদ্ধারে এগিয়ে আসে। তারা তাদের চিকিৎসার জন্য কিং ফাহদ হাসপাতালে ভর্তি করিয়েছে।

ঘটনার অনুসন্ধান চালানোর সোসাল প্রেটেকশন দেখতে পায়, ওই শিশুদের বাবা একজন বেকার এবং সৌদি সরকারের কাছ থেকে তিনি নিয়মিত বেকার ভাতা পান। তার স্ত্রী ৩ হাজার রিয়াল বেতনে একটি স্কুলে কাজ করে থাকেন। তিনি জানান, তার স্বামী প্রায়ই মেয়েদের মারধোর করে থাকেন। কিন্তু সংসার টিকিয়ে রাখতে তিনি তার নিষ্ঠুরতার প্রতিবাদ করেননি। তার ভয় ছিল, কিছু বললে তার স্বামী তাকে তালাক দেবেন।

সোসাল পেটেকশনের কর্মকর্তারা ওই নয় শিশুকে নিজেদের জিম্মায় নিয়েছেন বলে জানা গেছে। বড় মেয়েটি তাদের জানিয়েছে, তারা মায়ের সঙ্গেই থাকতে চায়। তবে  বাবার সঙ্গে কখনোই নয়, প্রয়োজনে একা থাকবে।।অন্য মেয়েরা বলেছে, বাবার নির্যাতনের কারণে তারা সবসময় আতঙ্কে থাকত। এ কারণে তারা স্কুলে ভালো ফলাফল করতে পারছিল না।তবে তারা কার কাছে থাকবে এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি সংস্থাটি।

জেদ্দার সোসাল প্রেটেকশনের প্রধান সালাহ আল গামদি সাংবাদিকদের জানিয়েছেন, এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার আগে তিনি অভিযুক্ত বাবার সঙ্গে কথা বলবেন।

সৌদি সরকার সে দেশের শিশুদের পরিবারিক সহিংসতা এবং শিক্ষা প্রতিষ্ঠানে শারীরিক ও মানসিক নির্যাতন থেকে রক্ষা করতে গত কয়েক বছর থেকে চেষ্টা চালিয়ে আসছে। তাদের এই উদ্যেগের কারণে সম্প্রতি বেশ কিছু শিশু নির্যাতনের খবর সংবাদ মাধ্যমগুলোতে প্রকাশিত হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!