রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৯:৩৫ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

সৌদিআরবে রিয়াদে ৩ দিনে ৮৬৬ প্রবাসী গ্রেপ্তার

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ১৪ মার্চ, ২০১৫

8579এস এইচ টিটু,সৌদিআরব থেকে : দ্বিতীয় দফায় ধরপাকড় অভিযান শুরু করেছে সৌদি সরকার। অভিযানের প্রথম ৩ দিনেই সৌদিআরবের রিয়াদ থেকে ৮৬৬ জন অবৈধ অভিবাসীকে গ্রেপ্তার করেছে সেখানকার পুলিশ। এর মধ্যে ২০ জন নারী রয়েছে।

আবাসন ও শ্রম আইন ভঙ্গের কারণে এসব অভিবাসীকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

তবে গ্রেপ্তার ব্যক্তিদের মধ্যে বাংলাদেশি আছে কি না তা উল্লেখ করা হয়নি প্রতিবেদনে। পুলিশ শুধু বলেছে, এদের অধিকাংশ ইয়েমেন ও ইথিওপিয়ার নাগরিক। আর যেসব নারীকে গ্রেপ্তার করা হয়েছে; তাদের অধিকাংশই ইথিওপিয়া থেকে আসা গৃহকর্মী।

প্রতিবেদনে বলা হয়েছে, রিয়াদের বাথা, সুলায় ও শিল্প এলাকায় অভিযান চালিয়ে এসব অভিবাসীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এর মধ্যে প্রথম রোববার গ্রেপ্তার হয়েছে ৩৪১ জন, দ্বিতীয় দিন ২৫০ জন আর বাকিরা তৃতীয় দিনে গ্রেপ্তার হয়েছে।

সরকারি কর্মকর্তারা বলছেন, বিদেশি শ্রমিকরা দেশের কাজে বিঘ্নতা সৃষ্টি করছে এবং বসবাসের আইন ভঙ্গ করছে। তাদের বিচারের মুখোমুখি করা হবে এবং দেশে ফেরত পাঠানো হবে।

পাসপোর্ট ডিপার্টমেন্টের লেফটেন্যান্ট কর্নেল আহমেদ আল লাহিদান বলেন, অবৈধ শ্রমিকদের খুঁজে বের করতে ৩৭ টি কমিটি গঠন করা হয়েছে। তাদের খুঁজে বের করে শাস্তিমূলক পদক্ষেপ নেওয়া হবে। দেশে অবস্থিত বিভিন্ন দূতাবাস ও বিমানবন্দর দিয়ে তাদের দেশে ফেরত পাঠান হয়।

প্রসঙ্গত, ২০১৩ সালের নভেম্বরে সে দেশে অবস্থানরত অবৈধ শ্রমিকদের বৈধ হওয়ার সময় বেঁধে দেয় সৌদি সরকার। কিন্তু এ সময়ের মধ্যেও অনেকে বৈধ হতে পারেননি। এরপর তাদের বিরুদ্ধে অভিযান চালিয়ে হাজার হাজার অবৈধ অভিবাসীদের গ্রেপ্তার করে পুলিশ। পরবর্তীতে, ২০১৪ সালের শুরুর দিকে বৈধ হওয়ার সুযোগ দেয় সরকার। তারপরও এ সুযোগ কাজে লাগাতে পারেনি অভিবাসীরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!