শনিবার, ১৮ মে ২০২৪, ০২:৩৬ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

প্রথমবার নির্বাচিত হওয়ার পরই হবিগঞ্জের শিক্ষাক্ষেত্রে বিপ্লব ঘটানোর স্বপ্ন দেখেছিলাম-এমপি আবু জাহির

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ১ এপ্রিল, ২০১৮

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, শিক্ষাখাতে ব্যাপক উন্নয়নের মাধ্যমে দৃষ্টান্ত স্থাপন করেছে বর্তমান সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে দেশে উন্নয়নের জোয়ার বইছে। এরই ধারাবাহিকতায় আমার মাধ্যমে হবিগঞ্জে মেডিকেল কলেজ, আড়াইশ’ শয্যার হাসপাতাল, আধুনিক স্টেডিয়াম, বৃন্দাবন সরকারি কলেজে অনার্স-মাস্টার্স চালু, বিকেজিসি-গভট স্কুলে ডাবল শিফট, সদর-লাখাইয়ে শতভাগ বিদ্যুতায়নসহ অসংখ্য স্কুল কলেজ প্রতিষ্ঠা, শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে নতুন ভবন স্থাপন এবং যোগাযোগ ব্যবস্থার উন্নতিসহ ব্যাপক উন্নয়ন কর্মকান্ড সম্পাদন হয়েছে। তাই শিক্ষাক্ষেত্রসহ সকল উন্নয়ন কর্মকান্ড অব্যাহত রাখতে আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই।

রবিবার বিকালে হবিগঞ্জ সদর উপজেলার লস্করপুর ইউনিয়নের তরপ উচ্চ বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন এবং মহান স্¦াধীনতা দিবস উপলক্ষে বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
এমপি আবু জাহির আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রাথমিক বিদ্যালয়গুলো জাতীয়করণ করেন। এরপর আর কোনো সরকার এসে প্রাথমিক বিদ্যালয়ের প্রতি নজর দেননি। এরপর তারই সুযোগ কন্যা ক্ষমতায় এসে সারাদেশে প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করে শিক্ষাক্ষেত্রে দৃষ্টান্ত স্থাপন করেছেন। সরকার সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে কম্পিউটার ল্যাব এবং ল্যাপটপ বিতরণ করে প্রমাণ করেছে ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠায় দেশ আরও একধাপ এগিয়ে যাবে।

এমপি আবু জাহির আরো বলেন, আমি প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পরপরই সিদ্ধান্ত নিয়েছিলাম শিক্ষাক্ষেত্রে উন্নয়ন করব। সেদিন হবিগঞ্জের শিক্ষাক্ষেত্রে বিপ্লব ঘটনানোর স্বপ্ন দেখেছিলাম।

যে কারণে বিগত ৯ বছরে হবিগঞ্জের শিক্ষাক্ষেত্রে অন্যান্য জেলার তুলনায় অনেক বেশি উন্নয়ন করতে সক্ষম হয়েছি। তিনি আরো বলেন, জনগণের উন্নয়ন করা আমার দায়িত্ব। কারণ আপনারা আমাকে ভোট দিয়ে এমপি নির্বাচিত করে আমাকে সেই দায়িত্ব প্রদান করেছেন। অতএব সকল উন্নয়ন কাজের কৃতিত্ব আমি আপনাদেরকে দিতে চাই।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ আহমদুল হকের সভাপতিত্বে সুধী সমাবেশে অন্যান্যেরর মাঝে বক্তৃতা করেন হবিগঞ্জে প্রথম জাতীয় পতাকা উত্তোলনকারী বীর মুুক্তিযোদ্ধা মিয়া মোঃ শাহজাহান, লস্করপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমান হিরো, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য আব্দুল জলিল ও বিশিষ্ট মুরুব্বী রঙ্গিলা মিয়া।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমান এবং অনুষ্ঠানের সঞ্চালনা সালাহ উদ্দিন। সুধী সমাবেশে স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ, ছাত্র-শিক্ষক ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন। পরে সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠানের শুরুতেই প্রধান অতিথি এডভোকেট মোঃ আবু জাহির এমপিসহ বিশেষ অতিথি সৈয়দ আহমদুল হককে সম্মাননা ক্রেস্ট এবং মিয়া মোঃ শাহজাহানকে সংবর্ধনা প্রদান করে বিদ্যালয় কর্তৃপক্ষ। অনুষ্ঠানে সংদস্য বিদ্যালয়ের ১ ছাত্র এবং ১ ছাত্রীর বক্তৃতার মাধ্যমে তাদের সমস্যা-সম্ভাবনার কথা শুনেন এবং বিদ্যালয়ে একটি ভবন নির্মাণ করে দেওয়ার আশ^াসস প্রদান করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!