বুধবার, ১৫ মে ২০২৪, ০৮:৫০ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জে আনসার ভিডিপি কর্মকর্তার ঘুষ দুর্নীতির বিরুদ্ধে প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ২২ মার্চ, ২০১৫

5693মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ থেকে ॥ হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা আব্দুর রাজ্জাকের অন্যায়, অত্যাচার ও নির্যাতনের শিকার হয়ে দুর্নীতি পরায়ন কর্মকর্তার বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসার সহ উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট একাধিক বার আবেদন নিবেদন করেও কোন ন্যায় বিচার না পেয়ে আনসার ভিডিপি কমান্ডার দল নেতাদের পক্ষে কমান্ডার গোলাম রোহেল চৌধুরী শনিবার বিকেলে নবীগঞ্জ প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলনের মাধ্যমে এই অভিযোগ করেন। এ ছাড়া ৭দিনের মধ্যে উক্ত কর্মকর্তাকে নবীগঞ্জ থেকে বদলি না করলে ভিডিপি কার্যারয় ঘেরাও সহ বিভিন্ন কর্মসুচী দেয়ার হুমকি।
লিখিত বক্তব্যে তারা জানান, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা আব্দুর রাজ্জাক এখানে যোগ দেয়ার পর থেকেই বিভিন্ন অনিয়ন দুর্নীতি, ঘুষ বানিজ্য চালিয়ে আসছেন। তারা আনসার সদস্য, দলনেতা, দলনেত্রী ও কমান্ডারগণ প্রতি সরকারী নির্বাচন ও শারদীয় দুর্গাপুজার ডিউটি করে থাকে। উক্ত কর্মকর্তা আমাদের সাথে বিভিন্ন সময়ে ডিউটি কালীন প্রতারণা করে বিভিন্ন ভাবে হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছেন। এ বিষয়ে একাধিক পত্র-পত্রিকায় সংবাদও প্রকাশিত হয়েছে। বিগত ১১/১১/২০১৩ইং তারিখে মৌলভী বাজার জেলা আনসার কমান্ড্যান্ট তদন্ত করেন। গত শারদীয় দুর্গাপুজায় ৬৪৪ জন (০৮-১০-২০১৩) জন দিয়ে ডিউটি করার অনুমতি থাকলেও তিনি মাত্র ৩৬৪ জন আনসার দিয়ে ডিউটি করান। কিন্তু বিল বাউছার করা হয়েছে ৬৪৪ জনের। ৩৬৪ জনকে বেতন দিয়ে অবশিষ্ট ২৮০ জনের টাকা সে আত্মসাত করেছে।

এছাড়া আমাদের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেন। না দিলে ডিউটি করতে দিবেন না বলে হুমকি প্রদান করতেন। এরমধ্যে হাজী আব্দুল ওয়াহিদ এর কাছ থেকে ৪৫ হাজার, গোলাম রুহেল চৌধুরী’র ১০ হাজার টাকা, বজলু মিয়ার কাছ থেকে ৬ হাজার টাকা,শাহাদাৎ হোসেন’র ১৮ হাজার ৫ শত, মিলন শব্দকরের ২২ হাজার, জায়ফর মিয়ার ৬ হাজার, আব্দুল মন্নানের ১২ হাজার, আইয়ুব আলীর ১৫ হাজার, কদ্দুছ খানের ৬ হাজার টাকাসহ আরও অনেকের কাছ থেকে বিভিন্ন অজুহাত দেখিয়ে টাকা নেয়। মোট ১৪৪টি ভোট কেন্দ্রর প্রতিটি গ্রুপ থেকে কমপক্ষে ২ হাজার টাকা করে প্রায় ২ লাখ ৮৮ হাজার টাকা হাতিয়ে নেয়।

প্রত্যেক স্বাধীনতা দিবস ও বিজয় দিবসে ১ প্লাটুন আনসার (৩২ জন) থাকার কথা থাকলেও সে ১০/১২ জন দিয়ে প্যারডে অংশ গ্রহন করানো হয়। উপজেলার ট্রেনিং প্রাপ্ত আনসার ও ভিডিপি থাকা সত্ত্বেও অর্থের বিনিময়ে বহিরাগত অদক্ষ আনসার বাহিনী দিয়ে কাজ করা হয়। আর এ সব অদক্ষ আনসার ও ভিডিপি দিয়ে ডিউটি করানোর কারনে তাহিরপুর মাদ্রাসা কেন্দ্র থেকে গুলি হারানো যায়। পরে ওই গুলি পাওয়া গেলেও উক্ত আনসার ভিডিপি কর্মকর্তা আব্দুল রাজ্জাক ডিউটি সদস্য ওয়াছিল উদ্দিনের কাছ থেকে ৫ হাজার টাকা আদায় করেন।

এছাড়া ওই কর্মকর্তা ১ লাখ টাকার বিনিময়ে অবৈধ ভাবে আদিত্যপুর আনসার ভিডিপির উন্নয়ন ক্লাবটি জনৈক ব্যক্তির নামে লীজ প্রদান করেছেন। ফলে ক্লাবের ব্যাপক ক্ষতিসাধিত হয়েছে। অনেক সময় ব্যক্তি স্বার্থে মোটা অংকের টাকার বিনিময়ে নবীগঞ্জে পর্যাপ্ত আনসার থাকার পরও বানিয়াচং থানা থেকে আনসার এনে ডিউটি করান। তিনি জাতীয় দিবসে জাহিদপুর গ্রামের স্বাধীনতার বিরোধী (রাজাকার) আব্দুল মালিককে কমান্ডার করে প্যারডে অংশ গ্রহন করেন।

উক্ত আব্দুল মালিক আদিত্যপুর ক্লাব উন্নয়নের টিআরের ১টন চাল কোন কাজ না করেই ওই কর্মকর্তার যোগসাজসে আত্মসাত করেন। আমরা উক্ত আনসার ভিডিপি কর্মকর্তা আব্দুর রাজ্জাকের দুর্নীতি ও ঘুষ বানিজ্যের কারনে চরম ভাবে অতিষ্ট। সাংবাদিক সম্মেলনে কমান্ডারগন উক্ত দুর্নীতি পরায়ন আব্দুর রাজ্জাকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনসহ তাকে ৭ দিনের মধ্যে অন্যত্র বদলী করার জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট জোর দাবী জানান। অন্যতায় উপজেলার সকল দলনেতা, নেত্রী, কমান্ডার ও সদস্যদের নিয়ে ওই কর্মকর্তার কার্যালয় ঘেরাও সহ বিভিন্ন কর্মসুচী দেয়ার হুমকি প্রদান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা কমান্ডার হাজী আব্দুল ওয়াহিদ, ইউনিয়ন কমান্ডার গোলাম রোহেল চৌধুরী, বজলু মিয়া, শফিক মিয়া প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!