সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:৪৯ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শূণ্যস্থানে পূরন করলেন নবীগঞ্জ হাসপাতালের টেকনোলজিষ্টকে দিয়ে বাহুবল হাসপাতাল !

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ১৩ ডিসেম্বর, ২০১৪

Nabiganj-Hospitalআকিকুর রহমান রুমন ॥ নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল বাহুবলে বদলীর খবরে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন নবীগঞ্জের নানা শ্রেণী-পেশার মানুষ। ওই পদটি নবীগঞ্জে শুন্য রেখে বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের শুন্য পদ পুরনের ঘটনাটি অযৌক্তিক বলে দাবী করেছেন। এই বদলীর আদেশ বাতিল না করলে যে কোন অপ্রীতিকর ঘটনার দায় দায়িত্ব সংশ্লিষ্ট কর্তৃপক্ষকেই বহন করতে হবে বলে জানিয়েছেন সুশীল সমাজের নেতৃবৃন্দ। তারা বলেন, এই হাসপাতালের গুরুত্বপুর্ণ পদ খালি রেখে অন্য হাসপাতালের খালি জায়গা পুরণ করার ঘটনাটি নজির বিহীন। এছাড়া প্রায় সাড়ে ৪ লক্ষাধিক লোকের আবাসস্থল নবীগঞ্জে প্রয়োজনীয় লোকবলের অভাবে এমনিতেই স্বাস্থ্য সেবা বিঘিœত হচ্ছে। এমতাবস্থায় সাধারণ মানুষের জরুরী রোগ নির্ণয়ের কাজে নিয়োজিত একমাত্র মেডিকেল টেকনোলজিষ্টকে অন্য উপজেলায় বদলী করে নবীগঞ্জ হাসপাতালের ওই পদ শুন্য থাকবে তা কখনও মেনে নিবেনা উপজেলাবাসী।
সুত্রে জানাযায়, ১৩টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত নবীগঞ্জ উপজেলার একমাত্র চিকিৎসা সেবা প্রতিষ্টান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। এখানে দীর্ঘদিন যাবৎ প্রয়োজনীয় লোকবলের অভাবের পাশাপাশি পর্যাপ্ত ঔষধ ও যন্ত্রপাতির অভাবে এমনিতেই চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছে। এরমধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টেকনোলজিষ্ট পদ রয়েছে ২টি। তার মধ্যে কর্মরত রয়েছেন বেনু ভুষন দাশ নামের (ইনর্চাজ) ১ জন। আর ওই একজনের পদ শুন্য করে অন্য উপজেলার শুন্য পদে বদলীর ঘটনার খবরে ক্ষুব্ধ হয়ে উঠেছেন নবীগঞ্জবাসী। নবীগঞ্জে শুন্য করে অন্য উপজেলার শুন্য পদ পুরণ করার বদলীর আদেশটি স্থগিত না করলে আন্দোলনের ডাক দিতে পারেন এলাকাবাসী। এমন হুশিয়ারি দিয়েছেন নবীগঞ্জের নানা শ্রেণী-পেশার মানুষ। এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ অর্ধেন্দু দেব বলেন, এখন পর্যন্ত কোন আদেশ আসেনি।

তবে শুনেছি অত্র হাসপাতালের একমাত্র মেডিকেল টেকনোলজিষ্ট(ল্যাব ইনর্চাজ) বেনু ভুষন দাশকে বাহুবল স্বাস্থ্য কমপ্লেক্সে বদলী করা হয়েছে। উর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্ত আমাকে মেনে চলতে হবে। তবে ওই এলাকা শুন্য রেখে অন্য এলাকায় পুরণের খবরে আমি হতবাক হয়েছি। তাকে এখান থেকে বদলী করলে উক্ত হাসপাতালে আগত রোগীদের স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষার কাজের ব্যাপক ক্ষতি হওয়ার আশংখ্যা করছেন তিনি। এ ব্যাপারে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলবেন বলেও তিনি জানান। নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেবা কমিটির সদস্য এবং উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব সাইফুল জাহান চৌধুরী জানান, প্রায় সাড়ে ৪ লাখ লোকের জন্য একমাত্র হাসপাতালটি প্রয়োজনীয় লোকবলের অভাবে এমনিতেই স্বাস্থ্যসেবা দিতে হিমশিম খাচ্ছেন কর্তৃপক্ষ। এরমধ্যে এই হাসপাতালের একমাত্র পদ মেডিকেল টেকনোলজিষ্ট(ল্যাব ইনর্চাজ)কে অন্যত্র বদলী করার ঘটনার খবর পেয়ে ক্ষুব্ধ হয়েছি। কারন নবীগঞ্জে শুন্য রেখে অন্য উপজেলার শুন্য পদ পুরন করার বিষয়টি মেনে নেয়া যায় না। সরকারী কর্মকর্তা-কর্মচারীদের বদলীর বিধিবিধান থাকলেও নবীগঞ্জে ওই পদে কাউকে না দিয়ে এই উপজেলার স্বাস্থ্য বিভাগ শুন্য করে অন্য উপজেলায় বদলীর আদেশটি মেনে নেয়া যায় না। তা অনতিবিলম্বে স্থগিত করার দাবী জানান তিনি। সুশীল সমাজের নেতৃবৃন্দ জানান, এ ঘটনাকে কেন্দ্র করে এলাকার আইনশৃংখলার অবনতি ঘটলে তার দায়দায়িত্ব কর্তৃপক্ষকেই বহন করতে হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!