সোমবার, ০৬ মে ২০২৪, ১০:২০ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

৫৫ বছরের রেকর্ড ভাঙলেন তামিম-ইমরুল

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ২ মে, ২০১৫

??????????ডেস্ক : খুলনা টেস্ট যেন রেকর্ড প্রসবীনি। রেকর্ডের পর রেকর্ড। নিজেদের রেকর্ড, বিশ্ব রেকর্ড, ব্যক্তিগত রেকর্ড- কী হয়নি এই টেস্টে! এতগুলো রেকর্ডের জন্মদাতা তামিম ইকবাল এবং ইমরুল কায়েস শেষ পর্যন্ত ভাঙলেন ৫৫ বছরের একটি পুরনোর রেকর্ডও। গড়লেন নতুন ইতিহাস। তামিম-ইমরুল নিজেদের নিয়ে যান নতুন উচ্চতায়।

 

খুলনা টেস্টের পঞ্চম দিন এসে নিজেদের রেকর্ডই নয়, তামিম-ইমরুল ভেঙেছেন একটি বিশ্ব রেকর্ডও। দ্বিতীয় ইনিংসের প্রথম উইকেটে গড়েছেন সর্বোচ্চ রানের জুটি। বিচ্ছিন্ন হয়েছেন ৩১২ রানে। এর আগে প্রায় ৫৫ বছর আগে, ১৯৬০ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ইনিংসে প্রথম উইকেট জুটিতে সর্বোচ্চ ২৯০ রানের জুটি গড়েছিলেন কলিন কাউড্রে এবং জিওফ ফুলার।

 

এছাড়া ২০০৪ সালে ইংল্যান্ডের সাবেক দুই ওপেনার অ্যান্ড্রু স্ট্রাউস এবং মার্কাস ট্রেসকোথিক গড়েছিলেন ২৭৩ রানের জুটি। শুক্রবার ২৭৩ রানে অবিচ্ছিন্ন থেকে দিন শেষ করার সময় নিশ্চয়ই বিশ্বরেকর্ডের কথা মাথায় ছিল তামিম ও ইমরুলের। শনিবার বিশ্বরেকর্ড গড়ার পথে দুজনেই পেয়েছেন ১৫০ রানের দেখা। ইমরুল ১৫০ রান করে ফিরে গেলেও তামিম ১৫৯ রান নিয়ে ক্রিজে রয়েছেন।

 

প্রথম ইনিংসে পাকিস্তানের চেয়ে ২৯৬ রানে পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। পরাজয়ের চোখ রাঙানি টাইগারদের সামনে। তবে তামিম ইকবাল ও ইমরুল কায়েসের অসাধারণ, দুর্দান্ত, মহাকাব্যিক জুটিতে সেই চোখ রাঙানিকে তুড়ি মেরে উড়িয়ে দেয় টাইগাররা। ওপেনিং জুটিতে ৩১২ রান তোলে বিশ্বরেকর্ড গড়েন এই দুই বাঁ-হাতি ওপেনার।

 

টেস্ট ক্রিকেটের ইতিহাসে দ্বিতীয় ইনিংসে ওপেনিং জুটিতে সর্বোচ্চ রানের রেকর্ড এখন তামিম ও ইমরুলের দখলে। শনিবার এই দুজন ৩১২ রানের জুটি গড়ে ইতিহাসের পাতায় নাম লিখান। এর আগে দ্বিতীয় ইনিংসে কোনো ওপেনিং জুটি ৩০০ বা ততোধিক রান করতে পারেনি।

 

এর আগে গতকাল টেস্টের চতুর্থ দিনে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের জুটি গড়েন তামিম ও ইমরুল। ২০১৩ সালে শ্রীলংকার বিপক্ষে মোহাম্মদ আশরাফুল ও মুশফিকুর রহমানের করা ২৬৭ রানের রেকর্ড ভেঙে দেন এই দুজন। তাছাড়া বাংলাদেশের পক্ষে ওপেনিং জুটিতে সর্বোচ্চ ২২৪ রানের রেকর্ডও শুক্রবার পেরিয়ে যান এই দুই টাইগার ওপেনার।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!