রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:৩৬ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

কৃষকদের মাঝে বিনামূল্যে সার ধান বীজ তুলে দিলেন এমপি আবু জাহির

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৫ মে, ২০১৫

৬৯৮৭হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জে ১ হাজার ৮৬০ জন নিবন্ধিত কৃষকের মাঝে বিনামূল্যে সার, উফসি আউশ ধান বীজ, নেরিকা ধানের বীজ বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। সোমবার সকালে সদর উপজেলা পরিষদ চত্ত্বরে কর্মসূচির উদ্বোধন করেন এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আশফাকুল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক মোঃ শাহ আলম। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা বিমল চন্দ্র সোম।
এমপি আবু জাহির বলেন, সরকারের ভর্তুকির ফলে বাংলাদেশের কৃষিতে ব্যাপক সম্ভাবনা দেখা দিয়েছে। প্রতি বছর বাম্পার ফলনের মাধ্যমে এখন খাদ্যশস্য উৎপাদনে অতীতের সকল রেকর্ড অতিক্রম করেছে। একদিকে কৃষকের গোলায় ধান, অন্যদিকে সরকারের গোদামগুলো ধান চাউলে পরিপূর্ণ হয়ে গেছে। বাংলাদেশের চাউল বিদেশে রপ্তানীর নতুন নতুন বাজার তৈরি হচ্ছে।
উল্লেখ্য, সদর উপজেলার ১০টি ইউনিয়ন এবং শায়েস্তাগঞ্জ পৌরসভা এলাকায় কর্মসূচির আওতায় প্রতি কৃষককে ১ বিঘা জমির জন্য ৫ কেজি উফসি আউশ বীজ, ১০ কেজি নেরিকা আউশ ধান, ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার প্রদান করা হচ্ছে। এছাড়াও উফসি আউশ এর জন্য সেচ সহায়তা বাবদ প্রতি কৃষককে ৪শ’ টাকা, নেরিকা ধান গাছের আগাছা দমন ও সেচ সহায়তা বাবদ ৮শ’ টাকা করে কৃষকদের ব্যাংক হিসেবে প্রদান করা হয়।

 
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল, মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা, উপজেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট আব্দুল আহাদ ফারুক, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ তালুকদার ইকবালসহ স্থানীয় জনপ্রতিনিধিগণ। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন উপ-সহকারি কৃষি কর্মকর্তা মোঃ শামছুল ইসলাম।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!