রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:১৪ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বিশ্বনাথে আনন্দের বন্যা রুশনারা আলীর বিজয়ে

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ৯ মে, ২০১৫

১১১১৪১মোঃ আবুল কাশেম,বিশ্বনাথ প্রতিনিধি : সিলেটের বিশ্বনাথে আনন্দের বন্যা বইছে, বৃটেনের বিরোধী দল লেবার পার্টির মনোনয়ন নিয়ে ‘হাউজ অব কমন্সের’ বাংলাদেশী বংশোদ্ভূত রোশনারা আলী বিপুল ভোটে জয়লাভ করায় ।

 

বাঙালী অধ্যুষিত ‘বেথনালগ্রীণ-বো’ আসন থেকে বৃহস্পতিবার অনুষ্ঠিত বৃটেনের জাতীয় নির্বাচনে ছায়ামন্ত্রী সভার সাবেক ওই মন্ত্রী। ২০১০ সালের ৬ মে অনুষ্ঠিত নির্বাচনে ২১ হাজার ৭৮৪টি ভোট পেয়ে বৃটেনে প্রথম বাংলাদেশী হিসেবে এমপি নির্বাচিত হন তিনি।

 

এবার ২৪ হাজার ভোটের বিপুল ব্যবধানে জয়ী হয়ে টানা দ্বিতীয়বারের মতো যুক্তরাজ্যের পার্লামেন্ট সদস্য নির্বাচিত হয়েছেন বিশ্বসাথের মেয়ে রুশনারা আলী। বৃহস্পতিবার যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে বেথনাল গ্রিণ অ্যান্ড বো আসনে লেবার পার্টির প্রার্থী রুশনারা পেয়েছেন ৩২ হাজার ৩৮৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধিতা কনজারভেটিভ পার্টির ম্যাথু স্মিথ পেয়েছেন ৮ হাজার ৭০ ভোট।

 

এদিকে রুশনারা আলীর বিজয়ে জন্মভুমি সিলেটের বিশ্বনাথে ভুরকী গ্রামে পরিবারের পক্ষ থেকে স্থানীয় মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এছাড়া উপজেলার বিভিন্ন জায়গায় মিষ্ঠি বিতরণ করে রুশনারা আলীর সমর্থক।

 

রুশনারা আলীর পরিচয় ঃ ১৯৭৫ সালের ১৪ মার্চ জন্মগ্রহন করেন। পিতার আফতাব আলী ও মাতা রানু বেগম তাঁর ডাক নাম দিয়ে ছিলেন স্বপ্না। মাত্র ৭ বছর বয়সে উপজেলার ভূরকি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর শিক্ষার্থী রোশনারা আলী পিতা-মাতার সাথে পাড়ি জমান স্বপ্নের দেশ বৃটেনে। সেখানে যাওয়ার পর তিনি লন্ডনের মালবেরি স্কুলে লেখাপড়া করেন। এরপর তিনি অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে রাজনীতি, অর্থনীতি ও দর্শন ডিগ্রী অর্জন করেন। রোশনারা আলী কাজ করেছেন পার্লামেন্টে, ফরেন অফিস, হোস অফিস ও আইপিপিআরএ।

 

স্থানীয় সূত্রে জানা গেছে, ‘বেথনালগ্রীণ-বো’ নির্বাচনী আসনটি লেবার পার্টির নিজস্ব আসনগুলোর অন্যতম একটি। তবে ২০০৫ সালের নির্বাচনে রেসপেক্ট পার্র্টির জর্জ গ্যালাওয়ে ছাড়া আর কোনো প্রার্থী এ আসনে বিজয়ী হতে পারেননি। পরবর্তিতে রোশনারা আলী লেবার পার্টির মর্যাদার সেই আসনটি পুণরুদ্ধার করেন। সিলেটের বিশ্বনাথ উপজেলার লামাকাজি ইউনিয়নের ভূরকি গ্রামের আফতাব আলী ও রানু বেগম দম্পত্তির কন্যা রোশনারা আলী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!