শনিবার, ০৪ মে ২০২৪, ০১:২৯ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বাহুবলে দু’দলের সংঘর্ষে র‌্যাবসহ আহত ১৫: আটক ১

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ১৭ জুন, ২০১৫

169587নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জ: হবিগঞ্জের বাহুবলের রশিদপুরে পেট্রোল থেকে অকটেনে রূপান্তর করণের জি ফর্মিং ইউনিট স্থাপন শীর্ষক প্রকল্পের কাজ নিয়ে দু’দলের মধ্যে হামলা-সংঘর্ষ হয়েছে।

এতে ৩ র‌্যাব সদস্যসহ কমপে ১৫ জন আহত হয়। খবর পেয়ে র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের সদস্যরা ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় ঠিকাদার আলাউর রহমান সাহেদকে আটক করা হয়।
প্রত্যদর্শীরা জানায়, ওই প্ল্যান্টে কাজ চলাকালে দু’টি ঠিকাদারি প্রতিষ্ঠানের মধ্যে কাজ করা নিয়ে বিরোধ দেখা দেয়। এর জের ধরে বুধবার দুপুরে উভয়পক্ষের মধ্যে হামলা-সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উল্লেখিত সংখ্যক লোক আহত হয়। তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে।

এ বিষয়ে ওই প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠান টেকবে ইন্টারন্যাশনালের স্বত্ত্বাধিকারী হুমায়ূন কবির মোবাইল ফোনে জানান, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত বাংলাদেশ সেনা বাহিনীর তত্ত্ববধানে এ প্রকল্পটি বাস্তবায়নের কাজ চলছে। তার প্রতিষ্ঠান প্রথমে এ প্রকল্পের মাটি ভরাটের কাজ প্রথমে দেয়া হয় সিলেটের আব্দুল আওয়ালের মালিকানাধীন আনাস এন্টারপ্রাইজকে।

প্রতিষ্ঠানটি ঠিকমতো কাজ করতে না পারায় এবং মাঝে কিছুদিন কাজ বন্ধ রাখায় ১১ জুন তাদের সাথে চুক্তি বাতিল হয়। এর আগে বেশ কয়েকবার ওই প্রতিষ্ঠানকে লিখিতভাবে কাজ করার জন্য বলা হয়েছে। শেষ পর্যন্ত তার চুক্তি বাতিল করে ১৩ জুন বাহুবলের আলাউর রহমান সাহেদের মালিকানাধীন এমএইচ ট্রেডার্স এবং সাইফুদ্দিনের মালিকানাধীন এমএস ট্রেডার্সকে মাটি ভরাটের কাজ দেয়া হয়। এর আগে ওই দু’টি প্রতিষ্ঠানকে ৪ এপ্রিল গাইড ওয়াল নির্মাণের কাজ দেয়া হয়। এ প্রকল্পটি বাস্তবায়ন হলে দেশের বিপুল পরিমান রাজস্ব আয় হবে।

তিনি বলেন, বুধবার সংঘর্ষ হয়েছে শুনেছি। সাহেদ আগে আব্দুল আওয়ালের সাব ঠিকাদার ছিল। তাদের মধ্যে টাকা নিয়ে কি ঝামেলা হয়েছে।

তবে আজ (বুধবার) কি নিয়ে সংঘর্ষ হয়েছে তা জানিনা। আমাকে শ্রমিকরা বলেছে ঠিকাদার সাহেদকে র‌্যাব আটক করেছে। রাস্তা অবরোধ হয়েছে।

এ ব্যাপারে র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের কমান্ডার মঞ্জুরুল হক জানান, সাহেদের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ রয়েছে। আব্দুল আওয়াল নামে একজন তার বিরুদ্ধে এ অভিযোগ দিয়েছেন। আজ (বুধবার) চাঁদা নেয়ার সময় তাকে হাতেনাতে আটক করা হয়। তখন তার লোকজন আইনশৃঙ্খলা বাহিনীর পোষাক পড়া অবস্থায়ও র‌্যাবের উপর হামলা করেছে। এতে ৩ জন র‌্যাব সদস্য আহত হন।
বাহুবল থানার ওসি মোশাররফ হোসেন পিপিএম জানান, আব্দুল আওয়াল প্রথমে কাজ নেয়। কিন্তু তার তেমন কোন পুঁজি ছিলনা। সে সাহেদকে সাব ঠিকাদার নিয়োগ দেয়। কিছু কাজ করার পর বিল নিতে গেলে কোম্পানী বুঝতে পেরে সাহেদের টাকা তাকে দিয়ে বাকিটা আওয়ালকে দেয়। এদিকে মঙ্গলবার মাটির কাজ চলাকালে সাহেদকে র‌্যাব আটক করে।

 

এ ঘটনায় বিুব্ধ শ্রমিকরা দুপুর থেকে হবিগঞ্জ-মৌলভীবাজার সড়ক অবরোধ করে রাখে।

 

বুধবার বিকেল সন্ধ্যা ৬টায় এ রিপোর্ট লেখাকালেও রাস্তা অবরোধ ছিল বলে জানান তিনি।

 

এদিকে বিষয়টি সমাধানের জন্য অতিরিক্ত পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম ও বাহুবলের উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পে ছুটে যান।

যুবলীগের সহ সভাপতি আব্দুল জলিল সন্ধ্যা ৬টায় জানান, আমাদের যুবলীগ নেতা আলাউর রহমান অলিকে মুক্তি না দিলে আমরা অবরোধ চালিয়ে যাব।

 

এদিকে সমাচারের নির্বাহি সম্পাদক দিদার এলাহি সাজুর ক্যামেরা চিনতাই ও বিজয়ের প্রতিধ্বনি পত্রিকার বাহুবল প্রতিনিধি জুবায়ের আহমেদের ক্যামেরা ভাংচুর করে অবরোধ কারীরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!