শুক্রবার, ১০ মে ২০২৪, ০৮:২৬ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বাহুবলে বিভিন্ন গ্রামীণ রাস্তা জনচলাচলে অনুপযোগী ॥ অসহায় পথচারীরা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ২৮ জুন, ২০১৫

১৬৯৮৭বাহুবল প্রতিনিধি : হবিগঞ্জের বাহুবল উপজেলার বিভিন্ন গ্রামীণ রাস্তা জনচলাচলে অনুপযোগী হয়ে পড়েছে। রাস্তার মাঝখানে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে পানি জমে জলাশয়ের মত অবস্থা হয়েছে। মনে হয় যেন ছোট ছোট ডুবা।
বাহুবল হামিদনগর থেকে চলিতাতলা সপ্তডিঙ্গা ফিলিং ষ্টেশন পর্যন্ত ও হামিদনগর থেকে পূর্ব দিকে হরিতলা পর্যন্ত রাস্তাগুলোর অবস্থা অত্যন্ত নাজুক। এসব রাস্তায় যানচলাচল করতে হচ্ছে অত্যন্ত ঝুকি নিয়ে। ফলে যে কোন সময় ঘটতে পারে প্রাণহানির মত মারাত্মক দুর্ঘটনা। এসব করুণ পরিণতির জন্য দায়ী একমাত্র বালু মহালের বেপরোয়া ট্রাক ও ট্রাক্টরের বেপরোয়া চলাচল।

 

প্রতিদিনই এসব রাস্তা দিয়ে চলছে শতাধিক ট্রাক ও ট্রাক্টর। এসব যানবাহন যেমন চলছে বেপরোয়াভাবে তেমনি এসব গাড়ির নেই কোন রোড পারমিট ও রেজিষ্টেশন। বাহুবল ব্যবসায়ী ও ট্রাক্টরের মালিকরা অতি মুনাফার লোভে এমন জনস্বার্থ বিরোধী কাজ করে যাচ্ছেন।

 
সরেজমিন গিয়ে দেখা গেছে, সরকার বাহারদুর চলতি বাংলা সনে বাহুবলের তেলিছড়া বালু মহালটি ইজারা দিলেও ধলিয়াছড়া বালু মহালটি জনস্বার্থ ও পরিবেশের কথা চিন্তা করে গত ২ বছর যাবৎ ইজারা বন্ধ রেখেছে। কিন্তু থেমে থেমে নেই ধলিয়াছড়ার বালু উত্তোলন। যেন চলছে বৈধতার আড়ালে অবৈধ কারবার। ছড়ার সাইট কিরানরা বালু উত্তোলন করছে, আবার কেউ কেউ বালু ব্যবসায়ীর কাছে বালুর ঘাট চুক্তি ভিত্তিক বালু বহনের পরিমাণের উপর এককালিন মোটা অংকে বিক্রি করছে। এতে বালু ব্যবসায়ীরা অসংখ্য ড্রেজার মেশিন স্থাপন করে বালু উত্তোলন করছে। এতে এলাকার পরিবেশ ভারসাম্য হারাচ্ছে তেমনি সরকার বাহাদুর বিপুল অংকে রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে।

 
এলাকাবাসী ও বালু ব্যবসায় সংশ্লিষ্টদের সাথে আলাপ করে জানা গেছে, তেলিছড়া থেকে যে পরিমাণ আয় হয়, এর চেয়ে কয়েকগুণ বেশি আদায় হচ্ছে ধলিয়াছড়া থেকে। এ নিয়ে এলাকার মানুষের সাথে প্রায়ই ঘটছে বাক বিতন্ডা। এক পর্যায়ে রাস্তা ভেঙ্গে জনচলাচলে অনুপযোগী হয়ে পড়েছে। এছাড়া পুটিজুরী ইউনিয়নের রূপাইছড়া রাবার বাগানের ভেতরে ঢুকে বিভিন্ন ছড়া থেকে ও কালাকুলা গ্রামের পাগাড়ী ছড়া থেকেও অবৈধভাবে বালু উত্তোলন করছে স্থানীয় একটি সিন্ডিকেট।

 

ফলে রাবার বাগান ধ্বংসের দ্বারপ্রান্তে পৌছেছে। কিন্তু সরকারের কর্তা ব্যক্তিরা তা জানা সত্বেও প্রতিরোধের কোন ব্যবস্থা নিচ্ছেন না।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!