শনিবার, ০৪ মে ২০২৪, ০২:২৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

মানুষকে কত নিঃস্ব করে পকেটমারা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০২৩

সাজিদুর রহমান :

ফারুক মিয়া। বয়স অনুমান পঞ্চাশোর্ধ। বাড়ি শায়েস্তাগঞ্জের দাউদনগর এলাকায়। সে আন্তঃজেলা পকেটমার চক্রের সর্দার। তাকে বাহুবল ও মিরপুরে হাতে নাতে ধরা হয়েছিল প্রায় ২০ বছর আগে। গণধোলাইয়ের পর ছেড়ে দেওয়া হয়েছিল। তখন তার স্বাস্থ্য ছিল হালকা। এখন বেশবোসা স্বাস্থ্য। তার অপরাধ জগতের নেটওয়ার্কও শক্তিশালী। কয়েকদিন পর পর হবিগঞ্জ সহ জেলার বিভিন্ন স্থানে ধরা পড়ছে ফারুক ওরফে ফারুইক্কা।

বর্তমানে গাড়ি চোর চক্রের গ্যাং লিডার শায়েস্তাগঞ্জ উবাহাটা গ্রামের ল্যাংড়া তালেবের সক্রিয় সহযোগি হিসেবে জড়িত। মাত্র সপ্তাহ দুয়েক আগে লেঞ্জাপারা থেকে জনতা পাকড়াও করে পুলিশে দেয় তাকে। পুলিশ ও জনতার জিজ্ঞাসাবাদে প্রকাশ করে সহযোগিদের নাম। তার স্বীরোক্তিমতে র‍্যাব চট্রগ্রাম থেকে গ্রেফতার করে ল্যাংড়া তালেবকে। চুরির কাজে ব্যবহৃত অনেক যন্ত্রপাতি উদ্ধার করা হয়।

দুর্বল পুলিশ ফর্য়াডিংয়ের কারণে আইনের ফাকপোকরে বেরিয়ে আসে ফারুক। বের হয়ে আসার পরপরই আবার ধরা পড়ে। পাকড়াওয়ের দৃশ্যটি এক মিডিয়া কর্মীর মাধ্যমে ভাইরাল হয়। ভিডিওতে দেখা যায়, তাৎক্ষণিক কয়েক ব্যক্তির টাকাও ফেরত দেয়। এরপরও কতিপয় মানবতাবাদী ব্যক্তি তার প্রতি সহানুভূতি দেখিয়ে অনেক যুক্তি উপস্থাপন করেছেন।

যদিও তারা জানেন না, ফারুকরা কত জগন্য ও ভয়ঙ্কর। পরিবেশ পরিস্থিতি তাদের অনুকূলে থাকলে কোন প্রভাবশালীই তাদের কাছে তুচ্ছ। তারা চেতনানাশক জাতীয় যে মেডিসিন ব্যবহার করে তা কতটা বিষাক্ত। কেবল চিকিৎসা বিশেষজ্ঞরাই বলতে পারবেন এর ক্ষতিকর দিক এবং যারা পকেটমার বা স্প্রে পার্টির খপ্পড়ে পড়ে আক্রান্ত হয়েছেন তারাই বুঝতে পারবেন।

অনেক আবার যথা সময়ে চিকিৎসা না পেয়ে মৃত্যুর কোলে ঢলে পড়ে দুনিয়া থেকে চলে গেছেন। এমন ভয়ঙ্কর ঘাতরা কি সহানুভূতি পাওয়ার যোগ্য? আরেকটি বিষয় উল্লেখ করি, শায়েস্তাগঞ্জ নতুনব্রীজ এলাকায় প্রায়ই হতভাগা অচেতন ব্যক্তিদের উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করেন স্হানীয়রা।

এসব ঘটনার নেপথ্যেওতো পকেটমার নামের কুখ্যাত দশ্যূরা। ইদানিং শায়েস্তাগঞ্জ এলাকায় বিরাজ করছে স্প্রে পার্টি আতঙ্ক। স্প্রে পার্টির ভয়ঙ্কর তৎপরতায় বিক্ষুব্ধ জনতা প্রশ্ন ছুড়ছেন পুলিশের প্রতি। এমনই এক টালমাটাল অবস্থায় ক দিন পর পরই জনতার হাতে ধরা পড়ছে ফারুক। পুলিশ আটক করে নিচ্ছে, কিন্তু রহস্যজনকভাবে বেরিয়ে আসছে। এতে জনমনে সন্দেহের উদ্রেক হচ্ছে, এসব দূষ্কৃতিকারীদের প্রতি আশীর্বাদ রয়েছে কোন প্রভাবশালী মহল অথবা প্রশাসনের কোন অসাধু চক্রের।

তাই আমি বলবো, মানবতাবাদীরা একটু গভীরে অনুধাবন করবেন বলে আমার প্রত্যাশা। আর পুলিশ প্রশাসনের প্রতি আবেদন, পকেটমাররা জরুরি মূহুর্তে মানুষের পকেট কেটে নিঃস্ব করছে। এদের প্রতি একটু কঠোর হোন। গ্রহণ করুন আইনের যথাযথ পদক্ষেপ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!