শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:৩৪ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

সুতাং থিয়েটারের পরিবেশনায় “গণজাগরণের নাট্যোৎসব” অনুষ্ঠিত

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ৩ জানুয়ারী, ২০২৪

সুতাং প্রতিনিধি :

‘শিল্প সংস্কৃতি ঋদ্ধ সৃজনশীল মানবিক বাংলাদেশ’ গড়ার অভিলক্ষ্যে ‘অপ্রতিরোধ্য অগ্রাযাত্রায় শিল্প নিয়ে পৌছেঁ যাবো আমরাউন্নতির শিখরে’ এই প্রতিপাদ্য নিয়ে ‘গণজাগরণের শিল্প আন্দোলন’ কর্মসূচি বাস্তবায়ন করছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। সারাদেশব্যাপি ৩০৭টি নাট্যদল, ৪৫ জন নাট্যকারের নাটক নিয়ে গত ২৩ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারী চলমান থাকবে এই নাট্যোৎসব।

এরই ধারাবাহিকতায় হবিগঞ্জ শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় এবং বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সহযোগীতায় শায়েস্তাগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহি নাট্য সংগঠন সুতাং থিয়েটার মঞ্চস্থ করেছে নাট্যকার নিশান সাবেরের রচনায় ও থিয়েটারের সহ-সভাপতি শাহীন আহমেদের নির্দেশনায় নাটক ‘ক্যান বদলায়ে যায় সব?”

জানা যায়, সুতাং থিয়েটার নাটকটি ভিন্ন ভিন্ন ৩টি স্থানে মঞ্চায়ন করে। প্রথম পরিবেশনায় ৩১ ডিসেম্বর স্থানীয় সুতাং বাজারে, দ্বিতীয় পরিবেশনায় ০১ জানুয়ারী বাছিরগঞ্জ বাজারে এবং ২ জানুয়ারি ৩য় ও শেষ পরিবেশনা অলিপুর বাজারে করার মাধ্যমে শেষ হয় সুতাং থিয়েটারের নাটক প্রদর্শনী।

নাটকটির ৪টি চরিত্রে সুতাং থিয়েটারের ৪ জন নিয়মিত অভিনয়শিল্পী তাদের অভিনয়ের মাধ্যমে নাটকটিকে মঞ্চে ফুটিয়ে তোলে।

নাটকের মুখ্য চরিত্র শেখ হাসিনা চরিত্রে খাদিজা ইসলাম স্মৃতি, ওয়াজেদ মিয়া চরিত্রে রিপন পাল, শেখ রাসেল চরিত্রে মাহবুবুর রহমান রিমন ও শিশু চরিত্র তনির ভূমিকায় অভিনয় করে তৃপ্তি। এই নাটকটি সকল স্থানেই দর্শকরা উপভোগ করে। ভিন্ন ভিন্ন স্থানে নাটক মঞ্চায়নের আগে সুতাং থিয়েটারের সাংগঠনিক সম্পাদক শেখ সোহানুর রহমানের পরিচালনায় ও থিয়েটারের সভাপতি গোলাম কিবরিয়া রায়হানের সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ মুক্তা আক্তার, ব্রাহ্মণডোরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হোসাইন মোঃ আদিল জজ মিয়া, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক নাট্যকার জালাল উদ্দিন রুমী, শায়েস্তাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম. এ. মালেক, সাংগঠনিক সম্পাদক পারভেজ আহমেদ, নূরপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইসহাক আলী সেবন, ব্রাহ্মণডোরা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বদরুল আলম দিপন, নূরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি গিয়াস উদ্দিন মখলিছ, সুতাং থিয়েটারের সাধারণ সম্পাদক মোঃ উজ্জল মিয়া, সহ-সভাপতি সৈয়দ মারুফ আহমেদ, উপদেষ্ঠা সৈয়দ মোঃ রাসেল, দেশ নাট্যগোষ্টী, শায়েস্তাগঞ্জ এর সাধারণ সম্পাদক হারুন সাঁইসহ প্রমুখ।

এসময় অতিথিরা এই ধরণের আয়োজনকে স্বাগত জানিয়ে সুতাং থিয়েটারের প্রশংসা করেন এবং ভবিষ্যতে এই ধরণের আয়োজনে পাশে থাকার অঙ্গিকার ব্যক্ত করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!