JavaScript must be enabled in order for you to see "WP Copy Data Protect" effect. However, it seems JavaScript is either disabled or not supported by your browser. To see full result of "WP Copy Data Protector", enable JavaScript by changing your browser options, then try again.
logo shaistaganj
,
ইসলামী একাডেমি এড
সংবাদ শিরোনাম :
«» চুনারুঘাটে ৮৩টি পূজা মন্ডপে প্রতিমা তৈরির কাজ চলছে «» চুনারুঘাটে ২শ’ পিচ ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ী আটক «» শায়েস্তাগঞ্জে ট্রেনের কাটাপড়ে এক অজ্ঞাত নারীর মৃত্যু «» চুনারুঘাটে ফুটবল খেলায় দু’পক্ষের সংঘর্ষে আহত ১০ : একঘন্টা যানচলাচল বন্ধ «» শায়েস্তাগঞ্জে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন পৌরসভা «» চুনারুঘাট সমিতি সিলেটের নতুন কমিটি গঠন «» শাহজীবাজারে বাউল গানের নামে মাদক সেবন ও অসামাজিক কাজের অভিযোগ «» শায়েস্তাগঞ্জে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট শুরু «» শায়েস্তাগঞ্জের অলিপুরে যুবতীকে ধর্ষণের অভিযোগে আটক ৩ «» মাধবপুরে এএসপির গাড়ীতে ডাকাতি

চুনারুঘাটে সাংবাদিক নাসিরের উপর সন্ত্রাসীদের হামলার ঘটনায় প্রতিবাদ সমাবেশ

received_932999907033274

ফয়সল আহমেদ (পলাশ)।। সাংবাদিক আজিজুল হক নাসীরের উপর সন্ত্রাসীদের হামলার ঘটনায় চুনারুঘাট কমর্রত সাংবাদিকরা ক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে।

মঙ্গলবার সন্ধ্যায় চুনারুঘাট প্রেসক্লাবে ক্লাবের সভাপতি কমারুল ইসলাম এর সভাপতিত্বে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সমাবেশে নাসিরে উপর হামলার দৃষ্টান্তমুলক শাস্তি না হওয়া পর্যন্ত আন্দোলন সংগ্রাম ও কর্মকান্ড পরিচালনার জন্য একটি সংগ্রাম কমিটি গঠন করা হয়। পরে এ কমিটিসহ সকল সাংবাদিকরা চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ শেখ নাজমুল হকের সাথে দেখা করেন।

প্রেসক্লাবের যুগ্ন সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বাচ্চুর পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন, চুনারুঘাট রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, চুনারুঘাট প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মহিদ আহমদ চৌধুরী, জাহাঙ্গীর আলম, চুনারুঘাট সাংবাদিক সমিতির সভাপতি মোঃ ওয়াহেদ আলী, নির্বাহী সদস্য এডভোকেট মীর সিরাজ আলী, সেক্রেটারি মনিরুজ্জামান তাহের, যুগ্ন সাধারণ সম্পাদক নুর উদ্দিন সুমন, চুনারুঘাট সাংবাদিক ফোরাম এর সাবেক সভাপতি আব্দুর রাজ্জাক রাজু, সহ-সভাপতি আব্দুল হাই প্রিন্স, সাংগঠনিক সম্পাদক মীর জুবায়ের আহমেদ, যুগ্ন সমম্পাদক মীর শওকত আলী, সাংবাদিক সমিতির সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব আব্দুল আউয়াল,সিনিয়র সহ-সভাপতি মীর জামাল, সাংস্কৃতি বিষয়ক সম্পাদক বাংলা টিভির মোতাব্বির হোসেন কাজল ও চুনারুঘাট রিপোর্টার্স ইউনিটির সাংগঠনিক সম্পাদক কাজী মাহমুুদুল হক সুজন প্রমুখ।

সমাবেশে বক্তারা সাংবাদিক নাসিরে উপর হামলার দৃষ্টান্তমুলক শাস্তি না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার জন্য ১৩ সদস্য বিশিষ্ট একটি সংগ্রাম কমিটি গঠন করা হয়। এ কমিটির আহবায়ক করা হয়েছে প্রেসক্লাবের সভাপতি কামরুল ইসলাম, যুগ্ন আহবায়ক করা হয়েছে রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদকে।

সিনিয়র সদস্যরা হলেন, চুনারুঘাট রিপোর্টার্স ইউনিটির সভাপতি নুরুল আমিন, চুনারুঘাট প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মহিদ আহমদ চৌধুরী, জাহাঙ্গীর আলম, যুগ্ন সম্পাদক ইসমাইল হোসেন বাচ্চু, চুনারুঘাট সাংবাদিক ফোরাম এর সভাপতি খন্দকার আলাউদ্দিন, সাধারণ সম্পাদক রায়হান আহমেদ, চুনারুঘাট সাংবাদিক সমিতির সভাপতি মোঃ ওয়াহেদ আলী, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান তাহের, নির্বাহী সদস্য এডভোকেট মীর সিরাজ আলী ও মীর জামাল এবং এ কমিটিতে সকল সাংবাদিক সদস্য হিসেবে রয়েছেন।

উক্ত কমিটি সাংবাদিকরা জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি প্রদান এবং মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচী ঘোষনা করবে বলে সিদ্ধান্ত হয়। এছাড়া হামলাকারী কুখ্যাত মাদক ব্যবসায়ী রহমত তালুকদার ও নুর আলী তালুকদারসহ ৮ জনকে দ্রুত গ্রেফতারের জন্য পুলিশ প্রশাসনের প্রতি আহবান জানানো হয়।

সমাবেশ শেষে সংগ্রাম কমিটির নেতৃবৃন্দসহ সকল সাংবাদিকরা চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ শেখ নাজমুল হক এর সাথে দেখা করে তাদের বিভিন্ন কর্মসূচী এবং আন্দোলনের বিষয়ে অবগত করলে অফিসার ইনচার্জ তাদের সাথে একমত প্রকাশ করে তার বিভিন্ন পদক্ষেপ এর কথা জানান। তিনি দ্রুত আসামী গ্রেফতারের চেষ্ঠা করছেন এবং চুনারুঘাটের মাটিতে হামলাকারী রহমত ও নুর আলীকে অবাঞ্চিত ঘোষনা করেন। তিনি আরো বলেন, আমাকে ৩ দিন সময় দেন আমি তাদেরকে আপনাদের সামনে হাজির করবো। তার জন্য চুনারুঘাটবাসী তথা সাংবাদিকরা হেয় হবে এটা আমি আশা করিনা। আমি আপনাদের সাথে আছি এবং তাদেরকে আমি আইনের আওতায় আনবোই।

এসময় সকলে অফিসার ইনচার্জ এর উপর আস্তা আছে বলে সমর্থন করেন। এবং দ্রুত আসামী গ্রেফতারের আশ্বস্ত হন।

উল্লেখ্য,গত ২১ আগস্ট মাদক ব্যবসায়ী ও বিভিন্ন অপকর্মের হোতা রহমত আলী ও নুর আলীসহ একদল সন্ত্রাসী চুনারুঘাট বাজারে সাংবাদিক নাসিরের উপর হামলা চালায়। এতে তিনি গুরুত্ব আহত হন। নাসির কে সোমবার সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *