শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৫৭ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

দখলে বিলীন হচ্ছে মরা খোয়াই নদী

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ২৮ আগস্ট, ২০১৯

চুনারুঘাট প্রতিনিধি : হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার উপর দিয়ে বয়ে গেছে এক সময়ের খরস্রোতা খোয়াই নদী। উপজেলাবাসীর সুবিধার্থে এরশাদ সরকারের আমলে এই নদী শহরের তিনশত গজ পূর্বে খনন করে নিয়ে যাওয়া হয়। ফলে নদীর পূর্বের অংশ মরা নদীতে পরিণত হয়। এরপর থেকেই এই নদীটির নাম হয় মরা খোয়াই নদী।

অবৈধ দখলের কারণে এখন বিলীন হতে চলছে এ নদীটি। যে যার মতো দখল করে নিচ্ছে মরা খোয়াই নদী।

জানা যায়, উপজেলার বড়াইল, পশ্চিম পাকুড়িয়া, গুচ্ছগ্রামসহ চুনারুঘাট সদরের মরা খোয়াই নদীর আশপাশের বাসিন্দা ও উপজেলার বিভিন্ন স্থানের প্রভাবশালীরা এসে নদীতে মাটি ভরাট করে অবৈধ ভাবে স্থাপনা ও দোকানপাট নির্মাণ করছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েকজন জানান, মরা খোয়াই নদীর দুই তীরের পৌরশহরের অংশ দখল নিয়ে কিছু লোক অবৈধ স্থাপনা ও দোকান নির্মাণ করেছে। বছরের পর বছর ধরে তারা এসব জমি দখল করে রেখেছে। অনেকেই আবার এসব জমি অবৈধভাবে বেচাকেনা করছে এবং দখল করে দোকানপাট ভাড়া দিচ্ছেন।

শুষ্ক মৌসুম আসলেই বেড়ে যায় নদী দখলের প্রবণতা। এই সময়ে মরা নদীতে কোনো জল থাকে না। ফলে দখল করতে সুবিধা হয়।

দখলদারকের বিরুদ্ধে প্রশাসন কোন উদ্যোগ না নেওয়ায় তারা আরও বেপরোয়া হয়ে উঠেছে।

এ ব্যাপারে চুনারুঘাট পৌর মেয়র মো. নাজিম উদ্দিন শামসু বলেন, আমরা নদী দখলমুক্ত করতে হবিগঞ্জের জেলা প্রশাসকের কাছে আবেদন করেছি। তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে দিয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদের পাশাপাশি অবৈধ দখলদারদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!