বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:১৫ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

ঢাকা-সিলেট মহাসড়কের অলিপুরে দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ১১ মার্চ, ২০২০

অলিপুর প্রতিনিধি : শায়েস্তাগঞ্জ উপজেলার অলিপুরে ঢাকা-সিলেট মহাসড়কের দুই পাশে অবৈধভাবে গড়ে উঠা প্রায় দুই শতাধিক স্থাপনা উচ্ছেদ করেছে সড়ক ও জনপথ (সওজ) বিভাগ।

বুধবার বিকাল ৪টায় বুলডোজার দিয়ে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। ঢাকা সিলেট মহাসড়কের দুই পাশে অলিপুর পয়েন্টসহ বিভিন্ন পয়েন্টে শত-শত অবৈধ স্থাপনা গড়ে উঠে।

এছাড়াও ফুটপাতে জনগণের চলাচলের পথে বিভিন্ন মালামাল রেখে সৃষ্টি করা হচ্ছে প্রতিবন্ধকতা। ফলে যানজটে দুর্ভোগ পোহাতে হয় দূরপাল্লার পরিবহনসহ সাধারণ যাত্রীদের। প্রায় সময়ই ঘটছে ছোটবড় দুর্ঘটনাও। দীর্র্ঘদিন ধরে মহাসড়কের পাশে গড়ে উঠা এসব অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবি করে আসছেন স্থানীয় বাসিন্দাসহ পথচারীরা। সম্প্রতি এ বিষয় নিয়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর প্রকাশের পর নড়েছড়ে বসে কর্তৃপক্ষ।

অবশেষে মহাসড়কের পাশের এসব অবৈধ স্থাপনা উচ্ছেদের সিদ্ধান্ত নেওয়া হয়। এ সময় শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমি আক্তার, সড়ক ও জনপথ (সওজ) বিভাগের কর্মকর্তা, শায়েস্তাগঞ্জ থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।
অভিযানের ১০-১৫ দিন আগে সোমবার সড়ক ও জনপথ (সওজ) কর্তৃপক্ষ অবৈধ স্থাপনা সরানোর নির্দেশ দিয়ে মাইকিং করে। শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমি আক্তারের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান পরচালনা করা হয়।

জানা যায়, ঢাকা-সিলেট মহাসড়ককে ৪ লেনে উন্নীত করার পরিকল্পনার রয়েছে সরকারের। মহাসড়ককে ৪ লেনে উন্নয়নের কাজ অচিরেই শুরু হবে। এরই অংশ হিসেবে পূর্ব ঘোষিত কর্মসূচির বাস্তবায়নে আজকের এই অভিযান পরিচালনা করা হয়।

এতে মহাসড়কের উভয় পার্শ্বের প্রায় ২শতাধিক দোকানপাট উচ্ছেদ করা হয়েছে।

এ বিষয়ে শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমি আক্তার জানান, ঢাকা-সিলেট মহাসড়ক ৪লেনে উন্নত করার জন্য ইতিমধ্যে কাজ শুরু হয়েছে। নিষেধ দেয়ার পরও দোকানপাট না সরাতে অলিপুর মহাসড়কের উভয় পার্শ্বের সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!