বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৩১ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

অতিরিক্ত টোল আদায়ের প্রতিবাদে ঢাকা-সিলেট মহা সড়কে ট্রাক শ্রমিকদের ধর্মঘট ॥ যানজটের দীর্ঘ লাইন, যাত্রীদের চরম ভোগান্তি

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ২ আগস্ট, ২০১৫

PIC==01-08-15==1 এটিএম সালাম/মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ থেকে :
সিলেট জেলার শেরপুর কুশিয়ারা সেতুর টোল বাড়ানোর প্রতিবাদে সড়ক অবরোধ করে রাখে বিক্ষুব্ধ ট্রাক পরিবহন শ্রমিকরা। টোল কমানোর দাবী জানিয়ে অর্নিদৃষ্টকালের ধর্মঘটের ডাক দেয় তারা। ফলে ঢাকা-সিলেট মহাসড়কে প্রায় ১০ কিলোমিটার এলাকাজুড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। গতকাল শনিবার সকাল থেকে রির্পোট লেখা পর্যন্ত ট্রাক শ্রমিকদের এ ধর্মঘট চলছে। এতে ঢাকা, চট্রগ্রাম,হবিগঞ্জসহ বিভিন্ন জেলা থেকে আগত সিলেট গামী যাত্রীবাহি বাস এবং বিভিন্ন প্রকার যানবাহন আটকা পড়েছে। এদিকে যান চলাচল না করায় যাত্রীদের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। দুর পাল্লার যাত্রীদের ঘন্টার পর ঘন্টা বাসের মধ্যে বসেই সময় পাড় করতে হচ্ছে। এ ঘটনার খবর পেয়ে সকালের দিকে নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ মাসুম বিল্লাহ ও থানার অফিসার ইনর্চাজ মোঃ আব্দুল বাতেন খানের নেতৃত্বে নবীগঞ্জের এবং হাইওয়ে ওসির নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌছে আটককৃত ট্রাক গুলোকে (নবীগঞ্জের অংশে) রাস্তার এক পাশে রেখে অপর পাশ দিয়ে ওয়ান ওয়ে করে গাড়ী চলাচলের ব্যবস্থা করে দেন। কিছু সময় পরই একটি গাড়ী অপর গাড়ীকে ক্রসিং করার সময় রাস্তার উভয় পাশে আটকা পড়েন। ফলে যান চলাচল বন্ধ হয়ে যায়। রির্পোট লেখা পর্যন্ত ওই সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।
সংশ্লিষ্ট সুত্রে জানাযায়, গতকাল শনিবার সকালে ঢাকা-সিলেট মহা সড়কে চলাচলরত ট্রাক গাড়ী গুলো ওসমানী নগর থানার শেরপুর টোল প্লাজায় পাস হওয়ার সময় পুর্বের চেয়ে দ্বিগুণ টোল ফিস দাবী করলে এ অবস্থার সৃষ্টি হয়। পুর্বে ট্রাক গাড়ীর টোল ফ্রি ছিল ৭৫ টাকা। বর্তমানে করা হয়েছে ১৭৫ টাকা। ফলে ট্রাক চালকরা তাদের গাড়ী টোল প্লাজা পাস না করে রাস্তায় দাড় করিয়ে রেখে অবরোধ করে ধর্মঘটের ডাক দেয়। এতে রাস্তার উভয় পাশে দূরপাল্লার যাত্রীবাহী বাস, এ্যাম্বুলেন্স, শেভরনের কাজে নিয়োজিত গাড়ি, বর্ডার গার্ড ও সেনা বাহিনীর গাড়ীসহ বিভিন্ন প্রকার যান বাহন আটকা পড়ে। দেখা দেয় যাত্রী সাধারণের চরম দূর্ভোগ ও ভুগান্তি। খবর পেয়ে নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ মাসুম বিল্লাহ থানার অফিসার ইনর্চাজ মোঃ আব্দুল বাতেন খান ও হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ট্রাক গুলো রাস্তার এক পাশে রেখে অন্য পাশ দিয়ে যাত্রীবাহি বাস গুলো চলাচলের ব্যবস্থা করেন। কিন্তু ওয়ান ওয়ে রাস্তায় এক অপরকে ক্রস করতে না পেরে পুর্ণরায় যানজটের সৃষ্টি হয়। বেলা বাড়ার সাথে সাথে ওসমানী নগর থানার গোয়ালাবাজার থেকে নবীগঞ্জের মডেলের বাজার পর্যন্ত প্রায় ১০ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের দীর্ঘ লাইন দেখা যায়। ওই সড়কে চলাচলরত সকল প্রকার গাড়ী বন্ধ রয়েছে। এ ব্যাপারে সরকারের সিলেট বিভাগীয় পর্যায়ে মিটিং চলছে বলে খবর পাওয়া গেছে। রির্পোট লেখা পর্যন্ত এ বিষয়ে কোন সিদ্ধান্তের খবর পাওয়া যায় নি। এদিকে রির্পোট লেখা পর্যন্ত উক্ত ধর্মঘটের ফলে মহাসড়কে হাজার হাজার যানবাহন আটকে পড়ে তীব্র যানজটের সৃষ্টি হলে চরম ভুগান্তিতে পড়েন যাত্রী সাধারন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!