বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৫৮ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

তেলিয়াপাড়া রেলষ্টেশনে বিশ্রামাগার ও শৌচাগারের ব্যবস্থা নেই॥ যাত্রীদের দূর্ভোগ চরমে

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ৫ আগস্ট, ২০১৫

6987মাধবপুর প্রতিনিধি : হবিগঞ্জের মাধবপুর উপজেলার তেলিয়াপাড়া রেল ষ্টেশনটি চালু হওয়ার ১১০বছর পরও যাত্রীদের সুযোগ সুবিধা নিশ্চিত হয়নি। ফলে শত শত যাত্রীকে চরম দূর্ভোগের মধ্যে দিয়ে এ ষ্টেশন থেকে বিভিন্ন স্থানে যাতায়াত করতে হচ্ছে। ষ্টেশনে গিয়ে দেখা গেছে মাষ্টার না থাকাতে ষ্টেশন ঘরটি তালা বন্ধ অবস্থায় রয়েছে। ষ্টেশনে নেই কোন বিশ্রামাগার ও শৌচাগারের ব্যবস্থা। যদিও ষ্টেশন থেকে ১০ গজ উত্তর দিকে ঢাকা চাঁদনী চক মার্কেটের সাবেক সভাপতি ও তেলিয়াপাড়া বাজারের কৃতি সন্তান দেওয়ান আব্দুল মোতালিব (মতিন) এর নিজস্ব অর্থায়নে একটি শৌচাগার তৈরী করলেও অযতœ অবহেলায় এই শৌচাগারটি তালা অবস্থায় রয়েছে।

 

এই ষ্টেশন দিয়ে ২৭ টি গ্রাম ও তেলিয়াপাড়া ,সুরমা চা বাগানের যাত্রীরা যাতায়াত করে। মোঃ রাসেল নামে এক যাত্রী জানান ষ্টেশনটিতে যাত্রীদের জন্য কোন সুযোগ সুবিধা নেই, ময়লা আবর্জনায় ভরপুর। এমন কি এই ষ্টেশনটিতে একজন বুকিং মাষ্টারও নেই। অপর যাত্রী কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ ছাত্রী নাহিন আক্তার জানান এটা কেমন ষ্টেশন,মহিলাদের জন্য কোন শৌচাগার ও বিশ্রামাগার নেই। তেলিয়াপাড়া রেল ষ্টেশনটি নামেই শুধু রেল ষ্টেশন কাজে নেই।

 

তেলিয়াপাড়া ষ্টেশন বাজারের ব্যাবসায়ীরা জানান,২০১১ সালের ১৩ সেপ্টেম্বর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় সাবেক সমাজ কল্যাণ মন্ত্রী এনামূল হক মোস্তফা শহীদ তেলিয়াপাড়া ষ্টেশন বাজারে এক মহা সমাবেশে এলাকার জনতার উদ্দেশ্যে বলেছিলেন অচিরেই তেলিয়াপাড়া রেল ষ্টেশনটি বি,ক্লাসে রুপান্তর করা হবে । কিন্তু আজও রেল ষ্টেশনটি বি,ক্লাসে রুপান্তর হয়নি।

 

তেলিয়াপাড়া ষ্টেশন বাজার ব্যবসায়ীরা জানান, হবিগঞ্জ -৪,মাধবপুর-চুনারুঘাট আসনের মাননীয় সংসদ সদস্য মাহবুব আলীর সু-দৃষ্টি পড়লে এ ষ্টেশনটি বি.ক্লাসে রুপান্তর করা সম্ভব। তারা আরও জানান, ১৯৭১ সালে তেলিয়াপাড়ার গুরুত্ব ছিল অপরিসীম । এখান থেকে মুক্তি বাহিনীর বড় প্রশিক্ষণ ক্যাম্প গড়ে ওঠে। মুক্তি যুদ্ধের স্মৃতি বিজরিত এই স্থানটিকে দর্শনার্থীদের জন্য আরও আকর্ষনীয়  করে তুলতে রেল ষ্টেশনটি বি.ক্লাসে রুপান্তর করা জরুরী । তাছাড়া তেলিয়াপাড়া রেল ষ্টেশন থেকে ৩ কিলোমিটার দুরে সাতছড়ি জাতীয় উদ্যান।

 
এখানে প্রতিদিন ঢাকা, চট্টগ্রাম, কুমিল্লা, রাজশাহী, কিশোরগঞ্জ,ময়মনসিংহ, বি.বাড়িয়া সহ বিভিন্ন স্থান থেকে শত শত পর্যটকদের এই জাতীয় উদ্যানে সমাগম ঘটে। বর্তমানে ষ্টেশনটিতে কুশিয়ারা ও বাল্লা লোকাল ট্রেন যাতায়াত করে। জানাযায় ষ্টেশনটি বি.শ্রেণীর মালামাল বুকিং এর জন্য নির্মাণ করা হয়েছিল। আখাউড়া-শায়েস্থাগঞ্জের জংশনের মধ্যবর্তী স্থানে তেলিয়াপাড়া রেল ষ্টেশনটি । তার দু‘ পাশে দুটি চা বাগান ,১টি উচ্চ বিদ্যালয় ,১১টি প্রাথমিক বিদ্যালয়, ৪টি মাদ্রাসা ও ১টি কৃষি ব্যাংক রয়েছে। হবিগঞ্জ -৪,মাধবপুর-চুনারুঘাট আসনের মাননীয় সংসদ সদস্য এডভোকেট মাহবুব আলী নিকট এলাকাবাসীর জরুরী ভিত্তিতে তেলিয়াপাড়া রেল ষ্টেশনটি পূণঃ সংস্কার ও বি.ক্লাসে উন্নতি করার জোর দাবী জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!