বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:০২ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জের দীঘলবাকের দরবেশপুরে মাছ চাষী সজ্ঞয়ের সফলতা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৩ ডিসেম্বর, ২০১৪

897মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জের দীঘলবাক ইউনিয়নের দরবেশপুর সমাজ উন্নয়ন কেন্দেধর মাছচাষী সঞ্জয় সূত্রধরের মূখে সফলতার হাসি। তিনি শেভরন বাংলাদেশের সহযোগীতায় ও আইডিয়া সি.ডি.জি আই প্রকল্পের বাস্তবায়নে পুকুরে মাছ চাষ করে সাবলম্বী হয়েছেন। গতকাল সোমবার সকাল ১০টায় মাঠ দিবস উপলক্ষে ̈ দরবেশপুর গ্রামে আলম মিটুর বাড়িতে সমাজ উন্নয়ন কেন্দেধর সভাপতি মোঃ কনা মিয়ার সভাপতিত্বে ও আইডিয়ার মৎস বিশেষজ্ঞ নাইম উদ্দিন জাবেদের পরিচালনায় এক সভা অনুষ্টিত হয়। এতে স্বাগত বক্তব্য ̈ ̈ রাখেন, আইডিয়া সি,ডি,জি,আই প্রকল্পের বেবস্তাপক উ৩⁄৪ল দেব, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য ̈ রাখেন, উপজেলা হ ̈াচাড়ী কর্মকর্তা মোঃ আলম, সাংবাদিক ও গীতিকার এম মুজিবুর রহমান, আইডিয়া এএলপি ব ̈ব ̄’াপক আবুল কালাম আজাদ প্রমূখ।

উক্ত মাঠ দিবসে চাষী সঞ্জয় সূত্রধর তার ১৫শতক পুকুরে আধুনিক পদ্বতিতে মাছ চাষের সফলতা তুলে ধরেন। মাছের প্রজাতি রক্ষা এবং আমিষের চাহিদা উপর ̧রুত্ব আরোপ কওে অতিথি বৃন্দ। চাষী সঞ্জয় গত ৬মাসে ১৭হাজার ৯শত টাকা পুকুরের মাছ চাষে খরচ করে ২৫হাজার ১শত ৪০টাকা আয় করার সফলতা প্রকাশ করেন। সে পরর্বতীতে আরো বড় পরিসরে মাছ চাষ করতে আগ্রহ প্রকাশ করে। উল্লেখ ̈ ২০১৩সাল থেকে আইডিয়া সবুজয়ান প্রকল্প নবীগঞ্জ উপজেলার দীঘলবাক, ইনাতগঞ্জ ও আউশকান্দি ইউনিয়নের ২২টি গ্রামে শেভরন বাংলাদেশের সহায়তায় কাজ করে যাচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!