শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৩৫ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শীতবস্ত্র ক্রয় করতে দরিদ্র জনগোষ্ঠীর ভীড় ভাড়ছে শায়েস্তাগঞ্জ ও সুতাং বাজারে

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ২৭ ডিসেম্বর, ২০১৪

8347দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক : বর্তমানে দেশের কয়েকটি অঞ্চলের ওপর দিয়ে মৃদু শৈত্য প্রবাহ বইতে শুরু করেছে। আর মৃদু শৈত প্রবাহের কারণে হবিগঞ্জ সদর উপজেলাতে ও শীত নামতে শুরু করেছে। তীব্র শীতে হিমেল হাওয়াই সবাই একটু উষ্ণতার জন্য পাগল হয়ে পড়ে। কয়েকদিন ধরে প্রচন্ড শীত আর কুয়াশায় কাবু হয়ে পড়ছে জনজীবন। চলতি ডিসেম্বর মাস ছাড়াও আগামী জানুয়ারির মাঝামাঝি সময়ে সারাদেশে শীতের তীব্রতা আরো বাড়বে বলে জানা যায়।

শীতের আগমনের ধারাবাহিকতায় হবিগঞ্জ সদর উপজেলার বিভিন্ন বাজারে শীতবস্ত্র ক্রয় করতে সকল শ্রেণীর মানুষের উপচে পড়া ভীড় লক্ষ্য করা যায়। প্রতিবছর দ্বীপের বিত্তশালী লোক, প্রবাসী, রাজনৈতিক নেতৃবৃন্দ সহ বিভিন্ন বেসরকারী এনজিও থেকে দরিদ্র মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হলেও চলমান দেশের রাজনৈতিক পরিস্থিতির কারনে এখনো পর্যন্ত কেউ শীতবস্ত্র বিতরণের জন্য দরিদ্র মানুষেদের পাশে দাড়ায়নি। তাই এ দ্বীপের দিন মজুর মানুষদের অন্ন যোগাড়ের পাশাপাশি শীতবস্ত্র কিনতে কষ্টকর হয়ে পড়ছে। তারপরেও শীতের তীব্রতা বাড়ার কারণে শীতের তীব্রতা থেকে পরিত্রান পেতে শায়েস্তাগঞ্জ,সুতাং,শাহাজীবাজারের দরিদ্র লোকজন তাদের সাধ্যমত শীতবস্ত্র কিনতে ভিড় জমাচ্ছে বিভিন্ন বাজারের রাস্তার পাশে শীতবস্ত্র বিক্রি করা হকারদের নিকট।

কয়েকজন ক্রেতা জানায়, বিগত বছরের চেয়ে এ বছর শীতবস্ত্রের দাম অনেক বেশী। হকাররা বেশী দাম নিচ্ছে বলে ক্রেতারা দাবী করে। এ ব্যাপারে জানতে চাইলে হকাররা জানায়, বর্তমান চলমান রাজনৈতিক সংকটের কারণে শহর থেকে বিগত বছরের চেয়ে দ্বিগুন দামে শীতবস্ত্র কিনতে হচ্ছে এবং নিয়মিত যানবাহন চলাচল না করায় পরিবহন খরচও অনেক বেড়ে গেছে। এ কারণে এ বছর শীতবস্ত্রের দাম তুলনামুলক বেশী হয়ে পড়েছে। দেশের এ ক্রান্তিলগ্নে ভবিষ্যতে সমাজের বিত্তশালী লোক, প্রবাসী, সমাজসেবক, সরকারী বেসরকারী সংগঠন থেকে যদি দরিদ্র মানুষদের শীতবস্ত্র বিতরণ করা হয় তাহলে দ্বীপের অনেক হতদরিদ্র জনগোষ্ঠী তীব্র শীত থেকে পরিত্রান পেতে পারে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!