মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৫:৫৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জে নব্য আওয়ামীলীগ নেতার তান্ডব !

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ৫ জানুয়ারী, ২০১৫

photo-2-raseমতিউর রহমান মুন্না, নবীগঞ্জ থেকে  : পুলিশের উপস্থিতিতে হবিগঞ্জের নবীগঞ্জ পৌর আওয়ামীলীগের হঠাৎ গজিয়ে উঠা সাংগঠনিক সম্পাদক পরিচয়ধারী পল্লী গ্রামের বাসিন্দা ফয়েজ আমীন রাসেলের নেতৃত্বে একদল  সন্ত্রাসী বাহিনী নিয়ে শসস্ত্র হামলা চালিয়ে লন্ডন প্রবাসী চাচা কোটি টাকার মুল্যের বাড়ি ঘর দখলের ঘটনাটি নিয়ে উপজেলা সর্বত্র তোলপাড় হচ্ছে। দখলকৃত লন্ডন প্রবাসীর ঘর এ রিপোর্ট লেখা পর্যন্ত রাসেলের ভাড়াটিয়া সন্ত্রাসীদের দখলে রয়েছে। এ নিয়ে পৃথক মামলা হয়েছে। এ নিয়ে এলাকায় উদ্বেগ, উৎকণ্ঠা বিরাজ করছে।  রাসেল বন্দুক জব্দ করেছে পুলিশ। ওয়ারেন্টের আসামী হয়ে কিভাবে সাংবাদিক সম্মেলন করে এ নিয়ে জনমনে দেখা দিয়েছে নানা প্রশ্ন অনেকেই বলেন তার খুটির জোর কোথায়..?
প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী সূত্রে জানা যায়, নবীগঞ্জ উপজেলার দিনারপুর পাহাড়ী এলাকার গজনাইপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শাহনেওয়াজ ও অপর পক্ষ তারই আপন চাচাতো ভাই জিতু মিয়া মেম্বার গংরা। তাদের মধ্যে একটি বাড়ি ও বসত ঘর নিয়ে দীর্ঘদিন ধরে বিরুধ চলে আসছিল।
সূত্রমতে বিরুধীয় ঘরের মালিক হচ্ছেন জিতু মিয়া মেম্বারের ছোট বোনের জামাই আলী নেওয়াজ। তিনি প্রায় ১ বছর পূর্বে মারা যান। এরপর আলী নেওয়াজের স্ত্রী মিলন বেগম লন্ডন যাওয়ার সময় ঘরটি বড় ভাই জিতু মিয়ার জিম্মায় রেখে যান। এর পর থেকে জিতু মিয়া মেম্বার ওই ঘরে বসবাস করছেন। এদিকে আলী নেওয়াজ মারা যাওয়ার পর তার ভাতিজা সাবেক চেয়ারম্যান শাহনাজের ছেলে একসময়ের ছাত্রদলের ক্যাডার রাসেল ওই ঘরটি নিজেদের দাবী করে দখলে নিতে মরিয়া হয়ে উঠে। এ নিয়ে একাধিকবার সালিস বৈঠক হলেও এর কোন সুষ্ঠ সুরাহা হয়নি। গত ৩০তারিখ সন্ধা রাতে পুলিশের উপস্থিতিতে ঘরটি দখলের চেষ্টা করলে বসত ঘরে থাকা জিতু মিয়ার পরিবার বাধা দেয়। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। সংঘর্ষ চলাকালে রাসেল তার বন্দুক দিয়ে কয়েক রাউন্ড গুলি ছুড়ে ঘরটি দখলে নেয়। দখল করার সময় বাধা দিলে প্রতিপক্ষের ছুড়া গুলিতে আহত হয়েছেন মৃত লন্ডন প্রবাসী আলী নেওয়াজের ৩ শ্যালকসহ আহত হয়েছেন ৭ জন। সংঘর্ষে আহতরা হল, সাবেক ইউপি চেয়ারম্যান শাহ্ নেওয়াজ (৬৫), আলা মিয়া(৪৫), জিতু মিয়া (৫০), ইয়ারুপ মিয়া (৪৭),সুনা মিয়া (৩৫), রায়হান মিয়া(৩০), জিতু মিয়ার ছেলে নাদিল (১০), তারেক (১২), আহত হয়। আহতদের সিলেট ও হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এ ব্যাপারে চেয়ারম্যান পুত্র পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ফয়েজ আমীন রাসেল জানান, প্রবাসী চাচাতো ভাই বদিউজ্জামানের ভোগদখলে থাকা কোটি টাকার বাড়ি মঙ্গলবার ৫টার দিকে জিতু মিয়া মেম্বার লোকজন নিয়ে জবর দখলের চেষ্টা করলে বাধা দেয়া হয়। কিন্ত তারা বাধা না মেনে আমার পিতা ইউনিয়নের সাবেক সুনামধন্য চেয়ারম্যান শাহ্ নেওয়াজকে ধারা অস্ত্র দিয়ে প্রাণেহত্যার চেষ্টায় মারপিট করে এবং গুলি বর্ষন করেছে। আত্বরক্ষার্থে আমরাও আমাদের লাইসেন্সধারী বন্দুক দিয়ে ফাকাঁ গুলি বর্ষন করি। অন্যতায় আমার পিতাকে বাচাঁনো সম্ভব হতো না।
এ ব্যাপারে নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ লিয়াকত আলী বলেন, পুলিশের উপস্থিতিতে কোন মারামারি হয়নি। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

কে এই ফয়েজ আমীন রাসেল??
উপজেলার গজনাই পুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শাহনেওয়াজের পুত্র ফয়েজ আমীন রাসেল ছাত্র জীবনে ছাত্রদল করতেন। বর্তমান আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর বেশ কিছুদিন আত্মগোপনে ছিলেন। গত ১ বছর যাবত হটাৎ করে আওয়ামীলীগের রাজনীতিতে সক্রিয় হয়ে উঠেন। নিজেকে আওয়ামীলীগ নেতা পরিচয় দিয়ে বিভিন্ন সভা সমাবেশে ফ্যাস্টুন ও ব্যানার প্রদান করেন। গত ২৯ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা নবীগঞ্জের বিবিয়ানা গ্যাস ফিল্ডে আগমন উপলক্ষে ফ্যাস্টুনে হঠাৎ করে ফয়েজ আমীন রাসেলের রাজনৈতিক উত্থান ঘটে। । পল্লী গ্রামে থাকা রাসেল নিজেকে নবীগঞ্জ পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক পরিচয় দিয়ে ঢাকা-সিলেট মহাসড়কে বিভিন্ন স্থানে ফ্যাস্টুন ও গেইট নির্মাণ করেন। তখন তিনি নবীগঞ্জের রাজনৈতিক অঙ্গনে আলোচনায় আসেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!