শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৪৪ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হবিগঞ্জ ছাত্রলীগের দুই নেতার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শুক্রবার, ৯ জানুয়ারী, ২০১৫

Habiganj-BCL-Clash-e1420720649896 স্টাফ রিপোর্টার,হবিগঞ্জ থেকে;;
হবিগঞ্জ সরকারি বৃন্দাবন কলেজ ছাত্রলীগের দুই নেতার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কয়েক এলাকাবাসীর লোকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে টেটাবিদ্ধসহ অন্তত ২০ জন আহত হয়েছে। আহতদের হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংঘর্ষ চলাকালে বিভিন্ন যানবাহন ও ব্যবসা প্রতিষ্ঠানে ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে।
পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শতাধিক রাউন্ড টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। পুলিশ ও বিভিন্ন সূত্র জানায়, দীর্ঘদিন ধরে হবিগঞ্জ সরকারি বৃন্দাবন কলেজ ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক, শহরের কলেজ কোয়ার্টার এলাকার বাসিন্দা মোর্শেদ আহমেদ ও কলেজ ছাত্রলীগের আরেক যুগ্ম আহ্বায়ক শহরের মোহনপুর এলাকার বাসিন্দা হাবিবুর রহমান কিবরিয়ার মধ্যে বিরোধ চলে আসছিল। এ বিরোধের জের ধরে গতকাল বৃহস্পতিবার দুপুরে বৃন্দাবন কলেজে ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান কিবরিয়া পক্ষের ছাত্রলীগ নেতা নেতা ইমন ও রিয়াদ সাথে মোর্শেদ আহমেদ পক্ষের ও সাইফুল ইসলাম তন্ময়ের কথা কাটাকাটি হয়। এ সময় সাইফুর রহমান তন্ময়ের চাচা জেলা শ্রমিক সভাপতি আরব আলী এসে তাদের ফেরানোর চেষ্টা করলে হাবিবুর রহমান কিবরিয়া পক্ষের লোকজন তাকে কটাক্ষ করে কথা বলে। এক পর্যায়ে উভয়পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। তাৎক্ষণিক বিষয়টি জেলা ছাত্রলীগ সভাপতি ডাঃ ইশতিয়াক রাজ চৌধুরী, সাধারণ সম্পাদক মুকিদুল ইসলামসহ স্থানীয় নেতৃবৃন্দ ও পুলিশের মধ্যস্থতায় নিষ্পত্তি হয়। এর জের ধরে বিকেলে শহরের বেবিস্ট্যান্ড এলাকায় হাবিবুর রহমান কিবরিয়া, ইমন ও রিয়াদের পক্ষে মোহনপুর ও ২নং পুল এলাকার লোকজন এবং মোর্শেদ আহমেদ ও তন্ময়ের পক্ষে রিচি ও কলেজ কোয়ার্টার এলাকার লোকজন সংঘর্ষে লিপ্ত হয়। সংঘর্ষ চলাকালে শহরের কলেজ কোয়ার্টার, কোর্টস্টেশন ও ফায়ার সার্ভিস এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। এ সময় ফায়ার সার্ভিস এলাকার ফারুক এ্যালুনিয়াম দোকানের মালিক ফারুক আহমেদ এর দুটি দোকান ও মোটর সাইকেলে আগুন ধরিয়ে দেয়া হয়। এছাড়া বেবিস্ট্যান্ড এলাকার বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান ও বাসা ভাংচুর করা হয়। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার শহীদুল ইসলাম, এএসপি সাজ্জাদ ইবনে রায়হান, এসপি মাসুদুর রহমান মনির, হবিগঞ্জ সদর মডেল থানার ওসি নাজিম উদ্দিন ও ওসি তদন্ত দেলোয়ার হোসেনের নেতৃত্বে পুলিশের ৪টি দল ঘটনাস্থলে গিয়ে শতাধিক রাউন্ড রাবার বুলেট ও টিয়ার সেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে ফায়ার সার্ভিসের একটি দল আগুন নিয়ন্ত্রণে আনে।
জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুকিদুল ইসলাম জানান, এটি রাজনৈতিক কোন সংঘর্ষ নয়। এটি এলাকাভিত্তিক সংঘর্ষ। কলেজে তুচ্ছ বিষয় নিয়ে ঘটনার সূত্রপাত হলেও পরে তা এলাকাভিত্তিক সংঘর্ষে রূপ নেয়।
সদর মডেল থানার ওসি মোঃ নাজিম উদ্দিন জানান, তুচ্ছ ঘটনা নিয়ে এই সংঘর্ষ ঘটে। পুলিশের ৪টি দল শতাধিক রাউন্ড রাবার বুলেট ও ১৩ রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!