শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:৪২ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শায়েস্তাগঞ্জ স্টেশনে কালনী ও উদয়ন এক্সপ্রেসের বগী কমানোর ফলে যাত্রীদের দুর্ভোগ চরমে

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ১৯ জানুয়ারী, ২০১৫
Trainসৈয়দ আখলাক উদ্দিন মনুসর, শায়েস্তাগঞ্জ থেকে : সিলেট-ঢাকা, সিলেট-চট্টগ্রাম রেলপথে কালনী ও উদয়ন এক্সপ্রেসের বগী কমানোর ফলে শায়েস্তাগঞ্জসহ হবিগঞ্জ বাসীর দূর্ভোগ পোহাতে হচ্ছে। জানা যায়, সিলেট-ঢাকা, সিলেট-চট্টগ্রাম রেলপথে চলাচলকারী ট্রেন গুলোতে নিম্ন মানের সেবা ও দুটি আন্তঃনগর ট্রেন কালনী ও উদয়ন থেকে গত কয়েক মাসে মোট ১০ টি বগী প্রত্যাহার করে নেওয়া হয়েছে। রেলওয়ে সূত্রে জানা গেছে, গত ১০ ডিসেম্বর থেকে সিলেট-ঢাকা রেলপথে চলাচলকারী আন্তঃনগর ট্রেন কালনীর আরও একটি বগী প্রত্যাহার করা হয়েছে। এতে এই ট্রেনের বগীর সংখা ৪ টিতে দাঁড়িয়েছে। হবিগঞ্জবাসী তথা সিলেট বিভাগের দাবির পরিপ্রেক্ষিতে ২০১২ সালে ১৩ টি বগী নিয়ে ঢাকা-সিলেট কালনী এক্সপ্রেস যাত্রা শুরু করে। কয়েক মাস পূর্বে কালনীর ৯টি বগী কমিয়ে দেয়া হয়।
অন্যদিকে সিলেট-চট্টগ্রাম রেলপথে চলাচলকারী আন্তঃনগর উদয়ন এক্সপ্রেসের সংরক্ষিত (রিজারভেশন) বগী ও কেটে নেওয়া হয়েছে। যাত্রীদের অভিযোগ করে বলেন, এমনিতেই এই দুই রেল পথের ট্রেনে হবিগঞ্জ জেলার যাত্রীরা চাহিদা মতো শায়েস্তাগঞ্জ রেল জংশনে এসে টিকেট পান না। অনেকেই মনে করেন স্টেশনের মাস্টার সহ কর্মচারীদের উপর বিরক্তি বোধ করেন। এতে অনেকেই বাধ্য হয়ে দাঁড়িয়ে যাওয়ার টিকেট (স্ট্যান্ডিং টিকেট) কেটে চলাচল করেন। তার পরও এ দুই পথের ট্রেন গুলোর ভালো বগী অন্য পথে নিয়ে ভাঙ্গাচোরা বগী দেওয়া হচ্ছে। এসব বগীর বেশিরভাগ চেয়ারের হাতল ভাঙ্গা, জানালার কাচ নেই, শৌ-চাগারে পানি থাকে না।
এরপর আরও বগী সরিয়ে নেওয়া হলে এ রুটে যাত্রীদের ভোগান্তির সীমান থাকবে না। উদয়ন ট্রেনের যাত্রী চুনারুঘাটের মুড়ারবন্দ দরবার শরীফের মোতাওয়াল্লী গদীনিশি পীরজাদা সৈয়দ সফিক আহমেদ চিশতী সফি বলেন, ট্রেনে চলার মতো কোন অবস্থা নেই। দাঁড়ানো যাত্রী অসংখ্য, ভিড়, ময়লা-আবর্জনা, হইচই লেগেই থাকে। এ দিকে শায়েস্তাগঞ্জ রেলওয়ে স্টেশন মাস্টার মোঃ জাহাঙ্গির আলম ও কম্পিউটার অপারেটর মোঃ কাউছার আহমেদ মিজি জানান, ১০ ডিসেম্বর থেকে সিলেট-ঢাকা রেল পথের কালনী এক্সপ্রেসের আরও একটি বগী কমানো হয়েছে। নতুন নির্দেশ না আসা পর্যন্ত কি হবে বলা যাচ্ছেনা।
এ ছাড়া সিলেট-চট্টগ্রাম উদয়ন এক্সপ্রেসের রিজারভেশন বগীটি ও সরিয়ে নেওয়া হয়েছে। বগী কমানোর ফলে শায়েস্তাগঞ্জ, শ্রীমঙ্গল, কুলাউড়া, মাইজগাঁও, সিলেট সহ স্টেশনে একই রকম আসন সংকট হবে।সরকার বিরোধী হরতাল-অবরোধের সময় ট্রেনে অগ্নি সংযোগের কারণে এই সংকট প্রকট হয়েছে।ট্রেনের বগি ও আসন বৃদ্ধির দীর্ঘদিন ধরে দাবী করে আসছে শায়েস্তাগঞ্জ সহ জেলাবাসী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!