শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:১১ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শায়েস্তাগঞ্জ সহ হবিগঞ্জ বাজারগুলোতে ভেজাল ঘি’য়ে সয়লাব II কি খাচ্ছি : খাবার না বিষ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ১৯ জানুয়ারী, ২০১৫

protarokসৈয়দ আখলাক উদ্দিন মনসুর শায়েস্তাগঞ্জ থেকে ॥ ভেজাল খাদ্য একাধারে খাওয়া জীবনের জন্য মারাত্বক ঝুঁকিপূর্ণ।খাদ্যের তালিকায় একটি গুরুত্ব্পুর্ন উপাদান হল ঘি।আজকাল এই উপাদানেও ভেজালের ছড়াছড়ি।আজ আমরা প্রতিটি মুহূর্ত আশঙ্কায় কাটাচ্ছি। আমাদের চারপাশটা ভেজালে ঘিরে রেখেছে। এই ভেজালের মাঝেও আরেক ভেজাল আজকের বাজারের বহুল বিক্রিত মনোরমা স্পেশাল গাওয়া ঘি।দীর্ঘদিন ধরে ভোক্তাদের ঠকিয়ে আসছে মাধবপুরের এই ভূয়া কোম্পানীটি।

মাধবপুরে তৈরী হলেও প্যাকেটে মনোরমা ফুড পোডাক্টস, পাবনা নাম ব্যবহার করে আসছে কোম্পানীটি। সরেজমিন অনুসন্ধানে জানা যায় স্থানীয় বাবুর্চিদের সাথে আতাত করে তাদের প্রতি কেজি ঘি’র কৌটায় কার্ডের মাধ্যমে ২০০ টাকা কমিশন দিয়ে তাদের এই ভেজাল পণ্যটি ভোক্তাদের মধ্যে বাজারজাত করছে।
শুধু তাই নয় এই ভেজাল পণ্যটি তৈরী করতে তারা ব্যাবহার করছে ডালডা, পাম ওয়েল এবং বাটার প্লেভার।নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক মুদিমাল ব্যবসায়ী জানান, মনোরমা ঘি’র জন্য আমরা উন্নত মানের কোম্পানী গুলোর ঘি বিক্রি করতে পারছি না। বিভিন্ন বিয়ে ও অন্যান্য অনুষ্ঠানে বাবুর্চিরা ক্রেতাদের বাধ্য করেন তাদের এই ভোজাল কোম্পানীটির ঘি ক্রয় করতে, বাবুর্চিরা বলেন এই মনোরমা ঘি না হলে রান্না ভাল হবে না।

উন্নত মানের এক কেজি ঘি’র মূল্য ১০০০-১২০০ টাকা হয়ে থাকলেও এই কোম্পানীটি বাজারজাত করছে মাত্র ৬২০ টাকায়। দোকানীদের কাছে বিক্রি করছে ৪৫০ টাকা দরে। বাবুর্চির ২০০ টাকা কমিশন বাদ দিলে তাদের প্যাকেটজাত সহ উৎপাদন খরচ মাত্র ২৫০ টাকা।এবার ভেবে দেখুন আমরা ঘি খাচ্ছি না ঘিয়ের নামে ডালডা খাচ্ছি।

উল্লেখ, ভেজাল ঘি বিক্রির অপরাধে মনোরমা ঘি কম্পানীর ভূয়া মালিক বি-বাড়ীয়া জেলার বিজয়নগর থানার সাতবর্গ গ্রামের মাখন লাল দাশের পুত্র বিশ্বজিৎ দাশকে গত ১২-০১-২০১৫ ইং চুনারুঘাট বাজার থেকে গ্রেফতার করে থানা পুলিশ। থানায় মুছলেকা দিয়ে ছাড়া পাওয়ার পর শায়েস্তাগঞ্জ সহ হবিগঞ্জ জেলার প্রত্যেক থানার হাট বাজারে এলাকায় ভেজাল ঘি বিক্রি শুরু করেছে মনোরমা ঘি কোম্পানীর ভূয়া মালিক বিশ্বজিৎ দাস। এই ভেজাল ঘি ব্যাবসায়ীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছেন সচেতন মহল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!