মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৫:২৬ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শেখ রাসেলের জন্মদিন আজ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০১৬

ডেস্ক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫২তম জন্মদিন আজ মঙ্গলবার।

১৯৬৪ সালের এই দিনে বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্মৃতিবিজড়িত ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন শেখ রাসেল। পঁচাত্তরের ১৫ই আগস্ট ঘাতকদের নির্মম বুলেটের হাত থেকে রক্ষা পায়নি শিশু রাসেল। নিষ্ঠুরভাবে হত্যা করা হয়েছিল তাকেও। মৃত্যুকালে তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন।

শেখ রাসেল তার পিতার রাজনৈতিক জীবনকে তখন দেখতে শুরু করেছিলেন মাত্র। কিন্তু পরিণত বয়সের আগেই ওই কালো রাতে পরিবারের অন্য সদস্যদের সঙ্গে তাকেও হত্যা করা হয়। শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ ও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসূচি পালন করবে।

আওয়ামী লীগ আজ সকাল ৮টায় বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত শেখ রাসেলসহ ১৫ই আগস্টে নিহত সকল শহীদের কবরে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে।

পাশাপাশি আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসমূহ নানা কর্মসূচি গ্রহণ করেছে। এ উপলক্ষে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে সকাল ১০টা ৩০ মিনিটে ধানমন্ডিস্থ ৩/এ প্রিয়াংকা কমিউনিটি সেন্টারে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আলোচনা সভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এক বিবৃতিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আয়োজিত বিভিন্ন কর্মসূচি যথাযোগ্যভাবে পালন করার জন্য দলীয় নেতাকর্মী, সমর্থক, শুভানুধ্যায়ী ও সর্বস্তরের জনগণের প্রতি অনুরোধ জানিয়েছেন। একইসঙ্গে তিনি দেশের সকল শাখা সংগঠনসমূহকেও অনুরূপ কর্মসূচি পালনের আহ্বান জানিয়েছেন।

এদিকে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন আজ দেশব্যাপী ‘শিশু সমাবেশ’-এর আয়োজন করেছে। এ উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন ও বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের যৌথ উদ্যোগে আজ সকাল নয়টায় নগরীর ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে শিশু সমাবেশ অনুষ্ঠিত হবে। এতে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের ঢাকা মহানগরীর ৫ হাজার শিশু শিক্ষার্থী ও শিক্ষকগণ অংশগ্রহণ করবেন।

অনুষ্ঠানে জাতীয় পতাকা অংকন প্রতিযোগিতা, জাতীয় সংগীত পরিবেশনসহ আলোচনা সভা, হামদ্‌-নাত, গজল, দেশাত্মবোধক সংগীত ও কবিতা আবৃত্তি অনুষ্ঠিত হবে।

ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত শিশু সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। এ উপলক্ষে আজ দুপুরে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের ঢাকা মহানগরীর সকল মহিলা শিক্ষিকাদের সমন্বয়ে ‘শিক্ষিকা সমাবেশ’ অনুষ্ঠিত হবে। এতে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলটির যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপুমনি। এছাড়াও ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে দেশের ৬৪ জেলার ৫০৫টি উপজেলা ও বিভাগীয় শহরের ৪৫টি জোনসহ ৫৫০টি স্থানে আজ সকাল দশটা থেকে দিনব্যাপী শিশু সমাবেশ অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!