শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:০২ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

এমপি কেয়া চৌধুরীর উদ্যোগে বাহুবলে ভ্রাম্যমান কম্পিউটার প্রশিক্ষণ শুরু

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৯ ডিসেম্বর, ২০১৪

21308বাহুবলের গ্রামে বসে লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের টাকা উপার্জনের পথ বের করে দেয়ার জন্য এমপি কেয়া চৌধুরীর উদ্যোগে ভ্রাম্যমান কম্পিউটার প্রশিক্ষণ বাস নিয়ে আসা হয়েছে। সোমবার যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক একমাস মেয়াদী মোবাইল বাসে বেসিক কম্পিউটার প্রশিক্ষণ কোর্সে উপজেলার সবক’টি ইউনিয়ন থেকে ১৪ জন মেয়ে ও ১০ জন ছেলেসহ মোট ২৪ জন অংশ নিয়েছে। তারা সবাই বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত। সিলেট বিভাগে এ ধরনের প্রশিক্ষণ প্রথম। আনুষ্ঠানিকভাবে এ প্রশিক্ষণের উদ্বোধন করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এমপি আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী।
উপজেলা হলরুমে হবিগঞ্জ যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক আবদুর রশীদের সভাপতিত্বে কম্পিউটার প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি কেয়া চৌধুরী বলেন, আমাদের দেশের জনসংখ্যা উল্লেখযোগ্য থাকলেও সে হারে দক্ষ জনশক্তি বাড়ছে না। তাই জননেত্রী শেখ হাসিনার সরকার দক্ষ জনশক্তি গড়ে তুলতে নানা ধরনের প্রশিক্ষণের ব্যবস্থা করেছে। এসব প্রশিক্ষণ পেয়ে যে কেউ নিজের পায়ে দাঁড়াতে পারবে। বাহুবলে আজ প্রশিক্ষণ শুরু হয়েছে। পরবর্তীতে আরো প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। তিনি বলেন, কম্পিউটার প্রশিক্ষণের মাধ্যমে অংশগ্রহণকারীরা লেখাপড়ার সাথে ঘরে বসে বৈধ পন্থায় অর্থ উপার্জন করতে পারবে।
সিএস জহিরুল ইসলামের পরিচালনায় এতে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাজমুল হক, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা হোসেন শাহ, ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান চৌধুরী টেনু প্রমুখ। মোঃ কামরুজ্জামান ও আজাদুর রহমানের প্রশিক্ষণে ২৪ জন শিক্ষার্থী একমাসব্যাপী উপজেলা প্রাঙ্গণে দুই শিফটে কম্পিউটারের বেসিক ধারণা বাসে বসে গ্রহণ করবে।
আজাদুর রহমান জানান, এখান থেকে প্রশিক্ষণ গ্রহণ করে শিক্ষার্থী ঘরে বসে আয় করে নিজের খচর চালাতে পারবে। এতে করে তাদের লেখাপড়ার কোনো সমস্যা হবে না। বরং তারা নিজের টাকা দিয়ে লেখাপড়া চালিয়ে যেতে পারবে।
শিক্ষার্থীরা বলেন- আমরা স্বপ্নেও ভাবতে পারিনি এ ধরনের প্রশিক্ষণে অংশ নিতে পারব। আমরা এ সুযোগ কাজে লাগিয়ে গ্রামে বসে বৈধ পথে আয় করে নিজেদের পায়ে দাঁড়াতে চাই। জননেত্রী শেখ হাসিনার কাছ আমদেরকে এ ধরনের সুযোগ তৈরী করে দেয়ায় এমপি কেয়া চৌধুরীর প্রতি কৃতজ্ঞতা আর ভালবাসা জানাই। তারা আরো বলেন, শুধু শুনতাম ডিজিটাল। আজ আমরা বাস্তবে দেখতে পারছি এবং কাজ করছি। বাসে বসে লোকজন চলাচল করে। তথ্যপ্রযুক্তি শেখা বাসে বসে সত্যি আনন্দের শেষ হচ্ছে না। আজ সবাই প্রতিজ্ঞাবদ্ধ এ প্রশিক্ষণ নিয়ে নিজের মেধা কাজে লাগিয়ে আমরা বাহুবলকে সত্যিকারের ডিজিটাল উপজেলা হিসেবে রূপ দেব।
প্রশিক্ষণ শুরু হলে নানা শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা জানতে পেরে উপজেলা প্রাঙ্গণে চলে এসে বাসে বসে কম্পিউটার প্রশিক্ষণ অবলোকন করে মুগ্ধ হয়। তারাও এ ধরনের প্রশিক্ষণে অংশ নিতে এমপি কেয়া চৌধুরী’র কাছে দাবি জানায়। এ সময় এমপি কেয়া চৌধুরী তাদেরকে বলেন, অপেক্ষায় থাকুন এ প্রশিক্ষণই শেষ নয়। শুধুমাত্র শুরু হলো। প্রেস বিজ্ঞপ্তি

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!